ভিক্টোরিয়া পরিচ্ছন্ন করা নিয়ে উদ্যোক্তাদের অভিযুক্ত করলেন অভিনেত্রী-সাংসদ মিমি

সব কিছুর সঙ্গেই যে রাজনীতি জড়িত থাকবে, তা নয়', মত মিমির। এই পরিস্থিতি এড়ানো যেত বলে টুইটে জানিয়েছেন মিমি।

ভিক্টোরিয়া পরিচ্ছন্ন করা নিয়ে উদ্যোক্তাদের অভিযুক্ত করলেন অভিনেত্রী-সাংসদ মিমি
ভিক্টোরিয়া ইস্যুতে মুখ খুললেন মিমি চক্রবর্তী।
স্বরলিপি ভট্টাচার্য

|

Jan 25, 2021 | 4:46 PM

‘জয় শ্রীরাম’ ধ্বনি-বিতর্কের পর এবার ভিক্টোরিয়া মেমোরিয়ালের পরিবেশ দূষিত করার অভিযোগ তুললেন যাদবপুরের সাংসদ তথা অভিনেত্রী (Actress) মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। গত ২৩ জানুয়ারি ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজির ১২৫তম জন্মবার্ষিকী পালনের অনুষ্ঠানে ‘জয় শ্রীরাম’ ধ্বনি ওঠায় মঞ্চেই প্রতিবাদ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের বিভিন্ন স্তর থেকেও এর প্রতিবাদ হয়েছে এবং চলছেও। এরই মধ্য়ে আজ, সোমবার টুইট করে ভিক্টোরিয়া মেমোরিয়ালের পরিবেশ দূষিত করার অভিযোগ তুলেছেন মিমি।

ভিক্টোরিয়ার অনুষ্ঠানের আয়োজক ছিল কেন্দ্রীয় সরকার। মিমির তোপ সরাসরি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। অনুষ্ঠান শেষ হয়ে যাওয়ার পরেও খাবারের প্যাকেট ভিক্টোরিয়া মেমোরিয়াল চত্বরে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে-সংবাদপত্রের এমন একটি ছবি টুইট করেন মিমি। টুইটে মিমির মত, আয়োজকদের তরফেই অনু্ষ্ঠান শেষে গোটা এলাকা পরিষ্কার করে দেওয়া উচিত ছিল।

মিমি টুইট করেন, ‘যদি আপনারা কোনও অনুষ্ঠানের আয়োজন করেন, অনুষ্ঠানের শেষে জাতীয় ঐতিহ্যকে পরিচ্ছন্ন রাখার দায়িত্বও আপনাদের। সেটা দায়িত্বের মধ্য পড়ে। আমি যতদূর জানি, ভিক্টোরিয়ার মধ্যে খাবারের প্যাকেট নিয়ে যাওয়ার কোনও নিয়ম নেই। কিন্তু আপনারা তো আপনারাই, ফলে নিয়ম ভাঙতেই পারেন, তাই না?’

নেতাজীর জন্মজয়ন্তীর সরকারি অনুষ্ঠানে ‘জয় শ্রীরাম’ ধ্বনি তুলে যে মুখ্যমন্ত্রীকে অপমান করা হয়েছে, সে বিষয়ে একমত মিমি। ‘তবে অনুষ্ঠান স্থল পরিচ্ছন্ন রাখার দায়িত্ব নৈতিকতা। সব কিছুর সঙ্গেই যে রাজনীতি জড়িত থাকবে, তা নয়’, মত মিমির। এই পরিস্থিতি এড়ানো যেত বলে টুইটে জানিয়েছেন মিমি।

আরও পড়ুন, মা বলে, শ্যামাকে কষ্ট দিচ্ছিস, ঈশ্বর তোকে ক্ষমা করবে না: শ্রীময়ী চট্টরাজ

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla