BTSC JE Recruitment 2023: বিভিন্ন সরকারি বিভাগে ৯,২৩০ জুনিয়ার ইঞ্জিনিয়ার নিয়োগ হবে, শীঘ্রই আবেদন করুন

BTSC JE Recruitment 2023: জুনিয়ার ইঞ্জিনিয়ার, সিভিল ইঞ্জিনিয়ার সহ মোট ৯,২৩০ জনকে নিয়োগ করা হবে। JE পদের জন্য আবেদন প্রক্রিয়া ২২ মে থেকে শুরু হয়েছে।

BTSC JE Recruitment 2023: বিভিন্ন সরকারি বিভাগে ৯,২৩০ জুনিয়ার ইঞ্জিনিয়ার নিয়োগ হবে, শীঘ্রই আবেদন করুন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 12:34 AM

পাটনা: বিহার টেকনিক্যাল সার্ভিস কমিশন (BTSC) রাজ্যের বিভিন্ন সরকারি বিভাগে জুনিয়ার ইঞ্জিনিয়ার (JE) শূন্যপদে নিয়োগ করতে চলেছে। জুনিয়ার ইঞ্জিনিয়ার, সিভিল ইঞ্জিনিয়ার সহ মোট ৯,২৩০ জনকে নিয়োগ করা হবে। JE পদের জন্য আবেদন প্রক্রিয়া ২২ মে থেকে শুরু হয়েছে। আবেদন করার শেষ দিন ২১ জুন। প্রার্থীরা BTSC-এর অফিসিয়াল ওয়েবসাইট btsc.bih.nic.in-এর মাধ্যমে আবেদন করতে পারবেন। নির্বাচিত প্রার্থীদের বিভিন্ন বিভাগে নিয়োগ করা হবে। আবেদনটি কেবল অনলাইনে নেওয়া হবে।

যোগ্যতা

জুনিয়ার ইঞ্জিনিয়ার, সিভিল ইঞ্জিনিয়ার পদের জন্য আবেদনকারীদের যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংলগ্ন স্ট্রিমে ডিপ্লোমা থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে আরও বিস্তারিত জানতে প্রার্থীরা ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

বয়সসীমা

JE শূন্যপদে আবেদনের জন্য জেনারেল ক্যাটেগরির প্রার্থীদের বয়স ১৮ বছর থেকে ৩৭ বছরের মধ্যে হতে হবে। অন্যদিকে, OBC ক্যাটেগরির প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমার মধ্যে ৩ বছর এবং SC ও ST ক্যাটাগরির প্রার্থীদের ৫ বছরের ছাড় দেওয়া হয়েছে। ১ অগাস্ট, ২০২৩ থেকে বয়স গণনা করা হবে।

আবেদন ফি

সাধারণ বিভাগ এবং ওবিসি বিভাগের প্রার্থীদের ৬০০ টাকা আবেদন ফি দিতে হবে। একই সময়ে SC এবং ST শ্রেণীর আবেদন ফি জমা দিতে হবে ১৫০ টাকা। আর অন্যান্য রাজ্যের সমস্ত বিভাগের আবেদন ফি ৬০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

কীভাবে নির্বাচন হবে?

লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে JE পদে প্রার্থীদের নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষার সময়কাল হবে ২ ঘণ্টা এবং MCQ ভিত্তিক প্রশ্ন করা হবে।