Telangana Assembly Election Results 2023: ‘হাতে’র চাপে এক থেকে তিনে KCR, তৃতীয়বার মুখ্যমন্ত্রীর স্বপ্ন অধরাই থাকবে?

K Chandrasekhar Rao: বিআরএসের প্রধান মুখ মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। এবারের বিধানসভা নির্বাচনে তাঁকে কামারেড্ডি ও গাজওয়াল কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছিল। আপাতত গাজওয়াল কেন্দ্র থেকে কেসিআর এগিয়ে থাকলেও, কামারেড্ডি আসন থেকে অনেকটাই পিছিয়ে পড়েছেন।

Telangana Assembly Election Results 2023: 'হাতে'র চাপে এক থেকে তিনে KCR, তৃতীয়বার মুখ্যমন্ত্রীর স্বপ্ন অধরাই থাকবে?
চাপে কেসিআর-কেটিআর।Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2023 | 11:53 AM

হায়দরাবাদ: পরিকল্পনা ছিল তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার। সেই স্বপ্নপূরণ তো দূর, জেতার আশাও কমছে তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের (K Chandrasekhar Rao)। কামারেড্ডি আসন থেকে ক্রমশ পিছিয়ে পড়লেন মুখ্যমন্ত্রী। শেষ ট্রেন্ড অনুযায়ী, ওই আসন থেকে এগিয়ে রয়েছেন কংগ্রেস প্রার্থী রেভান্ত রেড্ডি। তৃতীয় স্থানে নেমে গিয়েছেন কেসিআর।

তেলঙ্গানার শাসক দল ভারত রাষ্ট্রীয় সমিতি বা বিআরএসের প্রধান মুখ মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। এবারের বিধানসভা নির্বাচনে তাঁকে কামারেড্ডি ও গাজওয়াল কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছিল। আপাতত গাজওয়াল কেন্দ্র থেকে কেসিআর এগিয়ে থাকলেও, কামারেড্ডি আসন থেকে অনেকটাই পিছিয়ে পড়েছেন। কামারেড্ডি আসনে অনেকটাই এগিয়ে কংগ্রেসের তরুণ তুর্কি রেভান্ত রেড্ডি।

কেসিআরের এই পিছিয়ে থাকার অন্যতম কারণ মনে করা হচ্ছে, জনতার সরকারের উপরে আস্থা হারানো। শেষ পাঁচ বছরে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে কেসিআরের সরকারের বিরুদ্ধে। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেও পরিবারতন্ত্রের অভিযোগ রয়েছে।

অন্যদিকে, কেসিআরের ছেলে কেটি রামা রাও-ও তাঁর কেন্দ্র সিরচিলা থেকে পিছিয়ে রয়েছেন। ২০১৪ ও ২০১৮ সালে কেটিআর এই আসনে জয়ী হলেও, এবার তিনি হারের মুখে। যদিও সকালেই তিনি আত্মবিশ্বাসে ভরপুর একটি পোস্ট করেছিলেন এক্স হ্যান্ডেলে। হাতে পিস্তল নিয়ে ছবি পোস্ট করেন তিনি। ক্যাপশনে লেখা “হ্যাটট্রিক লোডিং ৩.০। উদযাপনের জন্য তৈরি থাকুন।”