জয়া নন, এই মহিলার হাতে তৈরি পিৎজ়া দেখলে নিজেকে আর আটকে রাখতে পারেন না অমিতাভ

Amitabh Bachchan: জয়া বচ্চনের প্রিয় খাবার ভাতে ভাত। কিন্তু অমিতাভ বচ্চন নাকি পিৎজ়ার 'পোকা'! তবে স্ত্রীর তৈরি পিৎজ়া খান না বিগ বি। এক মহিলা আছেন, যাঁর তৈরি পিৎজ়া বাড়িতে আসতেই নিজেকে আর আটকে রাখতে পারেন না। ছুট্টে আসেন খেতে। কে সেই মহিলা?

জয়া নন, এই মহিলার হাতে তৈরি পিৎজ়া দেখলে নিজেকে আর আটকে রাখতে পারেন না অমিতাভ
অমিতাভ বচ্চন।
Follow Us:
| Updated on: Apr 19, 2024 | 4:01 PM

বাঙালি অভিনেতা অম্বরীশ ভট্টাচার্য TV9 বাংলাকে এবার এক সাক্ষাৎকারে বলেছিলেন যে, ৮১ বছর বয়সি অমিতাভ নাকি দাঁতে কিছুই কাটেন না। তিনি সাপ্লিমেন্টের উপর থাকেন। সেটাই নাকি তাঁর ডায়েট। ফল খান প্রচুর। এ হেন বিগ বি’ নাকি পিৎজ়া খেতে খুবই ভালবাসেন। এবং এক মহিলা আছেন, কেবল তাঁর হাতে তৈরি পিৎজ়াই পছন্দ করেন বিগ বি। সেই মহিলাকে চেনেন? তিনি কিন্তু স্ত্রী জয়া বচ্চন নন।

মুম্বইয়ের বাসিন্দা ৭১ বছর বয়সি প্রতিভা কনোই। তিনি পিৎজ়া তৈরি করেন। লকডাউন থেকে এই ব্যবসা। তাঁর তৈরি পিৎজ়া নাকি সপ্তাহে দু’বার অন্তত দাঁতে কাটেন অমিতাভ বচ্চন। যে পিৎজ়ার দোকান আছে প্রতিভার, সেটির নাম ‘মমিজ় কিচেন’। কেবল অমিতাভ নন, বহু ব্যবসায়ী এবং শিল্পপতিও তাঁর হাতে তৈরি পিৎজ়ার ভক্ত।

এই খবরটিও পড়ুন

৬০ বছর বয়সে স্বামী মারা যান প্রতিভার। লকডাউনের সময় বাইরে খাওয়াদাওয়া বন্ধ হয়ে যায় সক্কলের। মেয়ের জন্মদিনে তাঁর বায়না মেটাতে নিজের মতো করে পিৎজ়া তৈরি করেন প্রতিভা। সেই পিৎজ়াটাই ভাগ্য পাল্টে দেয় এই মহিলার। আমন্ত্রিতরা সেই পিৎজ়া খেয়ে আঙুল চাটতে শুরু করলেন। প্রতিভার মনে হল এই পিৎজ়া নিয়েই কিছু একটা করবেন। তারপর স্বামীহারা একাকী মানুষটার পথচলা শুরু ব্যবসার সরণীতে। নিজের একটি ছোট্ট দোকান খোলেন। আর পিছনে ফিরে তাকাতে হয়নি প্রতিভাকে।

এখন মুম্বই ছাড়িয়ে ভারতের অন্যান্য রাজ্যেও রয়েছে প্রতিভার তৈরি পিৎজ়া। কলকাতা, বেঙ্গালুরুতে আউটলেট আছে। কলকাতায় সেই আউটলেট আছে রুবিতে। গিয়েও খেতে পারেন ‘মমিজ় কিচেন’-এ। অনলাইন ডেলিভারি অ্যাপেও পেয়ে যাবেন। প্রতিভার পিৎজ়া সবই নিরামিষ। চিজ়, সবজি দিয়েই তৈরি করেন। আরও এক বৈশিষ্ট্য সেই পিৎজা কিন্তু গোল না। শুরুতে মুম্বইয়ের দোকানে গুণে-গুণে ২০ থেকে ৩০টি পিৎজ়া তৈরি করতেন প্রতিভা। এখন তাঁর তিনটি আউটলেটে রয়েছে ১১-১২জন কুক। দৈনন্দিন ২০০-৩০০টি পিৎজ়া তৈরি হয় সেই সমস্ত আউটলেটে।