বাংলা মেয়েকেই চায়, পিসিকে নয়: বিজেপি, জয়-আকাশদের পিসিমা তো রূপা-লকেটরাই, পাল্টা তোপ চন্দ্রিমার

'বাংলা তার মেয়েকেই চায়' স্লোগান নিয়ে ভোটের (West Bengal Elections 2021) বাজারে জোর প্রচার চালাচ্ছে তৃণমূল। এবার তারই পাল্টা পোস্টার বিজেপির।

বাংলা মেয়েকেই চায়, পিসিকে নয়: বিজেপি, জয়-আকাশদের পিসিমা তো রূপা-লকেটরাই, পাল্টা তোপ চন্দ্রিমার
বিজেপির এই কোলাজ নিয়েই জোর চর্চা।
Follow Us:
| Updated on: Feb 27, 2021 | 12:07 PM

কলকাতা: তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখকে সামনে রেখে তৃতীয়বারের জন্য পশ্চিমবঙ্গ বিধানসভায় (West bengal Assembly Election 2021) প্রবেশ করতে চাইছে তৃণমূল। বিজেপিও তেড়েফুঁড়ে উঠছে। বিনা লড়াইয়ে সূচাগ্র মেদিনী ছাড়বে না তারা। ভোট ময়দানে জোরাল হচ্ছে টক্কর। প্রচার, মিছিল, জনসভা থেকে স্লোগান—ছাড় নেই কোথাও। কিছুদিন আগেই তৃণমূল স্লোগান তুলেছিল ‘বাংলা নিজের মেয়েকেই চায়’। ভোট ঘোষণার পরদিনই পাল্টা দিল বিজেপি, ‘বাংলা তার মেয়েকেই চায়, পিসিকে নয়!’ সঙ্গে বিজেপির মহিলা মোর্চার নেত্রীদের মুখ। যদিও এ নিয়ে তৃণমূলের পাল্টা প্রশ্ন, যাঁদের মুখ ব্যবহার করে বিজেপি এমন স্লোগান তুলছে, তাঁদের কেউই কি অমিত শাহের ছেলে কিংবা কৈলাস বিজয়বর্গীয়র ছেলের পিসি নন?

আরও পড়ুন: দিল্লি পৌঁছল বিজেপির প্রার্থী তালিকা, একই কেন্দ্রের জন্য একাধিক নাম

গত ২০ ফেব্রুয়ারি তৃণমূল ভবনে প্রকাশিত হয় শাসকদলের ভোটের স্লোগান ‘বাংলা নিজের মেয়েকেই চায়’। বঙ্গ ভোটের পটে এই স্লোগানকে সামনে রেখেই জোরাল প্রচার চালাচ্ছে তারা। এরইমধ্যে বিজেপির তরফে একটি কোলাজ সামনে এসেছে। যেখানে ব্যবহার হয়েছে রূপা গঙ্গোপাধ্যায়, লকেট চট্টোপাধ্যায়, অগ্নিমিত্রা পাল, ভারতী ঘোষ, দেবশ্রী চৌধুরীদের মতো বিজেপি নেত্রীর মুখ। সঙ্গে লেখা ‘বাংলা তার মেয়েকেই চায়, পিসিকে নয়।’ বোঝাই যাচ্ছে, তৃণমূলের স্লোগানকে পাল্টা দিতেই এই ছবি।

আরও পড়ুন: মমতার প্রার্থী তালিকায় কোন কোন তারকা, দেখে নিন গুঞ্জনে এগিয়ে কারা

যদিও তৃণমূলের তরফে এই পোস্টারে হাসির রোল উঠেছে। তাঁদের প্রশ্ন, বিজেপি এই ছবিতে যাঁদের মুখ ব্যবহার করেছে তাঁরা কি কেউ কারও পিসি নন। এ প্রসঙ্গে চন্দ্রিমা ভট্টাচার্যের প্রতিক্রিয়া, “এটা একটা কথা হল। পিসি তো বাংলারই মেয়ে। পিসি তো সকলেরই আছে। তা হলে পিসিকে নয়, বাংলার মেয়েকে চাই কথার মানে কী। যাদের মুখ ওরা ব্যবহার করেছে তাঁরাও তো কারও না কারও পিসি। তাঁরা কি জয় শাহ (অমিত শাহ-পুত্র), কৈলাস বিজয়বর্গীয়র ছেলে আকাশের পিসি নন। অস্বীকার করতে পারবেন? এ কথা অস্বীকার করলে তো দলই এঁদের বের করে দেবে।”