Indian Navy Recruitment 2023: মাধ্যমিক পাশেই ভারতীয় নৌসেনায় কাজে সুযোগ, মিলবে ৬৩ হাজার টাকা বেতন, এখনই আবেদন করুন

Indian Navy Recruitment 2023: আবেদনপত্র স্ক্রিনিংয়ের মাধ্য়মে প্রথম ধাপের বাছাই করা হবে। এরপরে দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষা দিতে হবে আবেদনকারীদের।

Indian Navy Recruitment 2023: মাধ্যমিক পাশেই ভারতীয় নৌসেনায় কাজে সুযোগ, মিলবে ৬৩ হাজার টাকা বেতন, এখনই আবেদন করুন
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2023 | 7:30 AM

নয়া দিল্লি: যারা চাকরি খুঁজছেন? তাদের জন্য রয়েছে দারুণ খবর। ভারতীয় নৌসেনায় চলছে কর্মী নিয়োগ। ভারতীয় নৌসেনার তরফে জানানো হয়েছে, সিভিলিয়ান পার্সোনেল পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। অনলাইনে এই শূন্য়পদে আবেদন করা যাবে। আগ্রহী আবেদনকারীরা সরাসরি এই পদে আবেদন করতে পারবেন।

ভারতীয় নৌসেনার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, ২৪৮টি শূন্য়পদে কর্মী নিয়োগ করা হবে। সিভিলিয়ান পার্সোনেল পদে কর্মী নিয়োগ করা হবে। অনলাইনেই এই শূন্যপদে আবেদন করা যাবে। এরজন্য ভারতীয় নৌসেনার অফিসিয়াল ওয়েবসাইট joinindiannavy.gov.in -এ লগ ইন করতে হবে। বিজ্ঞপ্তি প্রকাশের ২৮ দিন অবধি আবেদন করা যাবে।

শূন্যপদ-

মোট ২৪৮টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এরমধ্যে মুম্বইয়ে ১১৭টি পদে, কারওয়ারে ৫৫টি, গোয়ায় ২টি, বিশাখাপত্তনমে ৫৭টি পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা-

ভারতীয় নৌসেনায় যারা কাজ করতে আগ্রহী, তাদের অবশ্যই সরকার স্বীকৃত কোনও বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

বয়সসীমা-

এই শূন্যপদে যারা আবেদন করতে চান, তাদের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে।

নির্বাচন প্রক্রিয়া-

আবেদনপত্র স্ক্রিনিংয়ের মাধ্য়মে প্রথম ধাপের বাছাই করা হবে। এরপরে দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষা দিতে হবে আবেদনকারীদের। অবজেক্টিভ ধরনের প্রশ্নপত্র হবে। হিন্দি ও ইংরেজি- উভয় ভাষাতেই এই পরীক্ষা দেওয়া যাবে।

বেতন-

এই শূন্য়পদে নিয়োগের ক্ষেত্রে সর্বোচ্চ ৬৩ হাজার ২০০ টাকা অবধি বেতন দেওয়া হবে।

আবেদন ফি-

ভারতীয় নৌসেনার বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সাধারণ আবেদনকারীদের শূন্যপদে আবেদনের জন্য ২০৫ টাকা আবেদন ফি জমা দিতে হবে। তবে জনজাতি, উপজাতি, মহিলা ও অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের আবেদনের জন্য কোনও ফি দিতে হবে না।  অনলাইনে ভিসা, মাস্টারকার্ড, রুপে ক্রেডিট, ডেবিট কার্ড বা ইউপিআইয়ের মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে।