Corona Cases and Lockdown News:একদিনে ৫০ হাজারেরও বেশি শিকার করোনার, বাড়ছে মৃত্যুও

| Edited By: | Updated on: Mar 31, 2021 | 12:03 AM

দেশে এ পর্যন্ত মোট করোনাকে পরাজিত করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ১৩ লক্ষ ৯৩ হাজার ২১ জন।

Corona Cases and Lockdown News:একদিনে ৫০ হাজারেরও বেশি শিকার করোনার, বাড়ছে মৃত্যুও
ছবি- পিটিআই

নয়া দিল্লি: দেশে কিছুটা হলেও কমল করোনা আক্রান্তর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা ভারতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ২১১ জন। যার ফলে দেশে এখন মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ২০ লক্ষ ৯৫ হাজার ৮৫৫। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২৭১ জন। যার ফলে এ পর্যন্ত মোট দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৬২ হাজার ১১৪ জনের। গত ২৪ ঘণ্টায় সক্রিয় করোনা আক্রান্তর সংখ্যা বেড়েছে ১৮ হাজার ১৯২। দেশে এখন মোট করোনা আক্রান্তর সংখ্যা ৫ লক্ষ ৪০ হাজার ৭২০। দেশে এ পর্যন্ত মোট করোনাকে পরাজিত করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ১৩ লক্ষ ৯৩ হাজার ২১ জন।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 30 Mar 2021 10:43 PM (IST)

    করোনা পরীক্ষায় নতুন পথ

    বিশ্বজুড়ে করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউ একটা বিষয় স্পষ্ট করে দিয়েছে। সেটা হল, খুব সহজে এই ভাইরাস আমাদের ছেড়ে যাওয়ার নয়। কিন্তু, নিত্যদিনের সঙ্গী হয়ে যাওয়া এই ভাইরাসকে শনাক্ত করার পদ্ধতি এখনও কিছুটা বেদনাদায়ক। নাকের এবং গলায় নমুনা সংগ্রহ করেই সাধারণভাবে এই ভাইরাসের পরীক্ষা চলছে। তবে রাইস বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক এমন এক প্রযুক্তি নিয়ে এসেছেন যা এই পরীক্ষার পদ্ধতিকে আগামিদিনে নির্ঝঞ্ঝাট করে তুলতে পারে। আপনি করোনায় আক্রান্ত হয়েছেন কি না সেটা জানতে এক ঘণ্টারও কম সময় এবং এক ফোঁটা রক্তই যথেষ্ট এই পদ্ধতিতে।

    বিস্তারিত পড়ুন: এক ফোঁটা রক্ত ও ঘণ্টাখানেক সময়, বলে দেবে আপনি কোডিভ পজিটিভ কি না

  • 30 Mar 2021 04:29 PM (IST)

    বেহাল মেডিক্যাল কলেজ

    মহারাষ্ট্রের (Maharashtra) করোনা পরিস্থিতি ক্রমেই ভয়াবহ আকার নিচ্ছে। হু হু করে করোনা সংক্রমণ তো ছড়াচ্ছেই, তার সঙ্গে হাসপাতাল থেকেই প্রকাশ্যে আসছে ভয়াবহ চিত্র। মহারাষ্ট্রের নাগপুর সরকারি মেডিক্য়াল কলেজ হাসপাতালে দেখা গিয়েছে, এক বেডে চিকিৎসা হচ্ছে দু’জন করোনা আক্রান্তর। কেউ বা শুয়ে আছেন হাসপাতালের মেঝেতেই। এমনই জানা গিয়েছে বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিবেদনে।

    বিস্তারিত পড়ুন: বেহাল মেডিক্যাল কলেজ, এক রোগীর পায়ের কাছে অন্য করোনা রোগী, উপচে পড়ছে ভিড়

  • 30 Mar 2021 04:27 PM (IST)

    ৫৫ বছরের কম বয়সীদের ওপর অ্যাস্ট্রাজেনেকার করোনা টিকাকরণ স্থগিত

    এ বার রক্ত জমাট বাঁধার কারণে ৫৫ বছরের কম বয়সীদের মধ্যে করোনা টিকাকরণ স্থগিত রাখল কানাডা। কয়েক দিন আগে থেকেই বারবার পাশ্চাত্য দেশ থেকে খবর আসছিল অ্যাস্ট্রাজেনেকার (AstraZeneca) ভ্যাকসিনে শরীরে জমাট বাঁধছে রক্ত। যার ফলে বিশ্বের একাধিক দেশে বন্ধ হয়েছিল অ্যাস্ট্রাজেনেকার করোনা টিকাকরণ। যদিও বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছিল, অ্যাস্ট্রাজেনেকার করোনা টিকাকরণে কোনও আপত্তি নেই। ভারতও জানিয়েছিল, এখনই করোনা টিকাকরণ স্থগিত রাখার কোনও চিন্তাভাবনা নেয়নি পার্শ্বপ্রতিক্রিয়া সংক্রান্ত বিশেষজ্ঞ দল।

    বিস্তারিত পড়ুন: জমাট বাঁধছে রক্ত, অ্যাস্ট্রাজেনেকার করোনা টিকাকরণে নিয়ম বদলাল কানাডা

  • 30 Mar 2021 12:57 PM (IST)

    টিকা নিয়েও করোনা আক্রান্ত ফারুক আবদুল্লাহ

    টিকা নিয়েও করোনা আক্রান্ত হলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও লোকসভার সদস্য ফারুক আবদুল্লাহ। তাঁর ছেলে ওমর আবদুল্লাহ টুইট করে বাবার করোনা আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন। সপরিবারে এখন কোয়ারেন্টাইনে রয়েছে ফারুক আবদুল্লাহ। ২ মার্চ করোনা টিকার প্রথম ডোজ় নিয়েছিলেন তিনি। এরপর টিকার দ্বিতীয় ডোজ় নেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু তাঁর আগেই করোনা আক্রান্ত হলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

Published On - Mar 30,2021 10:43 PM

Follow Us: