উড়িয়ে দেওয়া হল স্বস্তিকার আসল ফেসবুক প্রোফাইল, রিপোর্ট করে বিপত্তি

শুক্রবার রাতেই এ খবর TV9 বাংলাকে জানান অভিনেত্রী। পরে ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো শেয়ার করে অনুরাগীদেরও একই বার্তা দেন।

উড়িয়ে দেওয়া হল স্বস্তিকার আসল ফেসবুক প্রোফাইল, রিপোর্ট করে বিপত্তি
স্বস্তিকা দত্ত। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
TV9 Bangla Digital

| Edited By: স্বরলিপি ভট্টাচার্য

Jun 05, 2021 | 12:15 PM

বাংলা টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা দত্তর (Swastika Dutta) নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট তৈরি হয়েছিল। সেই ভুয়ো অ্যাকাউন্টের বিরুদ্ধে রিপোর্ট করার অনুরোধ জানিয়েছিলেন অভিনেত্রী। কিন্তু কেউ তাঁর আসল অ্যাকাউন্টের বিরুদ্ধেই রিপোর্ট করে দেওয়ার ফলে আপাতত তাঁর অ্যাকাউন্ট দেখা যাচ্ছে না। শুক্রবার রাতেই এ খবর TV9 বাংলাকে জানান অভিনেত্রী। পরে ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো শেয়ার করে অনুরাগীদেরও একই বার্তা দেন।

স্বস্তিকা জানান, তাঁর ভুয়ো অ্যাকাউন্টের বিরুদ্ধে রিপোর্ট করতে অনুরোধ করেছিলেন। কিন্তু কেউ তাঁর আসল অ্যাকাউন্টের বিরুদ্ধে রিপোর্ট করায় এই বিপত্তি। আপাতত সব ঠিক হতে সাত দিন মতো সময় লাগতে পারে বলে তাঁর ধারণা।

স্বস্তিকার কথায়, “আমার একেবারেই মুড ভাল নেই। আমার টিম আর ফেসবুকের টিম বিষয়টা দেখছে। প্রোফাইল ঠিক হতে কিছুটা সময় তো লাগবেই। ততদিন পর্যন্ত শুধুমাত্র ইনস্টাগ্রামের মাধ্যমে যোগাযোগ করতে পারব।” ঘটনার সূত্রপাত শুক্রবার সন্ধেবেলা। ফেসবুকে তাঁর কাছে স্বস্তিকা দত্ত নামের একটি প্রোফাইল থেকেই ফ্রেন্ড রিকোয়েস্ট আসে। যে প্রোফাইলের নাম এবং ছবি তাঁরই! অর্থাৎ স্বস্তিকাই স্বস্তিকার সঙ্গে বন্ধুত্বের অনুরোধ পাঠান!

বিশেষজ্ঞরা মনে করেন, ভুয়ো অ্যাকাউন্ট তৈরি করা সাইবার ক্রাইমেরই অঙ্গ। এক্ষেত্রে যাঁর নামে ভুয়ো অ্যাকাউন্ট, অনুরোধ পাঠানো হয়েছে তাঁকেই। স্বস্তিকা বিষয়টি ফেসবুকেই প্রকাশ করে ওই ভুয়ো অ্যাকাউন্টের বিরুদ্ধে রিপোর্ট করার অনুরোধ করেন। মজা করে ক্যাপশনে লেখেন, ‘আমি কি আমাকে খুব বিরক্ত করছি?’

এ প্রসঙ্গে TV9 বাংলাকে স্বস্তিকা বলেন, “হঠাৎ করেই আমার কাছে ওই অ্যাকাউন্ট থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট আসে। দেখি, স্বস্তিকা দত্ত সেন্ড আ ফ্রেন্ড রিকোয়েস্ট। আমারই ফেক অ্যাকাউন্ট খুলে আমাকেই রিকোয়েস্ট পাঠিয়েছে। ভুল করেও আলাদা লেভেলের কনফিডেন্ট”। কিন্তু তার পরে যে তাঁর আসল অ্যাকাউন্ট নিয়েই সমস্যায় পড়তে হবে, এ তখনও জানা ছিল না।

আরও পড়ুন, পরিবারের সঙ্গে সময় কাটিয়ে মন ভাল রাখছেন রুক্মিণী মৈত্র

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla