Corona Cases and Lockdown News: দেশের ১৮টি রাজ্যে মিলেছে নয়া স্ট্রেন, জানাল কেন্দ্র

| Edited By: | Updated on: Mar 24, 2021 | 11:49 PM

দেশে লাগাতার বাড়ছে করোনা সংক্রমণ (COVID-19)। ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে নয়া নির্দেশিকাও জারি করা হয়েছে। সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে টিকাকরণ কর্মসূচিতেও গতি আনা হয়েছে।

Corona Cases and Lockdown News: দেশের ১৮টি রাজ্যে মিলেছে নয়া স্ট্রেন, জানাল কেন্দ্র
ফাইল চিত্র। ছবি:PTI

আরও ভয়ঙ্কর হচ্ছে দেশের করোনা পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ২৬২ জন। মৃত্যু হয়েছে ২৭৫ জনের। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ কোটি ১৭ লাখ ৩৪ হাজার ৫৮-এ। মৃতের হার বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৬০ হাজার ৪৪১-এ। এরমধ্যে মহারাষ্ট্রেই সর্বাধিক সংক্রমণ হচ্ছে। বিগত একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৬৯৯ জন। এই পরিস্থিতিতে সম্পূর্ণ লকডাউন জারি করা হল মহারাষ্ট্রের বীড জেলায়। এ দিকে, দেশের একাধিক রাজ্যে মিলেছে নয়া স্ট্রেন। বুধবার এ কথা জানিয়েছে কেন্দ্র।

দেশের করোনা পরিস্থিতির যাবতীয় খবর দেখে নিন এক নজরে..

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 24 Mar 2021 06:55 PM (IST)

    বাংলায় নতুন ভ্যারিয়েন্টে আক্রান্ত ১০, কেন্দ্রের চিন্তা বাড়াচ্ছে ১৮ টি রাজ্য

    দেশ জুড়ে যখন দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা, তার মধ্যেই নতুন ভ্যারিয়্যান্টের (New Variant) খোঁজ নিয়ে আশঙ্কা বাড়াল কেন্দ্র। দেশের একাধিক রাজ্যে কোভিড-১৯ (COVID19) ভাইরাসের নতুন স্ট্রেন পাওয়া গিয়েছে বলে জানিয়েছেন তিনি। এর মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গও (West Bengal)। এ রাজ্যে অন্তত ১০ জনের শরীরে নতুন স্ট্রেনের ভাইরাস পাওয়া গিয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। বুধবার এ কথা জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ (Rajesh Bhushan)।

    বিস্তারিত পড়ুন:  বাংলায় নতুন ভ্যারিয়েন্টে আক্রান্ত ১০, কেন্দ্রের চিন্তা বাড়াচ্ছে ১৮ টি রাজ্য

  • 24 Mar 2021 02:30 PM (IST)

    সম্পূর্ণ লকডাউন জারি মহারাষ্ট্রের বীডে

    দ্রুতগতিতে করোনা সংক্রমণ বাড়ছে মহারাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৬৯৯ জন। এই পরিস্থিতিতে মহারাষ্ট্রের বীড জেলায় সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল অবধি সম্পূর্ণ লকডাউন জারি করা হল। জেলাশাসক জানিয়েছেন, লকডাউন চলাকালীন কোনও বিয়েবাড়ি, হোটেল, রেস্তরাঁ খোলা রাখা যাবে না। বন্ধ থাকবে সমস্ত স্কুল-কলেজও। বেসরকারি অফিসগুলিকেও বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন, কর্মচারীদের বাড়ি থেকে কাজ করানোর নির্দেশ দেওয়া হয়েছে।

    এর আগে অমরাবতী, নাগপুর সহ একাধিক জেলাতেও লকডাউন জারি করা হয়েছিল। এবার তালিকায় যুক্ত হল বীড জেলার নামও।

  • 24 Mar 2021 02:20 PM (IST)

    করোনা আক্রান্ত আমির খান

    করোনা আক্রান্ত হলেন বলিউড অভিনেতা আমির খান। আপাতত তিনি কোয়ারেন্টিনে রয়েছেন বলেই জানা গিয়েছে। বিগত কয়েকদিনে অভিনেতার সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁদের করোনা পরীক্ষার অনুরোধও করেছেন আমির, এমনটাই জানিয়েছেন অভিনেতার মুখপাত্র।

    বিস্তারিত পড়ুন: করোনা আক্রান্ত আমির খান, বাড়িতেই রয়েছেন কোয়ারেন্টাইনে

  • 24 Mar 2021 11:13 AM (IST)

    সুপার স্প্রেডারের তকমা পেল সিনেমা হল, শপিং মল

    দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১১০০ পার করতেই কড়া হল রাজ্য সরকার। কেজরীবাল সরকারের তরফে ঘোষণা করা হয়েছে, যে সমস্ত জায়গাগুলিতে ভিড় হয় অর্থাৎ বাসস্ট্যান্ড, বিমানবন্দর ও রেল স্টেশনগুলিতে সাধারণ যাত্রীদের করোনা পরীক্ষা করা হবে। প্রকাশ্যে হোলি খেলাতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। উদযাপন করা যাবে না শবে বরাত বা নবরাত্রির মতো অনুষ্ঠান। সংক্রমণ বৃদ্ধির কারণ হিসাবে সিনেমা হল, শপিং মল, মেট্রো, ধর্মীয় স্থানগুলিকেই দায়ী করা হয়েছে। বলা হয়েছে, সুপার স্প্রেডারে পরিণত হয়েছে এই জায়গাগুলি।

  • 24 Mar 2021 10:54 AM (IST)

    রোগী খুঁজতে বিশেষ জোর করোনা পরীক্ষায়

    দেশে করোনা সংক্রমণ যাতে বয়াবহ রূপ ধারণ না করে, সেই জন্যে করোনা পরীক্ষার উপর জোর দিচ্ছে কেন্দ্র। ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চের তরফে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১০ লাখ ২৫ হাজার ৬২৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই নিয়ে এখনও অবধি মোট ২৩ কোটি ৬৪ লাখ ২৮ হাজার ৮৬১ জনের করোনা পরীক্ষা করা হয়েছে।

Published On - Mar 24,2021 6:56 PM

Follow Us: