Uttarakhand assembly election: দিনের শেষে সব সমীক্ষায় বদলে যাবে, কেন এমন বললেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী?

Uttarakhand assembly election: দিনের শেষে সব সমীক্ষায় বদলে যাবে, কেন এমন বললেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী?
শরীরি ভাষায় আত্মবিশ্বাসী ধামি

Uttarakhand Assembly Election: এই সমীক্ষার সঙ্গে একেবারেই সহমত নন, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। বিজেপি শাসিত উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী মনে করেন, ১০ মার্চ নির্বাচনের ফল প্রকাশের দিন সব সমীক্ষায় ওলট-পালট হয়ে যাবে।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jan 22, 2022 | 6:57 PM

দেরাদুন: ইতিমধ্যেই পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশ করেছে নির্বাচন কমিশন। ফেব্রুয়ারি মাসে পাহাড়ে ঘেরা উত্তরাখণ্ডে বিধানসভা নির্বাচন। সাম্প্রতিক এক সমীক্ষায় দেখা গিয়েছিল যে খুব কম ব্যবধানে উত্তরাখণ্ডে জিততে চলেছে বিজেপি। ৭০ আসনের উত্তরাখণ্ড বিধানসভায় ৩৭ থেকে ৪১ টি আসন পেতে পারে গেরুয়া শিবির। রাজ্যে ম্যাজিক ফিগার ৩৬। সমীক্ষায় দেখা গিয়েছিল উত্তরাখণ্ডে কংগ্রেস ২৪ থেকে ২৮ টি আসন পেতে পারে। আম আদমি পার্টির কপালে জুটতো পারে সর্বসাকুল্যে ২ থেকে ৪ টি আসন।

এই সমীক্ষার সঙ্গে একেবারেই সহমত নন, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। বিজেপি শাসিত উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী মনে করেন, ১০ মার্চ নির্বাচনের ফল প্রকাশের দিন সব সমীক্ষায় ওলট-পালট হয়ে যাবে। ৬০ টির বেশি আসন পেয়ে উত্তরাখণ্ডে আবার সরকার গঠন করবে বিজেপি। মুখ্যমন্ত্রী বলেন, “আমি নিশ্চিত নির্বাচনে আমরাই জিতব। জনগণের সমর্থন আমাদের সঙ্গে রয়েছে। ফল বেরোনোর পর সব সমীক্ষা বদলে হয়ে যাবে।” পুষ্কর সিং ধামি বলেন, “আমি জানি রাজ্যের মুখ্যমন্ত্রী বারবার বদল হয়েছে। উন্নয়নের খাতিরেই মুখ্যমন্ত্রী বর্জনের সিদ্ধান্ত নিতে হয়েছে। উত্তরাখণ্ডের জনগণ জানেন তারা নিরাপদ হাতেই রয়েছেন।”

আগামী নির্বাচনে এই পাহাড়ি রাজ্যে বিজেপি যদি না জেতে তবে এক অভিনব নজির তৈরি হবে। ২০০১ সালে রাজ্য গঠনের পর কোনও দলই দু’বারের কম ক্ষমতায় থাকেনি। ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেসকে ক্ষমতাচ্যুত করে ৫৭ কি আসলে যেতে বিজেপি। রাজ্য গঠনের পর বিজেপির পাওয়া ওই আসন সংখ্যা এখনও অবধি সর্বোচ্চ। ওই নির্বাচনে কংগ্রেস ১১ টি আসনে জিতেছিল।

এবারের উত্তরাখণ্ড নির্বাচন বিজেপির ক্ষমতা ধরে রাখার লড়াই। নির্বাচন ঘোষণার আগেই বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন উত্তরাখণ্ড সফরে গিয়েছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজ্যের উন্নয়নে কেন্দ্র ও রাজ্য সরকার কীভাবে কাজ করেছে সকলের সামনে তুলে ধরেছিলেন প্রধানমন্ত্রী। মোদীর হাত ধরে আদিগুরু শঙ্করাচার্যের একটি বিরাট মূর্তি উদ্বোধন হয়। আগামী উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনে বিজেপি আশানুরূপ ফল করতে না পারলে নরেন্দ্র মোদির ভাবমূর্তির প্রতি সেটা একটি বড় ধাক্কা হবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন : Covid Guidelines : আজ থেকে কার্যকর নতুন কোভিড গাইডলাইন, কতদিন আইসোলেশনে থাকতে হবে বিদেশী যাত্রীদের?

আরও পড়ুন : UP Assembly Election: ভোটের ফল প্রকাশের পর লজ্জার মুখে পড়বে সমাজবাদী পার্টি, ভবিষ্যদ্বাণী যোগীর

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA