Corona Cases Lockdown News: ৫০ দিনে সর্বনিম্ন সংক্রমণ, দৈনিক আক্রান্তের দ্বিগুণ সুস্থতার হার

| Edited By: | Updated on: Jun 01, 2021 | 12:16 AM

মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানান, জেলাভিত্তিক করোনা পরিস্থিতি পর্যালোচনা করে বিধিনিষেধের নিয়ম শিথিল বা কঠোর করা হতে পারে।

Corona Cases Lockdown News: ৫০ দিনে সর্বনিম্ন সংক্রমণ, দৈনিক আক্রান্তের দ্বিগুণ সুস্থতার হার
নাগপুরে করোনা টিকা নেওয়ার লম্বা লাইন। ছবি:PTI

ক্রমশ কমছে করোনা সংক্রমণ। বিগত ৫০ দিনে এই প্রথম দেশের করোনা সংক্রমণ দেড় লক্ষের গণ্ডিতে নেমে আসল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৫২ হাজার ৭৩৪। একদিনে সংক্রমণে মৃত্যু হয়েছে ৩ হাজার ১২৮ জনের। অন্যদিকে সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ ৩৮ হাজার ২২ জন। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ কোটি ৮০ লক্ষ ৪৭ হাজার ৫৩৪। সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৫৬ লক্ষ ৯২ হাজার ৩৪২ জন। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ লক্ষ ২৯ হাজার ১০০ জন। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ২০ লক্ষ ২৬ হাজার ৯২ জন।

করোনা সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে এলেও এখনও আশ্বস্ত হতে পারছেন না মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। সংক্রমণের তৃতীয় ঢেউয়ের ভয়ে তিনি আগামী ১৫ জুন অবধি রাজ্যে লকডাউন সম বিধিনিষেধের মেয়াদ বাড়ালেন। তিনি জানান, জেলাভিত্তিক করোনা পরিস্থিতি পর্যালোচনা করে নিয়ম শিথিল বা কঠোর করা হতে পারে। অন্যদিকে, করোনা রোগীদের অ্যাম্বুলেন্স পরিষেবা দিতে অসমের গুয়াহাটিতে অটো অ্যাম্বুলেন্স চালু করা হল। করোনা সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 31 May 2021 04:02 PM (IST)

    ময়লা ফেলার গাড়িতে মৃতদেহ ফেলছে পুলিশ, যোগীরাজ্যে বিতর্ক

    Uttar Pradesh

    ছবি- টুইটার

    বারবার শিরোনামে উঠে আসছে উত্তর প্রদেশ (Uttar Pradesh)। প্রথমে গঙ্গায় মৃতদেহ ভাসানোর অভিযোগ, তারপর নদীতে মৃতদেহ ছুড়ে ফেলার ভিডিয়ো, আর এখন নোংরা ফেলার গাড়িতে মৃতদেহ নিয়ে যাওয়ার ভিডিয়ো। বারবার চরম অব্যবস্থার ছবি উঠে আসছে উত্তর প্রদেশ থেকে। শনিবার মাহোবা জেলার একটি হাসপাতাল থেকে এক ৫০ বছর বয়সীর মৃদেহ নোংরা ফেলার গাড়িতে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে। সঙ্গে সঙ্গে ঘটনার তদন্ত করার নির্দেশ দেন পুলিশ আধিকারিকরা।

    বিস্তারিত পড়ুন:  ময়লা ফেলার গাড়িতে মৃতদেহ ফেলছে পুলিশ, যোগীরাজ্যে বিতর্ক

  • 31 May 2021 02:44 PM (IST)

    টিকা ঘাটতি মেটাতে কেন্দ্রের নয়া দুই পরিকল্পনা

    'একাই একশো' কোভিশিল্ডের ১ ডোজ়? কতটা সফল ভ্যাকসিনের সংমিশ্রণ, পরীক্ষা করে দেখবে কেন্দ্র

