Karnataka: নিকাশি পাইপ থেকে বেরোল ৫০০, ২০০০ টাকার নোট, সোনার গয়না! পূর্ত দফতরের ইঞ্জিনিয়ার কীর্তিতে তাজ্জব সকলে

Anti Corruption Unit, বুধবার, কর্ণাটকে কালবুর্গি এলাকায় পূর্ত দফতরের ইঞ্জিনিয়ার শান্থা গোওদা বিরাদরের বাড়িতে অভিযান চালায় দুর্নীতি দমন শাখার আধিকারিকরা। বাড়ির পাইপলাইনে ঘা দিতেই সেখান থেকে বেরিয়ে আসে ৫০০ ও ২০০০ হা়জার টাকার অসংখ্য নোট

Karnataka: নিকাশি পাইপ থেকে বেরোল ৫০০, ২০০০ টাকার নোট, সোনার গয়না! পূর্ত দফতরের ইঞ্জিনিয়ার কীর্তিতে তাজ্জব সকলে
ছবি: নিজস্ব চিত্র


বেঙ্গালুরু: এই ছবি হার মানাবে হিন্দি ছবির চিত্রনাট্যকেও। বলিউড স্টার অজয় দেবগণ (Ajay Devgn) অভিনীত ‘রেইড’ (Raid) ছবিতে দুর্নীতিগ্রস্ত রাজনীতিবিদের বাড়ির বিভিন্ন জায়গা থেকে উদ্ধার করা হয়েছিল হিসেব বহির্ভূত সম্পত্তি। হাজার প্রতিকুলতার মধ্যেও সেই অভিযানে নেতৃত্ব দিয়েছিলেন আয়কর অফিসার ‘অময়’। আজকের এই ঘটনা আপনাকে সেই ছবির কথা মনে করিয়ে দিতেই পারে। কর্ণাটকের কালবুর্গির এই ঘটনা প্রকাশ্যে আসার পর অবাক সকলে। পূর্ত দফতরের জুনিয়র ইঞ্জিনিয়ারের বাড়ির নিকাশি পাইপ থেকে উদ্ধার হল ৫০০ ও ২০০০ টাকার নোটের তাড়া। সেই সঙ্গে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ সোনায় গয়না।

বুধবার, কর্ণাটকে কালবুর্গি এলাকায় পূর্ত দফতরের ইঞ্জিনিয়ার শান্থা গোওদা বিরাদরের বাড়িতে অভিযান চালায় দুর্নীতি দমন শাখার আধিকারিকরা। বাড়ির পাইপলাইনে ঘা দিতেই সেখান থেকে বেরিয়ে আসে ৫০০ ও ২০০০ হা়জার টাকার অসংখ্য নোট তার সঙ্গে সেখান থেকে সোনার গয়নাও উদ্ধার করেন আধিরাকারিকরা। জানা গিয়েছে, ওই ইঞ্জিনিয়ারের বাড়ি থেকে মোট নগদ ২৫ লক্ষ টাকা ও বিপুল পরিমাণে সোনার গয়না উদ্ধার করা হয়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে টাকা উদ্ধারের জন্য একজন কলের মিস্ত্রীকে নিয়ে আসেন তদন্তকারী দলের আধিকারিকরা।

উল্লেখ্য, বুধবার আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পত্তি রাখার অভিযোগে কর্ণাটকের ৬০ টি জায়গায় ১৫ জন সরকারি আধিকারিকের বাড়ি অফিস সহ একাধিক জায়গায় তল্লাশি চালিয়েছে দুর্নীতি দমন শাখার আধিকারিকরা। অ্যান্টি করাপশন ব্যুরো (Anti Corruption Bureau) ৮ জন সুপারের নেতৃত্বে চলে এই তল্লাশি অভিযান। মোট ৪০০ জনের একটি দল এই তল্লাশি অভিযানে অংশগ্রহন করেছিলেন। অ্যান্টি করাপশন ব্যুরোর এক আধিকারিক জানিয়েছেন, “তল্লাশি অভিযানে আমরা বিপুল পরিমাণে নগদ, মূল্যবান দ্রব্য ও নথিপত্র উদ্ধার করেছি।” কিন্তু সম্পত্তির পরিমাণ সম্পর্কে কিছুই জানানি ওই তদন্তকারী আধিকারিক।

আরও পড়ুন Subramanian Swamy: কংগ্রেসের পর এবার বিজেপির ‘ঘর ভাঙা’র ছক? মমতা-সুব্রহ্মণ্যম সাক্ষাতে চড়ছে পারদ

আরও পড়ুন Lashkar linkman arrested: শ্রীনগরে সেলসম্যানকে হত্যা ও জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার ৩

Click on your DTH Provider to Add TV9 Bangla