Mamata Banerjee Oath: ‘করোনা নিয়ন্ত্রণ করাই প্রথম কাজ, কোথাও কোনও অশান্তি আর মানব না’, শপথ নিয়েই কড়া মমতা

মুখ্যমন্ত্রী হিসেবে ফের শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee Swearing As West Bengal Chief Minister)। বললেন, "করোনা নিয়ন্ত্রণ করাই আমার এখন প্রথম ও প্রধান কাজ।"

  • TV9 Bangla
  • Published On - 11:10 AM, 5 May 2021
Mamata Banerjee Oath: 'করোনা নিয়ন্ত্রণ করাই প্রথম কাজ, কোথাও কোনও অশান্তি আর মানব না', শপথ নিয়েই কড়া মমতা
ছবি- এএনআই

কলকাতা: বিপুল আসন পেয়ে তৃতীয় বারের জন্য সরকার গড়তে চলেছে তৃণমূল কংগ্রেস। মুখ্যমন্ত্রী হিসেবে ফের শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। থ্রোনহলে শপথবাক্য পাঠ করালেন রাজ্যপাল জগদীপ ধনখড়। শপথ গ্রহণের পর মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, “করোনা নিয়ন্ত্রণ করাই আমার এখন প্রথম ও প্রধান কাজ।”

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 05 May 2021 11:10 AM (IST)

    ‘গত তিন মাসে পুলিশ কমিশনের হয়ে কাজ করেছে, আমি এবার নতুন সেটআপ করব’

    “আমি এখুনি শপথ নিলাম। এর আগে নির্বাচন কমিশনের আন্ডারে এই সরকারের পুলিশ কাজ করেছে। কোথাও কোথাও অশান্তি বেশি হচ্ছে। বিশেষ করে যেখানে যেই দল জিতেছে, বেশি অশান্তি করছে। আজকে গিয়েই আমি নতুন সেটআপ তৈরি করব। গত তিন মাসে এই সেটআপ আমার ছিল না। অনেক ইনএফেক্টিভ, ইনএফিসিয়েন্সি ছিল। আমি দেখে নেব, কেউ যেন প্রতিহিংসাপরায়ণ না হয়।” মুখ্যমন্ত্রী পদে শপথের পর ভোট পরবর্তী হিংসা নিয়ে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়।

  • 05 May 2021 11:07 AM (IST)

    নতুন সরকার কড়া হাতে আইন শৃঙ্খলা রক্ষা করবে: রাজ্যপাল

    “দেশ, রাজ্য একটা কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। পাশাপাশি ভোট পরবর্তী হিংসাও হচ্ছে। আমি আশা রাখব নতুন সরকার কড়া হাতে দুই পরিস্থিতি জরুরি ভিত্তিতে নিয়ন্ত্রণ করবে। আইন শৃঙ্খলা রক্ষা করবে। আমি একটা নতুন সরকারের কাছে এটাই আশা রাখব।” মমতা বন্দ্যোপাধ্যায়কে শপথবাক্য পাঠ করানোর পর বললেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

  • 05 May 2021 11:04 AM (IST)

    প্রথম কোভিড, দ্বিতীয় ভোট পরবর্তী হিংসা- দুইয়ের নিয়ন্ত্রণে কড়া মমতা

    “অনেক মানুষ আছেন, যাঁরা বাংলার নির্বাচনের দিকে তাকিয়ে ছিলেন, তাঁদের প্রত্যেককেই আমার ধন্যবাদ কৃতজ্ঞতা জানাচ্ছি। আমাদের প্রথম কাজ কোভিডকে নিয়ন্ত্রণ করা। বেলা সাড়ে ১২টা নাগাদ কোভিড নিয়ে মিটিং ডাকা হয়েছে। কী করা হবে তা সিদ্ধান্ত নেওয়া হবে বৈঠকে। ৩টের সময় প্রেস মিট করে তা জানিয়ে দেব। নবান্নে গিয়ে এই কাজটাই করতে চাই। সব রাজনৈতিক দলের কাছে আবেদন করব, শান্তি বজায় রাখুন। বাংলা অশান্তি পছন্দ করে না। আমি নিজেও করি না। কোথাও কোথাও হিংসা হচ্ছে। আমি আজ থেকে আইন শৃঙ্খলা দেখছি। যেখানে যেখানে পোস্টিং করার করে, তা নিয়ন্ত্রণ করব। কোথাও অশান্তি হলে পদক্ষেপ করতে পিছপা হবে না।” মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়া পর আশ্বাস মমতা বন্দ্যোপাধ্যায়ের।

  • 05 May 2021 10:50 AM (IST)

    শপথ নিচ্ছেন মমতা

    তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথবাক্য পাঠ করছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

  • 05 May 2021 10:48 AM (IST)

    রাজভবনে মমতা-রাজ্যপাল

    রাজভবনে পৌঁছে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। থ্রোনহলে পৌঁছে গিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রয়েছেন সুব্রত বক্সি, দেব, পার্থ চট্টোপাধ্যায়। রয়েছেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব। জাতীয় সঙ্গীত হল।

  • 05 May 2021 10:46 AM (IST)

    মমতার শপথগ্রহণ অনুষ্ঠানে যাবেন না দিলীপ ঘোষ

    “রাজ্য জুড়ে বিজেপি কর্মীদের ওপর হামলা হচ্ছে। তাই শপথ গ্রহণ অনুষ্ঠানে আর যাব না।” জানিয়ে দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। আজ তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সকাল পৌনে ১১টা নাগাদ রাজ্যপাল জগদীপ ধনখড়ের উপস্থিতিতে রাজভবনে হবে শপথগ্রহণ অনুষ্ঠান। রাজভবনের থ্রোনরুমে মমতা বন্দ্যোপাধ্যায়কে শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল। আমন্ত্রণ করা হয়েছে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ ও বিজেপি পরিষদীয় দলের প্রাক্তন নেতা মনোজ টিগ্গাকেও। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদান প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “ভোটের পর আমাদের কর্মীদের উপর আক্রমণ হচ্ছে। সেই কারণেই শপথ অনুষ্ঠানে যাব না।”

  • 05 May 2021 10:45 AM (IST)

    তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ মমতার

    তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সকাল পৌনে ১১টা নাগাদ রাজ্যপাল জগদীপ ধনখড়ের উপস্থিতিতে রাজভবনে হবে শপথগ্রহণ অনুষ্ঠান। রাজভবনের থ্রোনরুমে মমতা বন্দ্যোপাধ্যায়কে শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল। আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন শাসলকদলের প্রতিনিধিরা। পাশাপাশি, অনান্য রাজনৈতিক দলের নেতাদেরও থাকার কথা শোনা যাচ্ছে। আমন্ত্রিত হয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য।