Dhaakad box office collection: ‘ভুলভুলাইয়া’ ঝড়ে উড়ে গেল ‘ধাকড়’, ব্যাপক ক্ষতির মুখে প্রযোজক

Dhaakad box office collection: ধাকড় পুরোপুরি অ্যাকশন নির্ভর। বিগত বেশ কিছু মাসে বলিউড জুড়ে অ্যাকশন মুভিই মুক্তি পেয়েছে বেশি। সে সূর্যবংশীই হোক অথবা দক্ষিণী হিট ছবিগুলি।

Dhaakad box office collection: 'ভুলভুলাইয়া' ঝড়ে উড়ে গেল 'ধাকড়', ব্যাপক ক্ষতির মুখে প্রযোজক
ব্যাপক ক্ষতির মুখে প্রযোজক
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2022 | 12:48 PM

প্রায় ১০০ কোটি খরচ করে বানানো হয়েছিল কঙ্গনা রানাওয়াতের অ্যাকশন ছবি ‘ধাকড়’। কিন্তু মুক্তি পেতেই এ কী! বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে ছবিটি। সূত্র বলছে, দ্বিতীয় দিনেও ১ কোটি ছুঁতেই নাকি রীতিমতো হিমশিম খেতে হচ্ছে ছবিটিকে। এরই সঙ্গে কঙ্গনার তালিকাতেও যুক্ত হয়েছে আরও এক ফ্লপ ছবি। ট্রেড অ্যানালিস্ট রমেশ বালা জানিয়েছিলেন প্রথম দিনে নাকি ওই ছবির আয় মেরেকেটে ৫০ লক্ষ, যদিও কারও দাবি ৬৫ লক্ষ। তবে ৫০ বা ৬৫ যাই হোক না কেন, মূল বাজেটের তুলনায় তা যে নেহাতই তুচ্ছ তা বোধহয় বলার অপেক্ষা রাখে না।

অন্যদিকে ওই একই দিনে মুক্তি পাওয়া ভুলভুলাইয়া ২-র পারফরম্যান্স রীতিমতো চমকে দেওয়ার মতো। প্রথম দিনেই তার আয় প্রায় ১৩কোটির মতো। দ্বিতীয় দিনে তা প্রায় ৩৩ কোটি টাকা। সপ্তাহান্তে তা যে আরও বাড়তে পারে তা বলার অপেক্ষা রাখে না। কেন এতটা পিছিয়ে পড়ল কুইনের এই ছবি? ট্রেন্ড অ্যানালিস্টরা মনে করছেন ভুলভুলাইয়া ২ হিট করার নেপথ্যে রয়েছে নস্টালজিয়া। আর ভূত বা সাইকোলজিকাল থ্রিলারের প্রতি মানুষের আকর্ষণ তো চিরকালীন। ব্র্যান্ডই এখানে হয়ে উঠেছে প্রধান অস্ত্র।

অন্যদিকে ধাকড় পুরোপুরি অ্যাকশন নির্ভর। বিগত বেশ কিছু মাসে বলিউড জুড়ে অ্যাকশন মুভিই মুক্তি পেয়েছে বেশি। সে সূর্যবংশীই হোক অথবা দক্ষিণী হিট ছবিগুলি। সেখানে দাঁড়িয়ে মানুষের অন্য স্বাদের প্রতি লোভই হিট করিয়েছে ভুলভুলাইয়া ২-কে। এরই মধ্যে দোসর কার্তিক ও কিয়ারার তাজা জুটি। তবে কঙ্গনা ভক্তদের মন খারাপ। এই নিয়ে আট খানা ছবি ফ্লপ হয়েছে তাঁর। ২০১৫ থেকে শুরু করে ২০২২– কঙ্গনার এ যাবৎকাল মুক্তিপ্রাপ্ত একটি ছবিকেও হিট বলা যায় না কোনওভাবেই। অ্যানালিস্টদের আরও ধারণা এ বছরের শুরুতেই মুক্তি পাওয়া আরও এক নারীচরিত্র কেন্দ্রিক ছবি ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ প্রথম দিনে যা আয় করেছে ‘ধাকড়’ নাকি সব মিলিয়েও ওই আয় তুলতে পারবে না। এতে অবশ্য বিপাকে পড়েছেন ওই ছবির প্রযোজক। লাভ তো দূরের কথা, লগ্নীর টাকাও যে উঠতে পারবে না, এ বিষয়ে কার্যত নিশ্চিত তাঁরা।

ধাকড় ফ্লপ হলেও ভুলভুলাইয়া ২-র সাফল্যে কিয়ারা ও কার্তিককে শনিবারই শুভেচ্ছা জানিয়েছিলেন কঙ্গনা। তবে ভক্তরা কিন্তু কুইনের ওপর খুশি নন। পাল্লা দিয়ে বাড়ছে কষ্টও।