সপ্তাহ শেষেও গুলির লড়াই উপত্যকায়, বান্দিপোরার জঙ্গলে এনকাউন্টারে খতম ২ জঙ্গি

Bandipora Encounter: কাশ্মীর জ়োন পুলিশের তরফে জানানো হয়েছে, এখনও এনকাউন্টার অভিযান জারি রয়েছে। কতজন জঙ্গি লুকিয়ে রয়েছে, তা এখনও জানা না গেলেও দুই পক্ষের তরফেই গুলি চলছে।

সপ্তাহ শেষেও গুলির লড়াই উপত্যকায়, বান্দিপোরার জঙ্গলে এনকাউন্টারে খতম ২ জঙ্গি
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2021 | 11:00 AM

কাশ্মীর: সপ্তাহ শেষেও এনকাউন্টার অভিযান উপত্যকায়। শুক্রবারের পর শনিবারও এনকাউন্টারে দুই জঙ্গিকে খতম করল নিরাপত্তাবাহিনী। এ দিন সকালে উত্তর কাশ্মীরের বান্দিপোরায় শোকবাবা এলাকায় গুলির লড়াই শুরু হয়। মৃত জঙ্গিদের পরিচয় এখনও জানা যায়নি।

বিগত কয়েংক মাস ধরেই উপত্যকায় জঙ্গি উপস্থিতি ও গতিবিধি বেড়েছে। গতকালই জম্মু-কাশ্মীরের বারামুল্লা জেলার সোপোরে এনকাউন্টার অভিযানে লস্কর-ই-তৈবার এক কম্যান্ডার সহ দুই জঙ্গিকে নিকেশ করে পুলিশ ও সেনাবাহিনী। এরপর এ দিন সকালে বান্দিপোরার জঙ্গলে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর মেলে। সেই সূত্র ধরেই যৌথ বাহিনী তল্লাশি অভিযান চালায়।

ঘটনাস্থলে পৌঁছতেই গাছের আড়াল থেকে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা গুলি চালায় যৌথবাহিনীও। কিছুক্ষণের মধ্যেই রণক্ষেত্রের আকার নেয় ওই জঙ্গল। শেষ খবর পাওয়া অবধি, এখনও অবধি দুই জঙ্গির মৃত্যু হয়েছে। তাদের পরিচয় বা কোন জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত তারা, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

কাশ্মীর জ়োন পুলিশের তরফে জানানো হয়েছে, এখনও এনকাউন্টার অভিযান জারি রয়েছে। কতজন জঙ্গি লুকিয়ে রয়েছে, তা এখনও জানা না গেলেও দুই পক্ষের তরফেই গুলি চলছে বলে জানা গিয়েছে।

সম্প্রতিই জম্মু-কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়, সিআরপিএফ জওয়ান ও জম্মু-কাশ্মীরের সেনা বাহিনীর সহায়তায় চলতি বছরেই এখনও অবধি ৮০ জনেরও বেশি জঙ্গিকে নিকেশ করেছে পুলিশ। এছাড়াও একাধিক যুবককে জঙ্গি সংগঠনে যোগ দেওয়া থেকেও আটকানো হয়েছে এবং কাউন্সেলিং করিয়ে ফের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা হয়েছে।।  আরও পড়ুন: টিকাকরণের জন্য এখনও পর্যন্ত কত খরচ করেছে কেন্দ্র?