Congress: সব জল্পনা শেষ হবে আজই, বড় ঘোষণা কংগ্রেসের

Lok Sabha Election 2024: লোকসভা নির্বাচন শুরুর আগে থেকেই সকলের নজর ছিল উত্তর প্রদেশের এই দুই আসনের উপরে। আমেঠী ও রায়বরৈলি-এই দুই আসনেই একসময়ে কংগ্রেসের মজবুত ঘাঁটি থাকলেও, গত লোকসভা নির্বাচন থেকেই তা আলগা হতে শুরু করেছে।

Congress: সব জল্পনা শেষ হবে আজই, বড় ঘোষণা কংগ্রেসের
রাহুল-প্রিয়ঙ্কা কি প্রার্থী হবেন আমেঠী-রায়বরৈলি থেকে?Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Updated on: May 02, 2024 | 8:12 AM

নয়া দিল্লি: অবশেষে হতে চলেছে সমস্ত জল্পনার অবসান। আজই বড় ঘোষণা করবে কংগ্রেস। আজই জানা যাবে, আমেঠী ও রায়বরৈলিতে প্রার্থী হবেন কে? বুধবারই কংগ্রেস নেতা জয়রাম রমেশ জানান, ২৪ ঘণ্টার মধ্যে এই দুই আসনে প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

লোকসভা নির্বাচন শুরুর আগে থেকেই সকলের নজর ছিল উত্তর প্রদেশের এই দুই আসনের উপরে। আমেঠী ও রায়বরৈলি-এই দুই আসনেই একসময়ে কংগ্রেসের মজবুত ঘাঁটি থাকলেও, গত লোকসভা নির্বাচন থেকেই তা আলগা হতে শুরু করেছে। ২০১৯-র নির্বাচনে আমেঠী থেকে বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির কাছে হেরে যান রাহুল গান্ধী। রায়বরৈলি থেকে সনিয়া গান্ধী জিতলেও, এবার তিনি লোকসভা নির্বাচনে লড়ছেন না। তাঁর জায়গায় কে রায়বরৈলির প্রার্থী হবেন, তা নিয়ে বহু জল্পনা ছিল। বারংবার উঠে এসেছে রাহুল ও প্রিয়ঙ্কা গান্ধীর নাম। যদিও তাঁরা এই আসন থেকে লড়তে আগ্রহী নন বলেই সূত্রের খবর।

বুধবার জয়রাম রমেশ বলেন যে দলের মুখ্য নির্বাচন কমিটি দলের সভাপতি মল্লিকার্জুন খাড়্গেকেই দায়িত্ব দিয়েছে এই দুই আসনে প্রার্থী বাছাই করার। তিনিই আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঘোষণা করবেন আমেঠী ও রায়বরৈলির প্রার্থীর নাম।

এতদিন ধরে এই টালবাহানার কারণে কংগ্রেসকে আক্রমণ করে বিজেপি বলেছে যে তাঁরা ভীত। এর পাল্টা জবাব দিয়ে জয়রাম রমেশ বলেন, “কেউ ভয় পাচ্ছে না, কেউ পালাচ্ছে না।”

প্রসঙ্গত, এই দুই আসনে প্রার্থী ঘোষণা নিয়ে এত দেরী হওয়াকে ঘিরে গতকাল আমেঠীতে বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মী-সমর্থকরাও। তারা স্লোগান দেন, “আমেঠী মাঙ্গে গান্ধী পরিবার”।