হথোড়া ত্যাগী এবার অস্কারে

Hathoda Tyagi ওরফে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee ) অভিনীত ‘পাশ’ এবার (Shorts Tv) শর্টসটিভি ফিল্ম ফেস্টিভালে প্রদর্শিত ভারত থেকে নির্বাচিত সেরা পাঁচ ছবির মধ্যে জায়গা দখল করে।

হথোড়া ত্যাগী এবার অস্কারে
হথোড়া ত্যাগীর ছবি এবার অস্কারে
শুভঙ্কর চক্রবর্তী

|

Nov 16, 2020 | 7:32 AM

Tv9 বাংলা ডিজিটাল: Hathoda Tyagi-কে মনে আছে? ‘পাতাল লোক’-এ যে একের পর এক খুন করছিল। এবং ধরা পড়ার পরেও যার মুখে ভয়ের লেশমাত্র ছিল না। সেই হথোড়া ত্যাগীর ছবি এবার অস্কারে মনোয়নের যোগ্যতা অর্জন করল। বুধলেন না?

হথোড়া ত্যাগী ওরফে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee ) অভিনীত ‘পাশ’ এবার (Shorts Tv) শর্টসটিভি ফিল্ম ফেস্টিভালে প্রদর্শিত ভারত থেকে নির্বাচিত সেরা পাঁচ ছবির মধ্যে জায়গা দখল করে। সেই অস্কার কোয়ালিফাইং ফিল্ম ফেস্টিভালে পুরস্কার জিতে অস্কার মনোনয়নের যোগ্যতা অর্জন করল ‘পাশ’।

তেরো মিনিটের এই শর্ট ফিল্মে এক ট্রাকচালকের ভূমিকায় অভিনয় করেন অভিষেক। একটি ছোট্ট ঘটনা তাঁর জীবন একেবারে পাল্টে দেয়। প্রশ্ন করা হলে অভিষেক বলেন, “হঠাৎ এক ট্রাক ড্রাইভার জানতে তাঁর শরীরে ছড়িয়ে পড়েছে এডস্। ঠিক সে সময়ে যে পরিস্থিতির মধ্যে দিয়ে মানুষটি যায়, ‘পাশ’ সেই মুহূর্তের কথা বলে।”

আরও পড়ুন: ‘ভার্চুয়াল লাড্ডু’, দিওয়ালি স্পেশাল উপহার টুইটার ইন্ডিয়ার

ভেবেছিলেন কখনও অস্কার ট্র্যাকে দৌড়বে পাশ? “সত্যিই ভাবিনি। কিন্তু পরিচালকের জন্য আমি আনন্দিত। ভীষণ খেটেছে ধীরজ। ছবিটা এতটা রেকগনিশন পাবে ভাবিনি।”

ছবির পরিচালক ধীরজ জিন্দল (Dheeraj Jindal )এর আগে ‘স্কুল ব্যাগ’ নামে এক শর্ট ফিল্ম পরিচালনা করেন। ছবিতে অভিনয় করেছিলেন রসিকা দুগ্গল (Rasika Duggal)। প্রায় ১০০ টি ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হয় ছবি। একশোরও বেশি পুরস্কার জেতে ‘স্কুল ব্যাগ’।

‘পাশ’ নিয়ে ধীরজ বলেন, “কিছু বছর আগে আমি একটা পরিবহন শ্রমিকদের নিয়ে একটা ডকুমেন্টারি শুট করছিলাম, তখনই এক ট্রাকড্রাইভারের সঙ্গে গল্প হয়। এমন কিছু কথা জানতে পারি যা মনে থেকে যায়, সে নিয়েই এই ছবি। এটকু বলতে পারি অভিষেক দারুণ অভিনয় করেছে।”

‘পাশ’-এর প্রযোজক সঞ্জীব কুমার। তিনি এর আগে ‘মান্টো’ সোনচিড়িয়া’ ‘লাল সিং চড্ডা’র মতো বড় বাজেটের ছবির প্রযোজনা করেছেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla