Corona Cases and Lockdown News: ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৬০ হাজার, পাশে থাকার বার্তা দিয়ে মোদীকে ফোন পুতিনের

| Updated on: Apr 29, 2021 | 9:38 AM

করোনা সংক্রমণ বাড়ায় ভয়াবহ রূপ ধারণ করছে অক্সিজেন ও শয্যা সঙ্কট। একাধিক হাসপাতালে ভর্তি বন্ধের নোটিস ঝোলানো হয়েছে। রোগীর পরিবারকেই জোগাড় করে আনতে হচ্ছে অক্সিজেন।

Corona Cases and Lockdown News: ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৬০ হাজার, পাশে থাকার বার্তা দিয়ে মোদীকে ফোন পুতিনের
মোদীর সঙ্গে কথা হল পুতিনের

দেশে ক্রমশ বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। একাধিক রাজ্যে লকডাউন, কার্ফুর মতো নানা বিধিনিষেধ জারি হয়েছে। কোথাও বাগ মানছে করোনা, কোথাও আবার বিধি নিষেধ টপকেই বেড়ে চলেছে সংক্রমণ। ভারতের এই পরিস্থিতিতে পাশে থাকার বার্তা দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। টু্ইট করে প্রধানমন্ত্রী জানিয়েছেন, ‘কথা হয়েছে পুতিনের সঙ্গে।  করোনা পরিস্থিতি নিয়ে কথা হয়েছে।’ রুশ প্রেসিডেন্টকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬০ হাজার ৯৬০ জন। একদিনেই মৃত্যু হয়েছে ৩২৯৩ জনের, যা সর্বকালের সর্বাধিক একদিনে রোগী মৃত্যুর সংখ্যা। কেন্দীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, বর্তমানে দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭৯ লাখ ৯৭ হাজার ২৬৭। এরমধ্যে সুস্থ হয়েছে উঠেছেন ১ কোটি ৪৮ লাখ ১৭ হাজার ৩৭১ জন, মৃত্যু হয়েছে ২ লাখ ১ হাজার ১৮৭ জনের। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ২৯ লাখ ৭৮ হাজার ৭০৯। সংক্রমণ বাড়ার পাশাপাশি চিন্তার বিশেষ কারণ হয়ে উঠেছে দেশজুড়ে অক্সিজেন সঙ্কট। দিল্লির পর উত্তর প্রদেশেও দুটি জেলার মোট তিনটি হাসপাতালে অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে ১৫ জন রোগীর। অন্যদিকে, ওষুধের কালোবাজারি রুখতে সরকারি হাসপাতালগুলিতেই করোনা চিকিৎসায় ব্যবহৃত  রেমডিসিভির বিক্রি করছে তামিলনাড়ু সরকার। দেশের করোনা সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 28 Apr 2021 05:39 PM (IST)

    সপাতালের বাইরেই মৃত্যু করোনা আক্রান্ত দেড় বছরের শিশুর

    মর্মান্তিক! অমানবিক ঘটনার সাক্ষী অন্ধ্র প্রদেশ (Andhra Pradesh)। বাবা-মায়ের কান্না পৌঁছল না হাসপাতাল কর্তৃপক্ষের কান পর্যন্ত। হাসপাতালের বাইরেই পড়ে থেকে মৃত্যু একরত্তির। করোনা আক্রান্ত দেড় বছরের শিশুকে নিয়ে হাসপাতালের বাইরে অ্যাম্বুলেন্সেই বসে থাকতে হল বাবা-মাকে। মিলল না চিকিৎসা। করোনা আক্রান্ত মেয়েকে চিকিৎসা করাতে বিশাখাপত্তনমের কিং জর্জ হাসপাতালে নিয়ে গিয়েছিলেন দম্পতি। অসহায় অবস্থায় আর্তনাদ করেও মেয়েকে হাসপাতালেই ভর্তি করাতে পারলেন না বাবা-মা। অবশেষে মৃত্যু দেড় বছরের সরিথার।

    বিস্তারিত পড়ুন: ‘আমার মেয়েটাকে কেউ বাঁচান’, হল না চিকিৎসা, হাসপাতালের বাইরেই মৃত্যু করোনা আক্রান্ত দেড় বছরের শিশুর

  • 28 Apr 2021 01:54 PM (IST)

    অ্যাম্বুলেন্সেই মৃত্যু করোনা আক্রান্তের

    বেড মিলছে না, অক্সিজেনও (Oxygen) নেই পর্যাপ্ত। রাজ্যের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা ব্যবস্থা নিয়ে উঠছে অভিযোগ। ঠিক সময়ে অক্সিজেন বা চিকিৎসা না পেয়ে  মৃত্যুর ঘটনাও ঘটছে প্রতিনিয়ত। এবার হৃদয়বিদারক এক ছবি উঠে এল আরামবাগ (Arambag) থেকে। বাবার চিকিৎসার জন্য বারবার হাসপাতালে ছুটে গেলেন মেয়ে। কিন্তু অ্যাম্বুলেন্সে পড়ে থেকেই মৃত্যু হল করোনা আক্রান্তের। শ্বাসকষ্ট নিয়ে অ্যাম্বুলেন্সেই পড়ে ছিলেন ওই রোগী। চিকিৎসায় উদাসীনতার নির্মম ছবি ধরা পড়ল আরামবাগে।

    বিস্তারিত পড়ুন: ‘বাবাকে একটা স্ট্রেচার, একটু অক্সিজেন দিতে পারত না ওরা!’ অ্যাম্বুলেন্সেই মৃত্যু করোনা আক্রান্তের

  • 28 Apr 2021 01:52 PM (IST)

