Corona Cases and Lockdown News: গভীর সঙ্কটে দেশ, ২৪ ঘণ্টায় ২ লাখ ৬১ হাজার আক্রান্তে তৈরি সর্বকালের সর্বোচ্চ রেকর্ড

| Edited By: | Updated on: Apr 20, 2021 | 10:16 PM

বর্তমানে দেশে মোট আক্রান্তের সংখ্যা প্রায় দেড় কোটি। প্রতিদিনই দুই লাখের উপর মানুষ আক্রান্ত হচ্ছেন করোনা সংক্রমণে। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও।

Corona Cases and Lockdown News: গভীর সঙ্কটে দেশ, ২৪ ঘণ্টায় ২ লাখ ৬১ হাজার আক্রান্তে তৈরি সর্বকালের সর্বোচ্চ রেকর্ড
ফাইল চিত্র

গতবছর একসময়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ছিল আড়াই লাখ। বছর ঘুরতেই তা দৈনিক আক্রান্তের সংখ্যায় পরিণত হয়েছে। দেশে অতি ভয়ঙ্কর রূপ নিচ্ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬১ হাজার ৫০০ জন। এটিই সর্বকালের সর্বাধিক আক্রান্তের সংখ্যা।  মৃতের সংখ্যাও ১১০০ থেকে একলাফে বেড়ে ১৫০০-এ পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১৫০১ জনের মৃত্যু হয়েছে করোনা সংক্রমণে। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ কোটি ৪৭ লাখ ৮৮ হাজার ১০৯-এ। এরমধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১৮ লাখ ১ হাজার ৩১৬। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৭৭ হাজার ১৫০-এ। করোনা সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 18 Apr 2021 02:47 PM (IST)

    সস্ত্রীক করোনা মুক্ত হলেন ত্রুিপুরার মুখ্যমন্ত্রী

    চলতি মাসেই করোনা আক্রান্ত হয়েছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব ও তাঁর স্ত্রী। শনিবার তাঁদের আরটি-পিসিআর টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে।

    বিস্তারিত পড়ুন: করোনামুক্ত হলেন বিপ্লব দেব, দ্বিতীয়বারও করোনাকে হারালেন তাঁর স্ত্রী

  • 18 Apr 2021 02:45 PM (IST)

    প্রচার বাতিল করলেন রাহুল গান্ধী

    জনসমাগমে আরও ভয়াল রূপ ধারণ করতে পারে করোনা। তাই পশ্চিমবঙ্গে সমস্ত নির্বাচনী প্রচার বাতিল করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এ দিন তিনি টুইট করে জানান এ কথা।

    বিস্তারিত পড়ুন: ভয়ঙ্কর করোনা পরিস্থিতিতে রাজ্যে নির্বাচনী প্রচার বাতিল রাহুলের, কী বললেন বাকি নেতাদের?

  • 18 Apr 2021 12:23 PM (IST)

    স্কুলগুলিকে কোভিড হাসপাতাল বানাবে দিল্লি সরকার

    রাজ্যে যে হারে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, তাতে শয্যা সঙ্কট দেখা দিয়েছে দিল্লিতে। এই পরিস্থিতিতে কমনওয়েলথ গেমস ভিলেজ ও কিছু স্কুলকে করোনা হাসপাতালে পরিণত করার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

  • 18 Apr 2021 10:52 AM (IST)

    উত্তর প্রদেশেও জারি রবিবারের লকডাউন

    করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে উত্তর প্রদেশে লকডাউন জারি করেছে রাজ্য প্রশাসন। এ দিন সকাল থেকেই লখনউ সহ একাধিক জায়গায় দেখা গেল তার প্রভাব।

  • 18 Apr 2021 10:30 AM (IST)

    কুম্ভ মেলা থেকে ফিরলেই বাধ্যতামূলক কোয়ারেন্টাইন দিল্লিতে

    দিল্লির মুখ্য সচিব বিজয় দেব নির্দেশিকা জারি করে জানিয়েছেন, দিল্লিবাসীরা যাঁরা কুম্ভে গিয়েছিলেন, তাঁদের দিল্লি ফিরে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। পাশাপাশি নির্দেশিকায় যেসব দিল্লিবাসী ৪ এপ্রিল থেকে ১৭ এপ্রিলের মধ্যে কুম্ভে গিয়েছিলেন, তাঁদের ২৪ ঘণ্টার মধ্যে একটি লিঙ্কে তথ্য আপলোড করতে বলে হয়েছে। আর যাঁরা ১৮ এপ্রিল থেকে ৩০ এপ্রিলের মধ্যে দিল্লি যাচ্ছেন তাঁদের দিল্লি ছাড়ার আগেই সব তথ্য প্রশাসনকে জানানোর নির্দেশ রয়েছে।

    বিস্তারিত পড়ুন: কুম্ভ থেকে ফিরলেই ১৪ দিনের কোয়ারেন্টাইন, না হলে আইনি পদক্ষেপ

  • 18 Apr 2021 10:25 AM (IST)

    পর্যাপ্ত অক্সিজেন নেই, রোগী মৃত্যুর আশঙ্কায় ইস্তফা চিকিৎসকের

     বিহারের নালন্দা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রবীণ চিকিৎসক তথা সুপারিন্টেন্ডেন্ট ডঃ বিনোদ কুমার সিং রাজ্যের স্বাস্থ্যসচিবকে একটি চিঠি লিখে জানান, বারংবার অনুরোধ করা সত্ত্বেও হাসপাতালে পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করা হচ্ছে না। যেকোনও সময়ে রোগীমৃত্যু হতে পারে। হাজার প্রচেষ্টা করা সত্ত্বেও তিনি বিনা দোষে রোগী মৃত্যুর দায় নিতে পারবেন না, তাই ইস্তফা দিচ্ছেন।

    বিস্তারিত পড়ুন: রোগীমৃত্যুর আশঙ্কায় চিকিৎসকের ইস্তফা, চিঠিকে হাতিয়ার করেই মুখ্যমন্ত্রীকে আক্রমণ তেজস্বীর

  • 18 Apr 2021 10:22 AM (IST)

    মহারাষ্ট্রে রেকর্ড সংক্রমণ

    একদিনেই আক্রান্ত ৬৭ হাজার ১২৩ জন। গোটা দেশ নয়, এটি কেবল মহারাষ্ট্রের দৈনিক আক্রান্তের সংখ্যা। একইসঙ্গে বেড়েছে মৃতের সংখ্যাও। ২৪ ঘণ্টাতেই মৃত্যু হয়েছে ৪১৯ জনের। সপ্তাহ শেষে লকডাউন বা নৈশ কার্ফু, কোনও কিছুই বাগ মানাতে পারছে না করোনা সংক্রমণকে।

    বিস্তারিত পড়ুন: কার্ফুর মাঝেও রেকর্ড গড়ল করোনা, মহারাষ্ট্রে একদিনেই আক্রান্ত ৬৭ হাজার, ৪০০ পার মৃতের সংখ্যা

  • 18 Apr 2021 10:19 AM (IST)

    কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড, মৃত ৫ রোগী

    ছত্তীসগঢ়ের রায়পুরে একটি বেসরকারি হাসপাতালে আগুন লাগে শনিবার। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থানে পৌঁছয় দমকলের ইঞ্জিন। বাকি রোগীদের উদ্ধার করা সম্ভব হলেও একজন অগ্নিদ্বগ্ধ হয়ে ও চারজন দমবন্দ হয়ে মারা যান।

    বিস্তারিত পড়ুন: ফ্যান থেকেই বিধ্বংসী আগুন ছড়িয়ে গেল কোভিড হাসপাতালে, মৃত্যু ৫ করোনা রোগীর

  • 18 Apr 2021 10:05 AM (IST)

    কেন্দ্রের অনুমতি না মেলায় পঞ্জাবে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনে দেরি

    রাজ্যের চারটি জায়গা চিহ্নিত করে রাখলেও কেন্দ্রের ছাড়পত্র না মেলায় বিগত একবছর ধরে আটকে রয়েছে অক্সিজেন প্ল্যান্ট তৈরির কাজ, এমনটাই অভিযোগ জানালেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।

    বিস্তারিত পড়ুন: ‘কেন্দ্রের অনুমতির অপেক্ষায় রয়েছি’, অক্সিজেন প্ল্যান্ট স্থাপনে দেরিতে ক্ষোভ অমরিন্দরের

  • 18 Apr 2021 10:02 AM (IST)

    চণ্ডীগঢ়ে সপ্তাহ শেষে লকডাউনে সকাল থেকেই মিলল সাড়া

    ধু ধু করছে রাস্তাঘাট। দেখা নেই মানুষজন বা গাড়িঘোড়ার। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে পঞ্জাবের চণ্ডীগঢ়ে জারি হয়েছে সপ্তাহ শেষে লকডাউন। তাতেই সকাল থেকে মিলেছে ব্যপক সাড়া।

  • 18 Apr 2021 09:51 AM (IST)

    বারাণসীর করোনা পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী

    মন্দিরের শহর বারাণসীতে ক্রমশ বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই জেলা প্রশাসনের তরফে পর্যটকদের আসতে বারণ করে দেওয়া হয়েছে। জেলায় জারি হয়েছে নৈশ কার্ফু। বন্ধ করে দেওয়া হয়েছে গঙ্গার ঘাটগুলিও। করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে আজ সকাল ১১টায় জরুরি বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জেলা ও রাজ্যের সমস্ত শীর্ষ আধিকারিক ও চিকিৎসকদের এই বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

Published On - Apr 18,2021 2:47 PM

Follow Us: