ভিডিয়ো: কান ছুঁয়ে বেরিয়ে গেল গুলি, নাগাল্যান্ড সীমান্তে অল্পের জন্য প্রাণরক্ষা কংগ্রেস বিধায়কের

মারিয়ানির বিধায়ক রূপজ্যোতি কুর্মি (Rupjyoti Kurmi) ব্যক্তিগত নিরপত্তারক্ষী ও অন্যান্যদের সঙ্গে নিয়ে দেসোই ভ্যালি রিজার্ভ ফরেস্ট এলাকায় জমি বেদখল চলছে কিনা, তা দেখতে যান। আচমকাই জঙ্গল লাগোয়া নাগাল্যান্ডের দিক থেকে তাঁদের উপর গুলি বর্ষণ শুরু হয়।

ভিডিয়ো: কান ছুঁয়ে বেরিয়ে গেল গুলি, নাগাল্যান্ড সীমান্তে অল্পের জন্য প্রাণরক্ষা কংগ্রেস বিধায়কের
প্রাণভয়ে কোনওমতে পালাচ্ছেন সকলে। ছবি:টুইটার থেকে সংগৃহীত।
Follow Us:
| Updated on: May 28, 2021 | 6:45 AM

গুয়াহাটি: জঙ্গলের জমি বেদখল হচ্ছে কিনা, তা দেখতে গিয়েছিলেন কংগ্রেস বিধায়ক (Congress MLA), সঙ্গে ছিল নিরপত্তারক্ষীরাও। আচমকাই জঙ্গল থেকে তাদের লক্ষ্য করে গুলি চলতে শুরু করল। প্রাণভয়ে সরু মাটির রাস্তা দিয়েই কোনও মতে দৌড় লাগালেন সকলে। ঘটনাটি ঘটেছে অসমের জোড়হাটে। তিনজন সাংবাদিক গুলিতে আহত হয়েছেন বলেও জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মারিয়ানির বিধায়ক রূপজ্যোতি কুর্মি (Rupjyoti Kurmi) ব্যক্তিগত নিরপত্তারক্ষী ও অন্যান্যদের সঙ্গে নিয়ে দেসোই ভ্যালি রিজার্ভ ফরেস্ট এলাকায় জমি বেদখল চলছে কিনা, তা দেখতে যান। আচমকাই জঙ্গল লাগোয়া নাগাল্যান্ডের দিক থেকে তাঁদের উপর গুলি বর্ষণ শুরু হয়।

মাটির কাঁচা রাস্তা ধরেই তাঁরা পিছনের জঙ্গলে প্রাণ বাঁচানোর জন্য লুকিয়ে পড়েন। পরে পরিস্থিতি শান্ত হলে বাড়ি ফেরেন তাঁরা। অল্পের জন্য প্রাণ রক্ষা পাওয়ার বিষয়ে কংগ্রেস বিধায়ক রূপজ্যোতি কুর্মি বলেন, “সীমান্তের ও পার থেকে ক্রমাগত জমি বেদখলের খবর পেয়েই এ দিন আমি নিজের চোখে ঘটনাস্থান পরিদর্শন করতে যাই। আচমকাই কয়েকজন আমাদের উপর গুলি চালাতে শুরু করে। আমরা কোনওমতে পালিয়ে নিজেদের প্রাণ রক্ষা করি। আমি এই বিষয়ে নিয়ে অসমের বিধানসভাতেও প্রশ্ন তুলেছিলাম, কিন্তু সরকারের তরফে নাগাল্যান্ড প্রশাসনের সঙ্গে এই বিষয়ে কথা বলা হচ্ছে না।”

অন্যদিকে, জোরহাটের পুলিশ আধিকারিক জানান, ওই এলাকায় কয়েকদিন আগেই বন দফতর অভিযান চালিয়ে জমি বেদখল রুখেছে। এ দিন ফের লোকজন আসতে দেখেই ও পারের গ্রামের বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন ও গুলি চালান।

গোটা ঘটনা জানতে পেরে উদ্বেগ প্রকাশ করেছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sarma)। গোটা ঘটনার তদন্তের জন্য তিনি ওই অঞ্চলের পুলিশ অফিসার জিপি সিংকে নির্দেশও দেন।

আরও পড়ুন: প্রাণবায়ুর হাহাকার মেটাতে গতি বাড়াচ্ছে অক্সিজেন এক্সপ্রেস