Corona Cases Lockdown News: বঙ্গে পজিটিভিটির হার কমে সাড়ে ৩ শতাংশ, মৃত্যু নেই ১৩ জেলায়, প্রকোপ কমছে করোনার

| Edited By: | Updated on: Jun 22, 2021 | 12:39 AM

গত ৮৮ দিনে সর্বনিম্ন সংক্রমণ রেকর্ড হল গত ২৪ ঘণ্টায়। একদিনে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ২৫৬ জন।

Corona Cases Lockdown News: বঙ্গে পজিটিভিটির হার কমে সাড়ে ৩ শতাংশ, মৃত্যু নেই ১৩ জেলায়, প্রকোপ কমছে করোনার
ফাইল চিত্র

দেশে যে হারে আচমকাই বেড়েছিল করোনা সংক্রমণ, ঠিক সেভাবেই কমছে দৈনিক সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ২৫৬ জন, যা বিগত ৮৮ দিনে সর্বনিম্ন সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪২২ জন। অন্যদিকে, একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৭৮ হাজার ১৯০ জন। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ কোটি ৯৯ লক্ষ ৩৫ হাজার ২২১-এ। এরমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৮৮ লক্ষ ৪৪ হাজার ১৯৯ জন। দেশে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৭ লক্ষ ২ হাজার ৮৮৭। অন্যদিকে এখনও অবধি দেশে মোট টিকা পেয়েছেন ২৮ কোটি ৩৬ হাজার ৮৯৮ জন। করোনা সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 21 Jun 2021 08:21 PM (IST)

    বঙ্গে পজিটিভিটির হার কমে সাড়ে ৩ শতাংশ, মৃত্যু নেই ১৩ জেলায়, প্রকোপ কমছে করোনার

    কলকাতা: রাজ্যে কমে আসছে করোনার সংক্রমণ। পাল্লা দিয়ে কমছে মৃত্যুও। অতিমারির দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় সবচেয়ে খারাপ পর্ব পেরিয়ে ক্রমেই সুস্থতার পথে এগোচ্ছে বাংলা। একাধিক জেলায় সংক্রমণের হারও নিম্নমুখী। সোমবার রাজ্যের ১৩ টি জেলায় করোনায় কোনও মৃত্যু হয়নি। সব জেলায় কার্যত সক্রিয় রোগীর সংখ্যা কমছে দ্রুতগতিতে। সোমবারের করোনা বুলেটিনে দেখা যাচ্ছে, দৈনিক আক্রান্ত কমে নেমে এসেছে ২ হাজারের নীচে। স্বস্তি দিয়ে দৈনিক মৃত্যুও কমে হয়েছে ৫০-এর কম। যত সংখ্যক টেস্ট হয়েছে তার মধ্যে পজিটিভিট ধরা পড়েছেন মাত্র সাড়ে ৩ শতাংশ মানুষ।

    সবিস্তারে পড়ুন: ২ হাজারের নীচে নেমে এল করোনার দৈনিক সংক্রমণ, ৫০-এর কম মৃত্যু রাজ্যে

  • 21 Jun 2021 10:01 AM (IST)

    কোন দুটি বিষয়ের উপর নির্ভর করছে করোনার আগামী ঢেউ?

    আগামী ঢেউ নির্ভর করছে দুটি বিষয়ের উপর, সংক্রমণ নিয়ে বিশেষ বার্তা এইমসের চিকিৎসকের

    দেশে ক্রমশ করোনা সংক্রমণ কমাতেই একাধিক রাজ্যে জোরকদমে শুরু হয়ে গিয়েছে আনলক প্রক্রিয়া। শপিং মল, বাজার হাটে ফের দেখা যাচ্ছে উপচে পড়া ভিড়। এরমই মাঝে চিকিৎসক বিশেষজ্ঞরা ক্রমাগত সতর্ক করে যাচ্ছেন সংক্রমণের তৃতীয় ঢেউ নিয়ে। ইতিমধ্যেই এইমস কর্তা জানিয়েছেন আগামী ছয় থেকে আট সপ্তাহের মধ্যেই আছড়ে পড়তে পারে সংক্রমণের তৃতীয় ঢেউ। এই পরিস্থিতিতে কোন কোন বিষয়ের উপর সংক্রমণের ঢেউ নির্ভর করছে, তা জানালেন  এইমসের চিকিৎসক নীরজ নিশ্চল।

    বিস্তারিত পড়ুন: আগামী ঢেউ নির্ভর করছে দুটি বিষয়ের উপর, সংক্রমণ নিয়ে বিশেষ বার্তা এইমসের চিকিৎসকের

  • 21 Jun 2021 10:00 AM (IST)

    হরিয়ানাতেও শুরু হচ্ছে মেগা ভ্য়াকসিনেশন অভিযান

    আজ বিশ্ব যোগ দিবস। এ দিন থেকেই দেশে ১৮ উর্ধ্বদের টিকাকরণ অভিযান শুরু হচ্ছে। কেন্দ্রের সঙ্গে পাল্লা দিয়েই হরিয়ানাতেও শুরু হচ্ছে মেগা ভ্যাকসিনেশন ড্রাইভ। টিকাকরণ অভিযানের প্রথম দিনেই আড়াই লক্ষ রাজ্যবাসীকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা স্থির করা হয়েছে বলে জানান রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ। রাজ্যজুড়ে মোট ১১০০ ক্যাম্প তৈরি করা হয়েছে, প্রতিটি ক্যাম্পে ৫০ জনকে টিকা দেওয়া হবে।

  • 21 Jun 2021 09:55 AM (IST)

    টিকাকরণের মহা অভিযান শুরু মধ্য প্রদেশে

    যোগ দিবসেই শুরু হচ্ছে টিকাকরণ মহা অভিযান, একদিনেই ১০ লক্ষ মানুষের টিকাকরণের লক্ষ্য শিবরাজ সরকারের

    আন্তর্জাতিক যোগ দিবসে নয়া উদ্যোগ মধ্য প্রদেশে। করোনা সংক্রমণ রোধে টিকাকরণের প্রয়োজনীয়তাকে মাথায় রেখেই রাজ্য সরকারের তরফে কোভিড ভ্যাকসিন মহা অভিযানের সূচনা করা হল। ১০ লক্ষ মানুষের টিকাকরণের লক্ষ্যে এই অভিযান শুরু করা হচ্ছে।

    বিস্তারিত পড়ুন: যোগ দিবসেই শুরু হচ্ছে টিকাকরণ মহা অভিযান, একদিনেই ১০ লক্ষ মানুষের টিকাকরণের লক্ষ্য শিবরাজ সরকারের

Published On - Jun 21,2021 9:46 AM

Follow Us: