মালদায় যোগী-শাহর সভা মার্চের শুরুতেই! দিলীপের জন্য কপ্টার আসছে রাজ্যে

সূত্রের খবর, ২ মার্চ মালদায় সভা করতে পারেন যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) ও অমিত শাহ (Amit Shah)। অন্যদিকে, প্রচারের জন্য পৃথক হেলিকপ্টার পেতে চলেছেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

মালদায় যোগী-শাহর সভা মার্চের শুরুতেই! দিলীপের জন্য কপ্টার আসছে রাজ্যে
অলংকরণ- অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: Feb 25, 2021 | 11:34 PM

কলকাতা: বাংলায় বিধানসভা ভোট (West Bengal Assembly Elections 2021) ঘোষণা হতে চলল বলে। তবে রাজনৈতিক শিবিরগুলির প্রচারের ঝাঁঝ দেখে বোঝার উপায় নেই যে নির্বাচনের নির্ঘণ্ট এখনও ঘোষিত হয়নি। সূত্রের খবর, আর সময় ব্যায় না করে মার্চের প্রথম সপ্তাহ থেকেই পুরোদমে রাজ্যে প্রচারে নামছে বিজেপি (BJP)। আর আগামী মাসের শুরুতেই ‘সোনার বাংলা’ সফল করার উদ্দেশ্য নিয়ে রাজ্যে পা রাখতে পারেন হিন্দুত্বের ‘পোস্টার বয়’ যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। বিজেপি সূত্রে খবর, ২ মার্চ মালদায় জনসভা দিয়েই ‘মিশন বাংলার’ শঙ্খনাদ করতে পারেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী।

আরও খবর, মালদায় যে সভা হতে চলেছে সেখানে যোগীর পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও উপস্থিত থাকতে পারেন। সংখ্যালঘু অধুষ্যিত এই জেলায় বিজেপির হেভিওয়েট নেতাদের এই সভা হলে সেটা যে বিরাট তাৎপর্যপূর্ণ হবে তা বলার অপেক্ষা রাখে না। যদিও এই তথ্যে এখনও সিলমোহর দেয়নি বঙ্গ বিজেপি।

তবে গেরুয়া শিবিরের চমক এখানেই শেষ নয়। নীল বাড়ি দখলের লক্ষ্যে বিজেপি আরও বড় মাপের প্রস্তুতি নিচ্ছে। মুরলীধর সেন লেনের অলিন্দ থেকে খবর, বঙ্গে বিজেপির প্রচারের জন্য তিনটি হেলিকপ্টার আসতে চলেছে। যার মধ্যে একটি হেলিকপ্টার আসছে শুধুমাত্র বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের জন্য। ছুটে-দৌড়ে রাজ্যের এক প্রান্তে অন্য প্রান্তে সভা করার জন্যই এই এলাহি আয়োজন কেন্দ্রের শাসকদলের।

বিজেপি সূত্রে খবর, ভোট ঘোষণা হওয়ার পর গেরুয়া শিবিরের কেন্দ্রীয় নেতাদের ঘনঘন আগমন আরও বাড়বে রাজ্যে। ইতিমধ্যেই রাজ্যে এসে প্রচার করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। আগামিকাল প্রচারে আসছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংও। বলাই বাহুল্য, ভোট যত এগিয়ে আসবে, এই তালিকা আরও দীর্ঘ হবে।

আরও পড়ুন: এ বার যে কোনও জায়গায় চলে যাব…খুঁজে বেড়াবে, আমাকে কোথায় পাবে কোনও ঠিক নেই: মমতা

পরপর কেন্দ্রীয় নেতাদের রাজ্যে এনে ‘কার্পেট বোম্বিংয়ের’ এই পরিকল্পনা আসলে মুকুল রায়ের মস্তিষ্কপ্রসূত। গত লোকসভা নির্বাচনের পর থেকে এখনও পর্যন্ত বাংলার বিধানসভা আসনগুলিতে অন্তর্বর্তী সমীক্ষা চালিয়ে এমন ১১০ টি আসন বেছে নেওয়া হয়েছে যেখানে তৃণমূল ও বিজেপির মধ্যে কাঁটায় কাঁটায় টক্কর হবে। বিজেপি সূত্রে খবর, সংশ্লিষ্ট আসনগুলিতে দ্বিগুণ শক্তি প্রয়োগ করে প্রচারে নামতে চাইছে বিজেপি। যদিও সেই তালিকার কোন কোন আসন রয়েছে তা গেরুয়া শিবির প্রকাশ্যে আনেনি। তবে কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল-সহ ধর্মন্দ্র প্রধান এবং গিরিরাজ সিংয়ের মতো নেতাদের নাম নিয়ে বক্তাদের তালিকা তৈরি হয়েছে।

আরও পড়ুন: ব্রিগেডের আগের দিন আইএসএফ-র সঙ্গে আসন রফায় বসবে কংগ্রেস