ISRO Recruitment 2023: স্নাতকদের চাকরির দারুণ সুযোগ, ISRO-এ ৩০৩ শূন্য়পদে চলছে কর্মী নিয়োগ

ISRO Recruitment 2023: আহমেদবাদ, বেঙ্গালুরু, ভোপাল, চেন্নাই, গুয়াহাটি, হায়দরাবাদ, কলকাতা, লখনউ, মুম্বই, নয়া দিল্লি ও তিরুবনন্তপুরমে নিয়োগের পরীক্ষা হবে।  

ISRO Recruitment 2023: স্নাতকদের চাকরির দারুণ সুযোগ, ISRO-এ ৩০৩ শূন্য়পদে চলছে কর্মী নিয়োগ
ইসরোয় কর্মী নিয়োগ।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 7:21 AM

নয়া দিল্লি: মহাকাশ নিয়ে আগ্রহ? তবে আপনার জন্য় রয়েছে দারুণ খবর। ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন (Indian Space Research Organization), যা ইসরো (ISRO) নামে পরিচিত, সেই সংস্থার তরফে দেওয়া হচ্ছে চাকরির দারুণ সুযোগ। ইসরোর তরফে সম্প্রতি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানা গিয়েছে, মোট ৩০৩টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। বিজ্ঞানী ও ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী আবেদনকারীরা ইসরোর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন।

ইসরোর তরফে মেধাবী পড়ুয়া, যারা স্নাতক স্তর পাশ করেছেন, তারা এই শূন্যপদে আবেদন করতে পারবেন। বিজ্ঞানী ও ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ করা হবে।  মোট ৩০৩টি শূন্যপদ কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী আবেদনকারীরা ইসরোর অফিসিয়াল ওয়েবসাইট isro.gov.in – এ গিয়ে আবেদন করতে পারবেন।

শূন্য়পদে আবেদনের শেষ তারিখ-

গত ২৫ মে থেকে এই শূন্যপদে নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদন পাঠানোর শেষ তারিখ ১৪ জুন। আবেদন ফি জমা দেওয়া যাবে ১৬ জুন অবধি।

শিক্ষাগত যোগ্যতা-

আগ্রহী আবেদনকারীদের সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। যারা ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক হচ্ছেন, তারাও এই শূন্যপদে আবেদন করতে পারবেন।

বয়সসীমা-

এই শূন্যপদে যারা আবেদন করতে ইচ্ছুক, তাদের জন্য সর্বোচ্চ বয়সসীমা ২৮ বছর ধার্য করা হয়েছে।

বেতন

বিজ্ঞানী ও ইঞ্জিনিয়ার পদে যাদের নিয়োগ করা হবে, তাদের ন্য়ূনতম বেসিক বেতন ৫৬ হাজার ১০০ টাকা হবে। এছাড়া কেন্দ্রীয় সরকারের নিয়ম অনুযায়ী ডিএ, এইচআরএ ও ট্রান্সপোর্ট অ্যালাওয়েন্স দেওয়া হবে।

আবেদন ফি-

এই শূন্য়পদে আবেদনের জন্য ২৫০ টাকা আবেদন ফি জমা দিতে হবে।

কোথায় পরীক্ষা হবে?

আহমেদবাদ, বেঙ্গালুরু, ভোপাল, চেন্নাই, গুয়াহাটি, হায়দরাবাদ, কলকাতা, লখনউ, মুম্বই, নয়া দিল্লি ও তিরুবনন্তপুরমে নিয়োগের পরীক্ষা হবে।

কীভাবে আবেদন করবেন?

প্রথমেই ইসরোর অফিসিয়াল ওয়েবসাইট isro.gov.in- এ যেতে হবে।

এরপরে কেরিয়ার সেকশনে ক্লিক করতে হবে।

এবার সায়েন্টিস্ট/ইঞ্জিনিয়ার অপশনে ক্লিক করতে হবে।

এবার আবেদন পত্র পূরণ করুন।

অনলাইনে আবেদন ফি জমা দেওয়ার পর সাবমিট অপশনে ক্লিক করলেই আবেদন পূরণ হয়ে যাবে।