সুশীলের বিরুদ্ধে আরও জোরাল হল অভিযোগ, পুলিশের হাতে কুস্তিগিরের নৃশংসতার চিত্র

গত ৫ মে ছত্রসল স্টেডিয়াম (Chhatrasal Stadium)-র বাইরে উঠতি কুস্তিগির সাগর ধনখড় (২৩) খুন হন। আহত অবস্থায় উদ্ধার করা হয় আরও দুই কুস্তিগিরকে। পুলিশি তদন্তে জানা যায়, অত্যাধিক মারেই সাগরের মৃত্যু হয়েছে।

সুশীলের বিরুদ্ধে আরও জোরাল হল অভিযোগ, পুলিশের হাতে কুস্তিগিরের নৃশংসতার চিত্র
সুশীল কুমারের সেই ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2021 | 8:57 AM

নয়া দিল্লি: উঠতি কুস্তিগিরকে খুনের অভিযোগে আপাতত দিল্লি পুলিশের হেফাজতে অলিম্পিক পদকজয়ী সুশীল কুমার (Sushil Kumar)। এরই মাঝে সামনে এল আরও কয়েকটি ছবি, যেখানে দেখা যাচ্ছে, কয়েকজন বন্ধুবান্ধবকে নিয়ে এক যুবককে মারধর করছেন সুশীল কুমার। জানা গিয়েছে,  মাটিতে পড়ে থাকা ওই যুবকেরই মৃত্যু হয়েছিল ৫ মে।

গত ৫ মে ছত্রসল স্টেডিয়াম (Chhatrasal Stadium)-র বাইরে উঠতি কুস্তিগির সাগর ধনখড় (২৩) খুন হন। আহত অবস্থায় উদ্ধার করা হয় আরও দুই কুস্তিগিরকে। পুলিশি তদন্তে জানা যায়, অত্যাধিক মারেই তাঁর মৃত্যু হয়েছে। এরপরই সামনে আসে দু’বারের অলিম্পিক পদকজয়ী সুশীল কুমারের নাম। সিসিটিভি ফুটেজে দেখা যায়, তিনি ও তাঁর বন্ধুবান্ধবরা মিলেই নির্মমভাবে মারধর করছে সাগর ও তাঁর বন্ধুদের।

আহত দুই প্রত্যক্ষদর্শীর বয়ানের ভিত্তিতেই সুশীল কুমারের খোঁজে বের হয় দিল্লি পুলিশ। হরিয়ানা সহ একাধিক জায়গায় চিরুণি তল্লাশি চালালেও সুশীলের খোঁজ মিলছিল না। সেই কারণেই পঞ্জাব পুলিশকেও (Punjab Police) তদন্তে সহায়তার অনুরোধ জানায় দিল্লি পুলিশ। গত ২২ মে পঞ্জাবেরই একটি জায়গা থেকে গ্রেপ্তার করা হয় সুশীলকে এবং দিল্লি পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

গত সপ্তাহেই আদালতে পুলিশের তরফে জানানো হয় যে, জেরায় সুশীল কুমার স্বীকার করে নিয়েছেন তিনি নিজেই ওই নৃশংসভাবে মারধরের ভিডিয়ো রেকর্ড করতে বলেছিলেন। বাকি কুস্তিগিরদের মধ্যে যাতে তাঁকে নিয়ে ভয় তৈরি হয়, সেই কারণে স্থানীয় কুস্তিগিরদের কাছে ওই ভিডিয়ো পাঠানোর পরিকল্পনাও ছিল তাঁর। এরপরই আদালত তাঁকে ১২ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয়।

এ দিকে, খুনের ঘটনায় নাম জড়ানোর পরই সুশীলের পদ্ম খেতাব ফিরিয়ে নেওয়া হবে কিনা, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। সূত্রের খবর, চার্জশিট পেশ হওয়ার পর রাষ্ট্রপতি বাতিল করতে পারেন পদ্মশ্রী সম্মান। যদি শেষ পর্যন্ত নির্দোষ প্রমাণিত হন সুশীল, তবে তাঁকে সেই সম্মান ফিরিয়েও দেওয়া হতে পারে।

উল্লেখ্য, ২০০৮ সালে বেজিং অলিম্পিকে পদক জয়ের পরই ২০১১ সালে পদ্মশ্রী পান সুশীল কুমার। এরপর ২০১২ সালেও লন্ডন অলিম্পিকে পদক জেতেন সুশীল।

আরও পড়ুন: ভিডিয়ো: কান ছুঁয়ে বেরিয়ে গেল গুলি, নাগাল্যান্ড সীমান্তে অল্পের জন্য প্রাণরক্ষা কংগ্রেস বিধায়কের