Alia Bhatt: রোগা হতে এক্সারসাইজ় করেন না আলিয়া, তা হলে কারণ কী?

Alia Bhatt Fitness Tips: শরীর নিয়ে কখনওই বাড়াবাড়ি করেননি তিনি। 'নিজের শরীরের কথা শোনো', এই মন্ত্রেই বিশ্বাসী আলিয়া।

Alia Bhatt: রোগা হতে এক্সারসাইজ় করেন না আলিয়া, তা হলে কারণ কী?
আলিয়া ভাট।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2023 | 5:23 PM

সন্তান জন্ম দেওয়ার দেড় মাসের মধ্যেই উল্টোভাবে ঝুলে যোগাভ্যাস করে দুনিয়াকে তাক লাগিয়ে দিয়েছিলেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। গত নভেম্বরের ৬ তারিখে জন্ম নিয়েছে তাঁর প্রথম সন্তান রাহা। সন্তানের জন্মের পর স্বাভাবিকভাবেই দারুণ খুশি আলিয়া। শরীর নিয়ে কখনওই বাড়াবাড়ি করেননি তিনি। ‘নিজের শরীরের কথা শোনো’, এই মন্ত্রেই বিশ্বাসী আলিয়া এতগুলো বছর কাটিয়ে দিয়েছেন। এখন তিনি একজন মা।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে বডি পজ়িটিভিটি নিয়ে নানা কথা বলেছেন আলিয়া। তিনি বলেছেন, “আমি এ বিষয়ে সত্যিই কথা বলতে চাই। বহু মহিলাকে সন্তান জন্মের পর তাঁর শরীর নিয়ে সমস্যায় পড়তে দেখেছি। নিজের উপর সাংঘাতিক প্রেশার দেন তাঁরা। প্রত্যেকেই ওজন কমাতে চান। এবং আমি সেটা বুঝতেও পারি।”

আলিয়া জানিয়েছেন, তিনি খেতে ভালবাসে। তিনি খাবার ভালবাসেন। কিন্তু সিনেমার জন্য তাঁকে ওজন কমাতে হয়েছে। স্বাস্থ্যকর দেখতে হতে হয়েছে। এমন দেখতে হতে হয়েছে, যেখানে লোকেভাবে তিনি সুন্দরী। বলেছেন, “সোশ্যাল মিডিয়াতে এখন সব ছবিই ভাল দেখতে হতে হবে এমনটাই নিয়ম। সন্তান জন্ম দেওয়ার আগেও মহিলারা চিন্তা করেন তাঁদের কেমন দেখতে। এবং পরেও সেটা নিয়েই তাঁরা চিন্তা করেন। আমি একটাই কথা বলব, নিজের শরীরকে গ্রহণ করতে শিখুন। তাঁকে ভালবাসতে শিখুন।”

নতুন মায়েদের জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয় শেয়ার করেছেন আলিয়া। তিনি বলেছেন, “অনেক লড়াইয়ের পর একটি সন্তানের জন্ম দেন মা। আমি চাই আপনারা আপনাদের শরীরটাকে ভালবাসুন। সাবধানে থাকুন। নিজের আগের মাপে ফিরে যাওয়াটাই এখন বড় কথা নয়। শরীরের রোগপ্রতিরোধ ক্ষমতা গড়ে তোলা তার থেকেও বেশি গুরুত্বপূর্ণ। এখন যখন আমি এক্সারসাইজ় করি সেটা কিন্তু রোগা হওয়ার জন্য করি না। সুস্বাস্থ্যের জন্যই করি।