পরিবর্তন যাত্রার ট্যাবলো ‘চুরি’, ভোট ঘোষণা হতেই জেলায় জেলায় গোলমাল

West Bengal Election 2021: বিজেপির অভিযোগ, বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হতেই শাসকদল 'খেলা' শুরু করে দিয়েছে। পাল্টা তৃণমূলের দাবি, ক্ষমতা কায়েম করতে অশান্তি করছে কেন্দ্রের শাসকদল।

পরিবর্তন যাত্রার ট্যাবলো 'চুরি', ভোট ঘোষণা হতেই জেলায় জেলায় গোলমাল
পথ অবরোধে বিজেপি কর্মীরা। ভিআইপিতে।
Follow Us:
| Updated on: Feb 27, 2021 | 3:51 PM

টিভি নাইন বাংলা ব্যুরো: ভোটের (West Bengal Election 2021) দিন ঘোষণা হতেই জেলায় জেলায় গন্ডগোলের খবর আসতে শুরু করেছে। কোথায় শাসক-বিরোধী শিবিরের মধ্যে গোলমালের অভিযোগ। আবার কোথাও অশান্তির কারণ হিসাবে কাঠগড়ায় তোলা হয়েছে গোষ্ঠীকোন্দলকে। শনিবার সকাল থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় এই ছবি।

ট্যাবলো ‘চুরি’

পরিবর্তন যাত্রার ট্যাবলো চুরি মালদহে। অভিযোগ তৃণমূলের দিকে। মালদহের হবিবপুরের এই ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছে বিজেপি। তারা জানিয়েছে, একটি পিক আপ ভ্যানকে সাজিয়ে পরিবর্তন যাত্রার জন্য ট্যাবলো তৈরি করা হয়। শনিবার সকালে বিজেপি কর্মীরা দেখেন সেটি উধাও। তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ উঠলেও তারা তা অস্বীকার করেছে। থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বিজেপির তরফে।

বাড়িতে ঢুকে বিজেপি কর্মীকে ‘মারধর’

উত্তর ২৪ পরগনার উত্তর দমদম পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের নিমতা। সেখানকার পাটনা স্কুল রোডের বাসিন্দা গোপাল মজুমদার বিজেপির কর্মী। অভিযোগ, তাঁর বাড়িতে ঢুকে মারধর করা হয়। অভিযোগের আঙুল তৃণমূলের সমর্থকদের দিকে। গোপাল মজুমদারের অভিযোগ, “শুক্রবার রাত দেড়টা নাগাদ শাসকদলের গুন্ডাবাহিনী দরজা ভেঙে আমার বাড়িতে ঢুকে বন্দুকের বাঁট দিয়ে মারধর করেছে। এমনকী আমার ৮০ বছরের মাকেও মারধর করেছে।” বিজেপির দাবি, এর আগেও এই ওয়ার্ডের একাধিক বিজেপি কর্মীর বাড়িতে হামলা চালানো হয়। যদিও অভিযোগ অস্বীকার করছে তৃণমূল। এলাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে।

আরও পড়ুন: মমতার প্রার্থী তালিকায় কোন কোন তারকা, দেখে নিন গুঞ্জনে এগিয়ে কারা

পরিবর্তন যাত্রায় ‘বাধা’, ভিআইপি অবরোধ

পুলিশি অনুমতি থাকা সত্ত্বেও পরিবর্তন যাত্রা আটকে দেওয়া হয়েছে বিজেপির। এই অভিযোগ তুলে উত্তর ২৪ পরগনার ভিআইপি রোডে অবরোধ করলেন বিজেপি কর্মী সমর্থকরা। তাঁদের বক্তব্য, সবরকম অনুমতি নেওয়া থাকলেও পুলিশ ‘কোড অব কনডাক্ট’-এর দোহাই দিয়ে এই পরিবর্তন যাত্রা আটকে দিয়েছে। এরপরই দমদম এয়ারপোর্ট থেকে কিছু দূরে জোড়ামন্দিরের কাছে ভিআইপি রোড অবরোধ করেন বিজেপির কর্মীরা।

উদয়ন গুহর অনুগামীদের পোস্টার

কোচবিহারের দিনহাটার বিদায়ী বিধায়ক উদয়ন গুহকে নিয়ে পোস্টার, ফ্লেক্স পড়েছে এলাকায়। ‘উদয়ন চিরন্তন’ এই নাম দিয়ে দিনহাটার বিভিন্ন জায়গায় ফ্লেক্স লাগানো হয়েছে। ভোট ঘোষণা হতেই এমন পোস্টারে শুরু হয়েছে জল্পনা। অভিযোগ, সম্প্রতি দিনহাটার বিভিন্ন জায়গায় উদয়ন গুহকে প্রার্থী যাতে না করা হয় তার জন্যে মিছিল মিটিং করেছে দলেরই উদয়ন-বিরোধী গোষ্ঠী। দিনহাটা শহরে উদয়নের সমর্থকরা সাইকেল মিছিল বের করে। এরপরই এদিন সকালে এই ফ্লেক্স, পোস্টার। উদয়ন অনুগামী জয়দীপ ঘোষ জানিয়েছেন, দিনহাটায় প্রার্থী হচ্ছেন তাঁদের নেতা উদয়ন গুহ। তাই তাঁর কর্মকাণ্ড কবিতার আকারে ফ্লেক্স বানিয়ে শহরে লাগানো হচ্ছে।

বিজেপির পোস্টার ‘চুরি’

ভোট ঘোষণার পরেই রাজনৈতিক উত্তেজনা আসানসোলের জামুড়িয়ায়। রাতের অন্ধকারে বিজেপির পোস্টার, ব্যানার চুরির অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। পরিবর্তন যাত্রা উপলক্ষে রাস্তার দু’ধারে ব্যানার, ফেস্টুন, দলীয় পতাকা লাগিয়েছিল বিজেপি। অভিযোগ, তা ছিড়ে ফেলা হয়। কিছু আবার চুরিও করা হয়। জামুরিয়া থানার চিচুড়িয়া মোড়ে এই ঘটনার জেরে উত্তেজনা ছড়ায়। স্থানীয় কেন্দা ফাঁড়িতে লিখিত অভিযোগ জানিয়েছে বিজেপি নেতৃত্ব। এই ঘটনায় তৃণমূলের দিকে অভিযোগ। পাল্টা তৃণমূলের দাবি, পরিবর্তন যাত্রা থেকে এই এলাকায় মুখ্যমন্ত্রীর নামে কটুক্তি করে উত্তেজনা সৃষ্টির চেষ্টা করেছিল বিজেপি। কিন্তু তৃণমূলের কর্মী সমর্থকরা সে প্ররোচনায় পা দেয়নি। এরপরই উত্তেজনা সৃষ্টি করতে রাতের অন্ধকারে নিজেরাই নিজেদের পতাকা ফেস্টুন ছিড়ে ফেলেছে।

আরও পড়ুন: ‘মানিকচকে আমিই প্রার্থী, অন্য কেউ নয়’, মমতার অপেক্ষা না করেই ঘোষণা সাবিত্রীর

বিজেপির ফ্লেক্স ছেড়ার অভিযোগ

ভোট ঘোষণার পরেই উত্তপ্ত পূর্ব মেদিনীপুরের ময়না বিধানসভা এলাকা। অভিযোগ, স্থানীয় পশ্চিম মণ্ডলের গোকুলনগর অঞ্চলের মানিকদাস মোড় থেকে রাধাবল্লভচক গজেন্দ্র প্রাথমিক বিদ‍্যালয় পর্যন্ত বিজেপির ফ্লেক্স ছিড়ে ফেলা হয় রাতের অন্ধকারে। ভোটের আগে নিরাপত্তা চেয়ে প্রশাসনের দ্বারস্থ বিজেপি কর্মীরা।

বরাহনগরে বিজেপি পার্টি অফিসে ‘হামলা’

বরাহনগর পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের অন্তর্গত ন’পাড়া এলাকায় বিজেপির পার্টি অফিসে ভাঙচুরের অভিযোগে আটক এক। বিজেপির অভিযোগ, বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হতেই শাসকদল ‘খেলা’ শুরু করে দিয়েছে। বিজেপির অভিযোগ, তাদের দলীয় কার্যালয়ের সামনেই সভা চলছিল তৃণমূলের। সেই সভায় অংশগ্রহণকারী বেশ কয়েকজন বহিরাগত দুষ্কৃতী বিজেপির পার্টি অফিস ভাঙচুর করে। ঘটনাস্থলে যায় বরাহনগর থানার পুলিশ। যদিও তৃণমূলের তরফে স্থানীয় নেতা অঞ্জন পাল এই অভিযোগ অস্বীকার করেছে।

বঙ্গযুদ্ধ ২০২১: সব খবর পড়ুন এখানে