    ফের অক্সিজেনের অভাবে মৃত্যু রাজ্যে

    অক্সিজেনের অভাবে ধুঁকছে গোটা দেশ। পশ্চিমবঙ্গও তার ব্যতিক্রম নয়। যদিও কেন্দ্র অক্সিজেনের অভাব মেটাতে একাধিক পদক্ষেপ নিচ্ছে, কিন্তু এখনও সেই ধাক্কা পুরোপুরি সামলে ওঠা সম্ভব হয়নি। ফের এক মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল রাজ্য। এবার দক্ষিণ দমদম। সারা রাতের চেষ্টাতেও মিলল না অক্সিজেন। ভোরে বাড়িতেই মৃত্যু হল করোনা আক্রান্তের।

    বিস্তারিত পড়ুন: ফের অক্সিজেনের অভাবে মৃত্যু রাজ্যে, ৬ ঘণ্টা ধরে পড়ে রইল দেহ

  • 28 Apr 2021 11:12 AM (IST)

    সরকারি হাসপাতালে মিলবে রেমডিসিভির

    কালোবাজারি রুখতে সরকারি হাসপাতালেই করোনার চিকিৎসায় ব্যবহৃত রেমডিসিভির বিক্রির সিদ্ধান্ত নিল তামিলনাড়ু সরকার। চিকিৎসকের প্রেসক্রিপশন, আধার কার্ড, আরটি-পিসিআর টেস্টের পজেটিভ রিপোর্ট ও সিটি স্কান রিপোর্ট দেখালেই মিলবে ওষুধ, দাম পড়বে জিএসটি সহ ১৫৬৫ টাকা।

    বিস্তারিত পড়ুন: সরকারি হাসপাতালেই মিলবে রেমডিসিভির, কালোবাজারি রুখতে কড়া তামিলনা়ড়ু সরকার

  • 28 Apr 2021 11:08 AM (IST)

    কার্ফু জারি হরিদ্বারে

    কুম্ভমেলার কারণে রেকর্ড হারে হরিদ্বার তথা গোটা উত্তরাখণ্ডে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। চার দফার শাহি স্নান শেষ হতেই তাই জেলা প্রশাসনের তরফে হরিদ্বারে কার্ফু জারি করা হল।

    বিস্তারিত পড়ুন: শাহি স্নান মিটতেই ৫ হাজার পার করল দৈনিক আক্রান্ত, হরিদ্বার জুড়ে জারি কার্ফু

  • 28 Apr 2021 11:06 AM (IST)

    মহারাষ্ট্রে একদিনেই মৃত্যু ৮৯৫ করোনা রোগীর

    ভয়ঙ্কর আকার ধারণ করছে করোনা সংক্রমণ। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যার পাশাপাশি হু হু করে বাড়ছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে করোনা সংক্রমণের মৃত্যু হয়েছে ৮৯৫ জনের।

    বিস্তারিত পড়ুন: একদিনেই মৃত ৮৯৫! সংক্রমণের পর করোনা মৃত্যুতেও রেকর্ড গড়ছে মহারাষ্ট্র

  • 28 Apr 2021 11:01 AM (IST)

    অক্সিজেনের কালোবাজারি করতে গিয়ে ধৃত ২ যুবক

    দিল্লিতে অক্সিজেন সঙ্কট দেখা দিতেই শুরু হয়েছে কালোবাজারি কারবার। এ দিন সকালে পঞ্জাবি বাগ পুলিশ দুই যুবককে অক্সিজেন সিলিন্ডারের কালোবাজারি করতে হাতেনাতে ধরে ফেলে। তাঁদের গ্রেফতার করা হয়েছে। একটি বড় প্রাতিষ্ঠানিক অক্সিজেন সিলিন্ডার ও চারটি সাধারণ অক্সিজেন সিলিন্ডার উদ্ধার করা হয়েছে।

  • 28 Apr 2021 10:58 AM (IST)

    মিরাটের ২ হাসপাতালে মৃত্যু ৭ করোনা রোগীর

    ফের অক্সিজেনের অভাবে রোগী মৃত্যু। উত্তর প্রদেশের মিরাটে দুটি বেসরকারি হাসপাতালে অক্সিজেনের অভাব দেখা দেওয়ায় মোট সাতজন রোগীর মৃত্যু হয়।

    বিস্তারিত পড়ুন: অক্সিজেনের অভাবে মিরাটের ২ হাসপাতালে মৃত্যু ৭ রোগী, অক্সিজেনের খোঁজে দিল্লি-হরিয়ানায় ছুঁটছেন পরিজনেরা

  • 28 Apr 2021 10:01 AM (IST)

    আজ থেকে শুরু ১৮ উর্ধ্বদের টিকাকরণের রেজিস্ট্রেশন প্রক্রিয়া

    আজ বিকেল ৪টে থেকে আরোগ্য সেতু ও উমঙ্গ অ্যাপের মাধ্যমে ১৮ উর্ধ্ব সকল ব্যক্তিদের টিকাকরণের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হচ্ছে। আগামী ১ মে থেকে দেশজুড়ে এই টিকাকরণ কর্মসূচি শুরু হবে।

  • 28 Apr 2021 09:57 AM (IST)

    ভোপালে পৌছল অক্সিজেন এক্সপ্রেস

    ছয়টি অক্সিজেন ট্যাঙ্কার নিয়ে ঝাড়খণ্ডের বোকারো থেকে ভোপালের মান্ডিদ্বীপে পৌঁছল অক্সিজেন এক্সপ্রেস। এদের মধ্যে দুটি করে ট্যাঙ্কার মান্ডিদ্বীপ ও সাগরে যাবে। একটি ট্যাঙ্কার জবলপুরে যাবে বলে জানা গিয়েছে।

Published On - Apr 29,2021 7:11 AM

Follow Us: