Onir: ভারতীয় সেনায় সমকামী প্রেম! ওনিরের ছবি তৈরিতে বাধা সেনার

Onir: ভারতীয় সেনায় সমকামী প্রেম! ওনিরের ছবি তৈরিতে বাধা সেনার
ওনির।

"দেশের সেনাদলে কাজ করা একটি কাল্পনিক চরিত্রকেই আমি দেখাতে চেয়েছিলাম গল্পে। সেই ব্যক্তি প্রেমে পড়ে। কিন্তু প্রেম জাহির করতে কুণ্ঠাবোধ করে সে। সে এটাও জানে, সেনায় সমকামিতা বেআইনি। শেষমেশ সে আর্মির চাকরি ছেড়ে দেয়। প্রেমের কাছে ফিরে যায়। এই ছবি ভালবাসার কথা বলে।" বলেছেন ওনির।

TV9 Bangla Digital

| Edited By: Sneha Sengupta

Jan 28, 2022 | 1:01 AM

দেশের প্রতিরক্ষা মন্ত্রক থেকে নাকচ করেছে ওনিরের এই ছবি। মেজর জে সুরেশের জীবনের কাহিনিকে সিনেমার আকারে তুলে ধরতে চেয়েছিলেন ওনির। সেই মেজর জে সুরেশ, যাঁকে সমকামী হওয়ার কারণে ছাড়তে হয়েছিল ভারতীয় সেনা। মার্চ মাসে শুটিং ফ্লোরে যাওয়ার আগে সেনার উচ্চপদস্থ কর্তাদের থেকে অনুমতি চেয়েছিলেন পরিচালক। সবটা দেখে শুনেই তাঁকে অনুমতি দিতে নারাজ সেনা।

এপ্রসঙ্গে ওনির বলেছেন, “ছবির নাম ‘উই আর’। আমার ২০১১ সালের ছবি ‘আই অ্যাম’-এর সিক্যুয়েল বলতে পারেন। ৩৭৭ ধারায় সুপ্রিম কোর্টের রায় আসার পর সেটা উৎযাপন করার জন্যই গে, লেসবিয়ান, ট্রান্সজেন্ডার ও বাইসেক্সচুয়ালদের নিয়ে চারটে গল্প তৈরি করতে চেয়েছিলাম আমি। প্রথম গল্পটি পুরুষের সমকামিতা নিয়ে তৈরি করেছিলাম। নিউজ় চ্যানেলে মেজর সুরেশের গল্পটা দেখেছিলাম। চ্যানেলেরই একটি সাক্ষাৎকারে তিনি বলছিলেন, নিজের সঠিক পরিচয় না দিতে পারায় সেনা দলে দমবন্ধ করা পরিবেশ শুরু হয়েছিল তাঁর। আমি ভেবেছিলাম শীর্ষ আদালতের রায় বেরনোর পর পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হবে।”

“দেশের সেনাদলে কাজ করা একটি কাল্পনিক চরিত্রকেই আমি দেখাতে চেয়েছিলাম গল্পে। সেই ব্যক্তি প্রেমে পড়ে। কিন্তু প্রেম জাহির করতে কুণ্ঠাবোধ করে সে। সে এটাও জানে, সেনায় সমকামিতা বেআইনি। শেষমেশ সে আর্মির চাকরি ছেড়ে দেয়। প্রেমের কাছে ফিরে যায়। এই ছবি ভালবাসার কথা বলে।” বলেছেন ওনির।

আরও পড়ুন: Bengali Serial: দিন কয়েকের মধ্যেই বন্ধ হচ্ছে ‘মহাপীঠ তারাপীঠ’? মুখ খুললেন সব্যসাচী

আরও পড়ুন: Shweta Tiwari: ‘ঈশ্বর আমার অন্তর্বাসের মাপ নিচ্ছে…’, বিতর্কিত মন্তব্য করে বিপাকে শ্বেতাKartik Aryan Shehzada Controversy: রিমেকের আগে আসল ছবির হিন্দি ডাবিং রিলিজ়! ‘শেহজ়াদা’ থেকে সরতে পারেন কার্তিক?

আরও পড়ুন: Kartik Aryan Shehzada Controversy: রিমেকের আগে আসল ছবির হিন্দি ডাবিং রিলিজ়! ‘শেহজ়াদা’ থেকে সরতে পারেন কার্তিক?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA