J&K Encounter: কড়া জবাব দিচ্ছে নিরাপত্তা বাহিনী, ১২ ঘণ্টাতেই জোড়া এনকাউন্টারে নিকেশ ৫ জঙ্গি

J&K Encounter: জম্মু-কাশ্মীর পুলিশের তরফে টুইট করে বলা হয়েছে, "গত ১২ ঘণ্টায় দুটি এনকাউন্টার অভিযানে পাকিস্তানের মদতপ্রাপ্ত লস্কর-ই-তৈবা ও জইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠনের ৫ জঙ্গিকে নিকেশ করা হয়েছে।"

J&K Encounter: কড়া জবাব দিচ্ছে নিরাপত্তা বাহিনী, ১২ ঘণ্টাতেই জোড়া এনকাউন্টারে নিকেশ ৫ জঙ্গি
জোড়া এনকাউন্টারে খতম ৫ জঙ্গি। প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2022 | 1:41 PM

নয়া দিল্লি: দফায় দফায় সেনা-জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত উপত্যকা। শনিবার বিকেল থেকেই জম্মু-কাশ্মীরের (Jammu Kashmir)  পুলওয়ামা ও বাদগামে এনকাউন্টার অভিযান চালায় নিরাপত্তা বাহিনী (Security Force)। পুলিশ সূত্রে জানা গিয়েছে, জইশ-ই-মহম্মদ জঙ্গিগোষ্ঠীর এক কম্যান্ডার সহ মোট ৫ জঙ্গিকে (Terrorist) নিকেশ করা হয়েছে।

জম্মু-কাশ্মীর পুলিশের তরফে টুইট করে বলা হয়েছে, “গত ১২ ঘণ্টায় দুটি এনকাউন্টার অভিযানে পাকিস্তানের মদতপ্রাপ্ত লস্কর-ই-তৈবা ও জইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠনের ৫ জঙ্গিকে নিকেশ করা হয়েছে। এরমধ্যে জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর কম্যান্ডার জাহিদ ওয়ানি ও অপর এক পাকিস্তানি জঙ্গিও রয়েছে। পুলিশ, সেনাবীহিনীর কাছে বড় সাফল্য এটি।”

কাশ্মীর জ়োন পুলিশের তরফে জানানো হয়েছে, শনিবার বিকেলে পুলওয়ামার নাইরা এলাকায় জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর মধ্যে গুলির লড়াই শুরু হয়। রাতভর চলে সেই এনকাউন্টার। ওই এনকাউন্টারে চারজন জঙ্গিকে নিকেশ করা হয়। তাদের কাছ থেকে বেশ কিছু অস্ত্র শস্ত্রও উদ্ধার করা হয়েছে।

অন্যদিকে, কাশ্মীরের বাদগাম জেলার চারার-ই-শরিফ এলাকাতেও এনকাউন্টার শুরু হয়, সেই সংঘর্ষে এক লস্কর-ই-তৈবা জঙ্গিকে নিকেশ করা হয়েছে বলে জানা গিয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে, সংঘর্ষস্থল থেকে একে-৪৭ রাইফেল সহ একাধিক অস্ত্র উদ্ধার করা হয়েছে।

কাশ্মীরের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার জানান, শনিবারের এনকাউন্টারে জইশ-ই-মহম্মদ জঙ্গিগোষ্ঠীর কম্যান্ডার জাহিদ ওয়ানি ও এক পাকিস্তানি জঙ্গিকে নিকেশ করা হয়েছে। মৃত ৫ জঙ্গিই পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনের সদস্য ছিল। জোড়া এনকাউন্টারে ৫ জঙ্গিকে নিকেশ করা পুলিশের কাছে বড় সাফল্য। তিনি আরও জানান, চলতি মাসে ১১টি এনকাউন্টারে মোট ২১ জন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। এদের মধ্যে ৮জনই পাকিস্তানের বাসিন্দা ছিল।

এদিকে, শনিবারই বিকেল ৫টা ৩৫ মিনিট নাগাদ অনন্তনাগের বিজবেরা এলাকায় জম্মু-কাশ্মীর পুলিশের হেড কন্সটেবল আলি মহম্মদ গনির উপর হামলা চালায় এক অজ্ঞাতপরিচয় বন্দুকধারী। আলিকে গুলি করেই পালিয়ে যায় ওই হামলাকারী। গুলিবিদ্ধ অবস্থায় ওই পুলিশকর্মীকে অনন্তনাগের সরকারি মেডিকেল কলেে নিয়ে যাওয়া হয়, তবে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।