Mobile thief: মোবাইল চুরি! ১৯৩ টি ফোনসহ ৩ জনকে গ্রেফতার করল পুলিশ

Mobile Phone: পুলিশ আধিকারিকদের থেকে জানা গিয়েছে, অক্টোবরের শুরুতেই উত্তর প্রদেশ ও মধ্যপ্রদেশ বর্ডারে একটি লরি থেকে মোট ৮ হাজার ৯৯০ টি মোবাইল ফোন লুট হয়েছিল।

Mobile thief: মোবাইল চুরি! ১৯৩ টি ফোনসহ ৩ জনকে গ্রেফতার করল পুলিশ
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2021 | 7:27 AM

মথুরা: আমাদের রোজকার জীবনে মোবাইলের গুরুত্ব অপরিসীম। অনলাইনে কেনাকাটা হোক বা খাবার অর্ডার, ট্যাক্সি বুক হোক বা পড়াশুনা সব কিছুতেই শেষ ভরসা মোবাইল। এহেন প্রয়োজনীয় বস্তুটি যদি চুরি যায় তবে সমস্যার আর শেষ থাকে না। কিছু অসাধু ব্যক্তি মোবাইল ফোন চুরিকেই নিজেদের পেশা হিসেবে বেছে নিয়েছেন। এমনই এক চক্রের চাইদের আটক করল পুলিশ।

জানা গিয়েছে, উত্তর প্রদেশের মথুরা জেলার তিন ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে মোট ১৯৩ টি চুরি যাওয়া মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, উদ্ধার হওয়া মোবাইল ফোন গুলির মোট বাজারমূল্য ১৯ লক্ষ টাকা। সোমবার এই মোবাইল চুরি চক্রের পান্ডাদের গ্রেফতার কথা জানিয়েছেন এক পুলিশ আধিকারিক।

পুলিশ আধিকারিকদের থেকে জানা গিয়েছে, অক্টোবরের শুরুতেই উত্তর প্রদেশ ও মধ্যপ্রদেশ বর্ডারে একটি লরি থেকে মোট ৮ হাজার ৯৯০ টি মোবাইল ফোন লুট হয়েছিল। গ্রেটার নয়ডার এক মোবাইল প্রস্তুতকারী সংস্থা থেকে ব্যাঙ্গালরের রফতানি হচ্ছিল ওই ফোনগুলি। উদ্ধার হওয়া ফোন গুলির মধ্যে লুট হওয়া বেশ কিছু মোবাইল রয়েছে বলেই মনে করছে পুলিশ। পুলিশ আধিকারিক মার্তণ্ড প্রকাশ সিং জানিয়েছেন, রবিবার ধৃতরা যখন আগরার দিকে যাচ্ছিলেন তখনই তাদের গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে ধৃত তিন ব্যক্তি যথাক্রমে, মথুরার বাসিন্দা শাহবুদ্দিন এবং দিল্লির বাসিন্দা পবন কুমার ও রাজু মণ্ডল। ওই মোবাইল লুটের সঙ্গে জড়িত থাকার অভিযোগে এখনও অবধি ১৮ জনকে আটক করা হয়েছে এবং ২ হাজার ৭৬৭ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে বলেই জানিয়েছে পুলিশ।

জানা গিয়েছে উদ্ধার হওয়া ফোন গুলির আণুমানিক বাজারমূল্য, ২ কোটি ৭৬ লক্ষ ৭০ হাজার টাকা। ধৃতদের কাছ থেকে ৩৭ লক্ষ ৯২ হাজার টাকা নগদও উদ্ধার করেছে পুলিশ। ওপো মোবাইল সংস্থার ম্যানেজার করা অভিযোগের ভিত্তিতে জানা গিয়েছে, ৫ অক্টোবক এই ঘটনা ঘটেছিল।

আরও পড়ুন Parliament Winter Session: প্রত্যেককে চাইতে হবে নিঃশর্ত ক্ষমা, সাসপেন্ড সাংসদদের ‘সাজা’ প্রত্যাহারের ইঙ্গিত?

আরও পড়ুন TMC : বিরোধীদের যৌথ বিবৃতিতে নেই তৃণমূলের নাম, একক অস্তিত্ব প্রমাণের লড়াইয়ে ক্রমেই ‘বন্ধু’ হারাচ্ছেন মমতা?