Subramanian Swamy: কংগ্রেসের পর এবার বিজেপির ‘ঘর ভাঙা’র ছক? মমতা-সুব্রহ্মণ্যম সাক্ষাতে চড়ছে পারদ

Mamata Banerjee in Delhi: গতকাল কংগ্রেসের ঘর ভাঙিয়ে নেতা টেনে এনেছেন। এবার কি তাহলে বিজেপির পালা? সুব্রহ্মণ্যম স্বামী আজ বিকেলে মমতার সঙ্গে দেখা করতে পৌঁছাতেই সেই চাপা গুঞ্জন আরও বেড়েছে।

Subramanian Swamy: কংগ্রেসের পর এবার বিজেপির 'ঘর ভাঙা'র ছক? মমতা-সুব্রহ্মণ্যম সাক্ষাতে চড়ছে পারদ
বিজেপি সাংসদের সঙ্গে কী নিয়ে আলোচনা হল মমতার?


নয়া দিল্লি : তৃণমূল সুপ্রিমোর দিল্লি সফরে একের পর এক চমক। আজ বিকেল পাঁচটার সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে দেখা করার সময় দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। আর ঠিক তার আগেই বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী (Subramanian Swamy) পৌঁছে গিয়েছেন মমতার সঙ্গে দেখা করতে। সুব্রহ্মণ্যম মমতার সঙ্গে দেখা করতে পারেন, এই খবর ছড়ানোর পর থেকেই কার্যত জোর গুঞ্জন শুরু হয়েছে দিল্লির রাজনীতির আনাচে কানাচে। গতকাল কংগ্রেসের ঘর ভাঙিয়ে নেতা টেনে এনেছেন। এবার কি তাহলে বিজেপির পালা? সুব্রহ্মণ্যম স্বামী আজ বিকেলে মমতার সঙ্গে দেখা করতে পৌঁছাতেই সেই চাপা গুঞ্জন আরও বেড়েছে।

যদিও সূত্র মারফত এখনও পর্যন্ত যা খবর, তাতে আজই তৃণমূল যোগ দিচ্ছেন না সুব্রহ্মণ্যম স্বামী। তবে আগামী দিনে তৃণমূলের সঙ্গে তাঁর সম্পর্ক আরও ঘনিষ্ঠ হতে পারে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী এর আগে একাধিকবার দলকে অস্বস্তিতে ফেলেছিলেন। দিল্লির রাজনীতির অন্দরমহলে কানাঘুষো শোনা যায়, বিগত কয়েক মাস ধরেই বিজেপির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে সম্পর্ক খুব একটা ভাল যাচ্ছে না সাংসদের। সম্প্রতি বিজেপির কোর কমিটি থেকেও বাদ পড়েছেন। এই পরিস্থিতিতে মমতা-মোদী বৈঠকের ঠিক আগেই তৃণমূল সুপ্রিমোর সঙ্গে সুব্রহ্মণ্যম স্বামীর এই সাক্ষাৎ যে কেবল সৌজন্য সাক্ষাৎ নয়, সে কথা বলাই যায়।

উল্লেখ্য, এয়ার ইন্ডিয়ার বেসরকারিকরণ নিয়ে কেন্দ্রের সঙ্গে বিজেপি সাংসদের বিরোধ চরমে পৌঁছেছে। গত বছর যখন এয়ার ইন্ডিয়ার বেসরকারিকরণের প্রক্রিয়া আবারও শুরু করার কথাবার্তা কেন্দ্র শুরু করেছিল, তখন থেকেই বিরোধিতা করছিলেন সুব্রহ্মণ্যম স্বামী। এই নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে আদালতে জনস্বার্থ মামলারও হুঁশিয়ারি দিয়েছেন তিনি। আর এই বিক্ষুব্ধ বিজেপি সাংসদকে হাতিয়ার করেই নতুন রণকৌশল তৈরি করছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে আজ বিকেলেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও সাক্ষাৎ করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বিকাল ৫টায় মোদী-মমতা বৈঠক রয়েছে। দিল্লিতে প্রধানমন্ত্রীর দফতরে হবে বৈঠক। একাধিক বিষয় নিয়ে এদিন আলোচনার সম্ভাবনা রয়েছে।

রাজ্যের সীমান্তবর্তী এলাকায় বিএসএফ-এর এলাকা বৃদ্ধির প্রসঙ্গ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী। দিল্লি যাওয়ার আগেই সে কথা জানিয়ে গিয়েছিলেন তিনি। ২০২০-২১ আর্থিক বছরে জিএসটি বাবদ ২০০০ কোটি টাকা প্রাপ্য বাংলার। পাশাপাশি আমফান, ইয়াস ইত্যাদি মোকাবিলা বাবদ ৩২ হাজার কোটি টাকা পাওনা রয়েছে। এছাড়াও আবাস যোজনা, সড়ক যোজনা, ন্যাশনাল হেলথ মিশন, জল জীবন মিশন-সহ একগুচ্ছ প্রকল্পের টাকা বকেয়া রয়েছে রাজ্যের‌। সেই টাকা মেটানোর জন্যও প্রধানমন্ত্রীর কাছে আবেদন করতে পারেন মুখ্যমন্ত্রী। আর এই সবের আগে বিজেপি সাংসদের সঙ্গে মমতার বৈঠকে নতুন করে রাজনীতির পারদ চড়ছে দিল্লিতে।

আরও পড়ুন : Mamata Banerjee Narendra Modi Meeting: আজ দিল্লিতে মোদী-মমতা বৈঠক, বিএসএফের এলাকা বৃদ্ধি-সহ একাধিক ইস্যুতে কথা

দেখুন ভিডিয়ো :

Click on your DTH Provider to Add TV9 Bangla