Akhilesh Yadav on BJP: ‘যোগী সরকার নয়, যোগ্য সরকার চাই’, বললেন সপা প্রধান অখিলেশ যাদব

Akhilesh Yadav: উল্লেখ্য, আগামী বছরের বিধানসভা নির্বাচনে, উত্তর প্রদেশে বিজেপির সঙ্গে মূল লড়াই অখিলেশের সমাজবাদী পার্টির। তাই বারবর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহৃ, রাজ্যে গিয়ে অখিলেশকেই নিশানা করছেন।

Akhilesh Yadav on BJP: 'যোগী সরকার নয়, যোগ্য সরকার চাই', বললেন সপা প্রধান অখিলেশ যাদব
মুখ খুললেন সপা প্রধান অখিলেশ যাদব (ফাইল ছবি)

লখনউ: বছর ঘুরতেই উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন (UP Assembly Election 2022)। তার আগেই একের পর ইস্যুতে তপ্ত লখনউয়ের রাজনীতি। একের পর এক ঘটনায় শাসক বিরোধী চাপন উতর চলছেই। সাম্প্রতিক অতীতে দেখা গিয়েছে, মূলত বিজেপি ও অখিলেশ যাদবের মধ্যেই রাজনৈতিক তরজা তুঙ্গে উঠছে। মঙ্গলবার আবারও বিজেপির বিরুদ্ধে কটাক্ষ ছুঁড়ে দিলেন সমাজবাদী পার্টি নেতা তথা উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব (Akhilesh Yadav)। তিনি বলেন, “যোগী সরকার নয়, যোগ্য সরকার চাই। আগামী বিধানসভা নির্বাচনে রাজ্যের জনতা যোগ্য সরকার গঠনের জন্যই ভোট দেবে।”

এদিন আরও একটি উল্লেখযোগ্য প্রতিশ্রুতি দেন অখিলেশ। তিনি জানিয়েছেন, রাজ্যের জনতা যদি আবার সমাজবাদী পার্টিকে ভোট দিয়ে সরকারে নিয়ে আসে তবে, কৃষক আন্দোলনের সময়ে যেসব কৃষকরা ক্ষতিগ্রস্ত হয়েছে, সরকার তাদের পরিবারকে ক্ষতিপূরণ দেবে। অখিলেশ বলেন, “কৃষক আন্দোলনের সময়ে যে ৭০০ জন শহিদ হয়েছেন তাদের পরিবারকে কে সাহায্য করবে? সমাজবাদী পার্টি সিদ্ধান্ত নিয়েছে, যদি আমরা সরকারে আসি তবে আমার সেই মৃত কৃষকদের পরিবারকে সাহায্য করব।” তাৎপর্যপূর্ণভাবে, কাল সংসদের দুই কক্ষেই পাশ হয়েছে কৃষি আইন প্রত্যাহার বিল, সেই দিকে থেকে এই ঘোষণা গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

উল্লেখ্য, আগামী বছরের বিধানসভা নির্বাচনে, উত্তর প্রদেশে বিজেপির সঙ্গে মূল লড়াই অখিলেশের সমাজবাদী পার্টির। তাই বারবর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহৃ, রাজ্যে গিয়ে অখিলেশকেই নিশানা করছেন। সম্প্রতি আরও একধাপ এগিয়ে সপা প্রধানকে বেনজির আক্রমণ করেন কেন্দ্রীয় তথ্য সম্প্রচারও ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। বাঘপত জেলায় স্থানীয় সাংসদের উদ্যোগে এক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার পাশাপাশি, বিজেপির তরফে উত্তর প্রদেশের সংগঠন দেখভালের দায়িত্বে রয়েছেন তিনি। সেই অনুষ্ঠানে কেন্দ্রীয় মন্ত্রী বলেন “ক্রীড়া প্রতিযোগিতা নিয়েও অখিলেশ প্রশ্ন তুলছেন। অখিলেশ ভাই আমরা তো ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করি আর তোমরা দাঙ্গা আয়োজন কর।”

আগামী বছরই উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনের কথা মাথায় রেখেই ৪০৩ আসনের উত্তর প্রদেশ বিধানসভা দখলের লড়াইয়ে নিজেদের মতন করে রণকৌশল ঠিক করছে রাজনৈতিক দলগুলি। জাতীয় রাজনীতির পরিপ্রেক্ষিতে উত্তর প্রদেশের গুরুত্ব অসীম। কথিত আছে ‘দিল্লির রাস্তা উত্তর প্রদেশ হয়েই যায়’, সেই কারণে এই রাজ্যে ক্ষমতা ধরে রাখাই বিজেপির কাছে চ্যালেঞ্জ। নির্বাচন যত এগিয়ে আসছে, একের পর এক প্রকল্প উদ্ধোধনে ঘন ঘন যোগী রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। আগের সমাজবাদী সরকারকে কটাক্ষ করার কোনও সুযোগ ছাড়ছেন না প্রধানমন্ত্রী। পরিবার তন্ত্র নিয়েও নাম না করে অখিলেশকে কটাক্ষ করছেন মোদী সহ বিজেপি নেতারা। ছোট দল গুলিকে সঙ্গে নিয়ে অখিলেশ বিজেপিকে আদৌ ধাক্কা দিতে পারে কিনা সেটাই এখন দেখার।

আরও পড়ুন Saaf Water: প্রযুক্তিগত উদ্ভাবনে ভারতের মুকুটে আরও এক পালক, সেরার শিরোপা পেল ‘সাফ ওয়াটার’

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla