দিল্লি AIIMS-এও যৌন হেনস্থা! CSO-র বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ মহিলা নিরাপত্তাকর্মীর

AIIMS Delhi: দেশ জুড়ে এই উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই, ফের হাসপাতালে যৌন হেনস্থার অভিযোগ উঠল। তাও আবার, দেশের এক নম্বর হাসপাতাল, নয়া দিল্লির এইমস-এ। দিল্লি এইমস-এর এক মহিলা নিরাপত্তারক্ষী এই অভিযোগ করেছেন। তাঁর অভিযোগের আঙুল দিল্লি এইমস-এর প্রধান নিরাপত্তা কর্তার বিরুদ্ধে।

দিল্লি AIIMS-এও যৌন হেনস্থা! CSO-র বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ মহিলা নিরাপত্তাকর্মীর
আরজি করের ঘটনার প্রতিবাদ জানিয়েছিলেন দিল্লি এইমস-এর ডাক্তাররা, এবার অভিযোগ ভারতের এই এক নম্বর হাসপাতালেইImage Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2024 | 6:48 PM

নয়া দিল্লি: আরজি কর হাসপাতালে প্রশিক্ষণাধীন মহিলা চিকিৎসকের ধর্ষণ ও মৃত্যুকে কেন্দ্র করে, ক্রমে ঝাঁঝ বাড়ছে আন্দোলনের। কলকাতার চিকিৎসকদের আন্দোলনকে সমর্থন জানিয়েছেন গোটা দেশের চিকিৎসক মহল। দেশ জুড়ে এই উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই, ফের হাসপাতালে যৌন হেনস্থার অভিযোগ উঠল। তাও আবার, দেশের এক নম্বর হাসপাতাল, নয়া দিল্লির এইমস-এ। দিল্লি এইমস-এর এক মহিলা নিরাপত্তারক্ষী এই অভিযোগ করেছেন। তাঁর অভিযোগের আঙুল দিল্লি এইমস-এর প্রধান নিরাপত্তা কর্তার বিরুদ্ধে। শুধু যৌন হেনস্থার অভিযোগই নয়, নিরাপত্তা প্রধানের বিরুদ্ধে জাতিগত বৈষম্যের অভিযোগও করেছেন অভিযোগকারী মহিলা নিরাপত্তারক্ষী। এই গুরুতর অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু করেছে দিল্লি এইমস কর্তৃপক্ষ।

১৫ অক্টোবর, দিল্লি এইমস-এর পক্ষ থেকে এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। দিল্লি এইমস-এ এসসি/এসটি/ওবিসি বিষয়ক অভিযোগগুলির প্রতিকারের জন্য একটি কমিটি রয়েছে। সেই কমিটির মাথায় আছেন একাডেমিক বিভাগের ডিন, ডা. কেকে ভার্মা। তিনি এই তদন্তের নেতৃত্ব দেবেন। এছাড়া, পৃথকভাবে তদন্ত করবেন বায়োফিজিক্স বিভাগের প্রধান তথা যৌন হয়রানির বিরুদ্ধে অভ্যন্তরীণ অভিযোগ কমিটির সভাপতি, ডা. পুনিত কওর। দুই কমিটিকেই সাতদিনের মধ্যে প্রমাণ-সহ প্রাথমিক প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

ঘটনাটি ঠিক কবে ঘটেছে, তা জানা যায়নি। সূত্রের খবর, অভিযোগকারী মহিলা নিরাপত্তারক্ষী অভিযোগ করেছেন, ডিউটি ​​রোস্টার অর্থাৎ, কাজের সময়সূচি সম্পর্কে জানতে, প্রধান নিরাপত্তা আধিকারিকের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি। সেই সময়ই তাঁর যৌন হেনস্থা করা হয়। জাতপাত তুলে বৈষম্যমূলক মন্তব্যও করা হয়। এই বিষয়ে এইমস কর্তৃপক্ষ এখনও পর্যন্ত সরকারিভাবে কোনও মন্তব্য করেনি।