Chaturmas 2022: শুরু হচ্ছে চতুর্মাস! এই চারমাস সমস্ত কাজে সাফল্য পাবেন এই ৫ রাশির জাতক-জাতিকারা

Special Benefits of Chaturmas : এই রাশিগুলির জাতকদের কেরিয়ার উজ্জ্বল তো হবেই, সঙ্গে নতুন চাকরিরও সুযোগ পাওয়া যাবে। সম্পদ ও সমৃদ্ধি বৃদ্ধি পাবে এবং পরিবারে সুখ ও সমৃদ্ধি আসবে।

Chaturmas 2022: শুরু হচ্ছে চতুর্মাস! এই চারমাস সমস্ত কাজে সাফল্য পাবেন এই ৫ রাশির জাতক-জাতিকারা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2022 | 5:34 PM

আগামী ১০ জুলাই থেকে শুরু হচ্ছে পবিত্র চতুর্মাস (Chaturmas 2022)। হিন্দু ধর্মে একে তপস্যার মরসুমও বলা হয়। বিশ্বাস করা হয় যে, শ্রী বিষ্ণু (Lord Vishnu) চতুর্মাসে যোগনিদ্রায় থাকেন এবং দেবোত্থনী একাদশীর দিন তাঁর ঘুম তাঁর ঘুম ভাঙে। পুরাণে এই সময়কালে বিবাহ ও মাঙ্গলিক আচার পালন অশুভ বলে বিবেচিত হয়। চতুর্মাস দেবশয়নী একাদশী (Devshayani Ekadashi 2022) দিয়ে শুরু হয় এবং দেবউথনী একাদশীর মাধ্যমে শেষ হয়।  ১০ জুলাই থেকে শুরু হবে চতুর্মাস এবং ৪ নভেম্বর দেবপ্রবোধিনী একাদশীতে শেষ হবে। চতুর্মাসের ধর্মীয় তাৎপর্যের পাশাপাশি জ্যোতিষশাস্ত্রীয় গুরুত্বও বিশেষ। এই চার মাসে ৫টি রাশির উপর ভগবান বিষ্ণুর বিশেষ আশীর্বাদ বর্ষিত হবে বলে বিশ্বাস করা হয়। এই রাশির জাতকদের কেরিয়ার উজ্জ্বল তো হবেই, সঙ্গে নতুন চাকরিরও সুযোগ পাওয়া যাবে। সম্পদ ও সমৃদ্ধি বৃদ্ধি পাবে এবং পরিবারে সুখ ও সমৃদ্ধি আসবে।

মেষ রাশির জন্য চাতুর্মাস

চতুর্মাসে মেষ রাশির জাতক-জাতিকারা ভগবান বিষ্ণুর বিশেষ আশীর্বাদ পেতে চলেছেন। ভগবান বিষ্ণু আশীর্বাদে তারা প্রতিটি কাজে সাফল্য পাবেন এবং ভাগ্য সহায় থাকবে। এই সময়টা কেরিয়ারের জন্য আরও বিশেষ হবে। এর মধ্যে আপনি একটি ভাল কাজের অফার পেতে পারেন। প্রতিদিন স্নান করার পর ভগবান বিষ্ণুর পূজা করুন এবং একটি ঘিয়ের প্রদীপ জ্বালান।

বৃষ রাশির জন্য চাতুর্মাস

বৃষ রাশির জাতক জাতিকাদের ব্যবসা করার জন্য চতুর্মাসের সময়টি অনুকূল থাকবে। আপনি ব্যবসায় লাভ করতে শুরু করবেন এবং যাদের ব্যবসা মন্দা দেখা দিয়েছিল, তারাও লাভ করা শুরু করবেন। তবে, আপনি যদি নতুন কোনও কাজ শুরু করার কথা ভাবছেন, তাহলে এখনই বন্ধ করুন। চাতুর্মাসের পরেই এই কাজ শুরু করুন। প্রতিকার হিসাবে, চাতুর্মাসে প্রতি বৃহস্পতিবার, বিষ্ণুকে সহস্রনাম পাঠ করুন এবং তুলসীর নীচে প্রদীপ জ্বালান।

মিথুন রাশির জন্য চাতুর্মাস

বুধের অধিকারী মিথুন রাশির জাতক জাতিকাদের জন্য চতুর্মাসের সময়টি সবদিক থেকে ভাল যাবে। এই সময়ে, আপনি কেরিয়ার সম্পর্কিত কিছু ভাল খবরও পেতে পারেন, তাহলে এই মাসটি যারা ব্যবসা করছেন তাদের জন্য আরও ভাল ফলাফল দেবে। এই সময়কালে, আপনি সন্তানদের কাজের প্রতিও সন্তুষ্ট থাকবেন এবং তাদের অগ্রগতিও আপনাকে খুশি করবে। প্রতিকার হিসেবে চাতুর্মাসে প্রতিদিন গরুকে রুটি খাওয়াতে হবে।

কর্কট রাশির জন্য চাতুর্মাস

কর্কট রাশির জাতক-জাতিকাদের জন্য চতুর্মাসের সময়কাল কিছু ক্ষেত্রে ভাল এবং কিছু ক্ষেত্রে অশুভ হতে পারে। বন্ধুদের সঙ্গে অহেতুক বিবাদ ঘটতে পারে, তাই ব্যবসায় লাভের কারণে মন খুশি থাকবে। পরিবারের পুরনো বিষয় নিয়ে বিবাদ এড়িয়ে চলুন। এই সময়ে ব্যবসায় বেশি টাকা বিনিয়োগ করবেন না, যা আছে তা এগিয়ে নিয়ে যান। প্রতিকার হিসেবে প্রতি বৃহস্পতিবার ময়দার মধ্যে হলুদ, ছোলা ডাল ও গুড় মিশিয়ে গরুকে খাওয়াতে হবে।

বৃশ্চিক রাশির জন্য চাতুর্মাস

চতুর্মাসের সময় বৃশ্চিক রাশির জাতকদের উপর ভগবান শ্রী নারায়ণের আশীর্বাদ থাকবে। বেতনভোগীরা এই সময়ে কর্মক্ষেত্রে তাদের পছন্দের কাজ করতে পারবেন, অন্যদিকে যারা ব্যবসা করছেন তাদের জন্য এই সময়টি লাভজনক প্রমাণিত হবে। এই সময়ে আধ্যাত্মিক ও ধর্মীয় কাজে আপনার আগ্রহ বেশি থাকবে। প্রতিকার হিসেবে প্রতি মঙ্গলবার গুড় দান করুন।