Jammu Kashmir Encounter: প্রধানমন্ত্রীর সফরের আগেই বড় নাশকতার ছক, সেনা-জঙ্গির সংঘর্ষে উত্তপ্ত উপত্যকা

Sujwan Encounter: সংঘর্ষে একজন জঙ্গির মৃত্যু হয়েছে। অন্যদিকে, চার জওয়ানও আহত হয়েছেন।

Jammu Kashmir Encounter: প্রধানমন্ত্রীর সফরের আগেই বড় নাশকতার ছক, সেনা-জঙ্গির সংঘর্ষে উত্তপ্ত উপত্যকা
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 22, 2022 | 9:01 AM

শ্রীনগর: দু’দিন বাদেই জম্মু-কাশ্মীর (Jammu-Kashmir) সফরে যাওয়ার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi)। তার আগেই ফের জঙ্গি হামলা (Terrorist Attack) হল উপত্যকায়। এদিন সকালেই জম্মুতে জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর মধ্যে গুলির লড়াই শুরু হয়। শেষ খবর পাওয়া অবধি, সংঘর্ষে একজন জঙ্গির মৃত্যু হয়েছে। অন্যদিকে, চার জওয়ানও আহত হয়েছেন। ইতিমধ্যেই গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে। জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর সফর ঘিরেই বড়সড় নাশকতার ছক কষছিল জঙ্গিরা। গোপন সূত্রে খবর পেয়েই এদিন ভোরে জম্মুর কাছে সুজওয়ান ক্যান্টনমেন্ট এলাকায় জঙ্গি দমন অভিযান শুরু করে।

সেনা সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রেই খবর পাওয়া গিয়েছিল যে সুজওয়ানে কমপক্ষে দুই জঙ্গি লুকিয়ে রয়েছে এবং তারা বড়সড় নাশকতার ছক কষছে। জঙ্গিদের হামলার পরিকল্পনার কথা জানতে পেরেই এদিন ভোররাতে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। তবে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স বা সিআইএসএফের তরফে জানানো হয়েছে, জঙ্গিরা তাদের বাস লক্ষ্য করে হামলা চালায়। সংঘর্ষে বাসে উপস্থিত একজন অ্যাসিস্টেন্ট সাব ইন্সপেক্টর মারা গিয়েছেন বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, জঙ্গিরা যে বাসে হামলা চালিয়েছিল, তাতে ১৫ জন সিআইএসএফ জওয়ান ছিলেন। জঙ্গিরা হামলা চালাতেই পাল্টা জবাব দেয় নিরাপত্তা বাহিনী। সঙ্গে সঙ্গে ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায় জঙ্গিরা। গুলির লড়াইয়ে একজন সিআইএসএফ জওয়ান নিহত হয়েছেন এবং আহত হয়েছেন দুইজন।

জম্মু-কাশ্মীর পুলিশ প্রধান দিলবাগ সিং জানিয়েছেন, জঙ্গিরা বড়সড় নাশকতার ছক কষছিল। নিরাপত্তা বাহিনীর জওয়ানদের মেরে ফেলার পরিকল্পনা করা হয়েছিল। তবে সেই পরিকল্পনাকে বানচাল করে দিয়েছে নিরাপত্তা বাহিনী। শেষ খবর অনুযায়ী, সুজওয়ান এনকাউন্টারে এখনও অবধি এক জঙ্গিকে নিকেশ করা হয়েছে।

উল্লেখ্য, রবিবারই উপত্যকা সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার তাঁর জম্মু পৌঁছনোর কথা। ২০১৯ সালে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর এই প্রথম উপত্যকা সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী। কিন্তু তার আগেই নিরাপত্তা বাহিনীর উপর জঙ্গিদের এই হামলা উদ্বেগ বাড়িয়েছে।

আরও পড়ুন: Sachin Pilot Meets Sonia Gandhi: সনিয়ার সঙ্গে হঠাৎ দেখা সচিনের, নির্বাচনের আগেই কী চাইলেন তিনি?