    করোনা টিকায় ঘাটতি দেখা দেওয়ায় ধীরগতিতেই চলছে দেশের টিকাকরণ প্রক্রিয়া। এ দিকে, চলতি বছরের শেষভাগের মধ্যে সমস্ত দেশবাসীর টিকাকরণের প্রতিশ্রুতি দিয়েছে কেন্দ্র। তাই টিকাকরণে গতি আনতে কোভিশিল্ডের একটি ডোজ় ও দুটি ভ্যাকসিনের সংমিশ্রণের কার্যকারিতা পরীক্ষা শুরু করতে চলেছে কেন্দ্র।

    বিস্তারিত পড়ুন: ‘একাই একশো’ কোভিশিল্ডের ১ ডোজ়? কতটা সফল ভ্যাকসিনের সংমিশ্রণ, পরীক্ষা করে দেখবে কেন্দ্র

  • 31 May 2021 02:41 PM (IST)

    টিকা নিয়ে তৈরি হয়নি অ্যান্টিবডি, কমেছে প্লেটলেট, লখনউয়ে দায়ের অভিযোগ

    করোনা টিকা নিলেও শরীরে তৈরি হয়নি কোনও অ্যান্টিবডি, উলটে কমে গিয়েছে প্লেটলেট। ভ্যাকসিন নিয়ে করা প্রতিশ্রুতি পূরণ না হওয়ায় সেরাম কর্তা আদার পুনাওয়ালা সহ একাধিক কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করলেন লখনউয়ের এক ব্যক্তি।

    বিস্তারিত পড়ুন: টিকা নিয়েও তৈরি হয়নি অ্যান্টিবডি, সেরাম কর্তা সহ কেন্দ্রীয় আধিকারিকদের বিরুদ্ধে দায়ের অভিযোগ

  • 31 May 2021 02:38 PM (IST)

    সুপ্রিম কোর্টেও চলতি বছরেই সকলকে টিকা দেওয়ার আশ্বাস কেন্দ্রের

    ডিসেম্বরের মধ্যেই সবাই পাবে ভ্যাকসিন, সুপ্রিম কোর্টে আশ্বাস কেন্দ্রের

    গত ৩০ এপ্রিল সুপ্রিম কোর্ট কেন্দ্রের টিকাকরণ পদ্ধতি, ওষুধ বণ্টন ও অক্সিজেনের জোগান নিয়ে প্রশ্ন তুলেছিল। এরপর বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় করোনা আক্রান্ত হওয়ার জন্য মামলা স্থগিত ছিল। এ দিন মামলার শুনানি শুরু হতেই কেন্দ্র জানায়, ২০২১ সালের মধ্যে ভারতের প্রত্যেকে ভ্যাকসিন পেয়ে যাবেন।

    বিস্তারিত পড়ুন: ডিসেম্বরের মধ্যেই সবাই পাবে ভ্যাকসিন, সুপ্রিম কোর্টে আশ্বাস কেন্দ্রের

  • 31 May 2021 11:22 AM (IST)

    সংক্রমণ কমতেই বেমালুম উধাও সামাজিক দূরত্ববিধিও

    সংক্রমণ কিছুটা কমতেই ফের অসচেতন সাধারণ মানুষ। এ দিন সকালে পঞ্জাবের লুধিয়ানায় সবজি বাজারে সকাল থেকেই উপচে পড়া ভিড় দেখা যায়।

  • 31 May 2021 11:13 AM (IST)

    এক সপ্তাহ ধরে ১০ শতাংশেরও কম আক্রান্তের হার

    সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দেশে কমছে আক্রান্তের হার, অন্যদিকে বাড়ছে সুস্থতার হার। বর্তমানে দেশে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯১.৬০ শতাংশে। চলতি সপ্তাহের সুস্থতার হার ৯.০৪ শতাংশ এবং দৈনিক আক্রান্তের হার ৯.০৭ শতাংশ বলেই জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

  • 31 May 2021 08:28 AM (IST)

    ইউক্রেন থেকে এল ১৮৪টি অক্সিজেন কনসেনট্রেটর

    ইউক্রেন থেকে সোমবার ভোরে ভারতে এসে পৌঁছল ১৮৪ টি অক্সিজেন কনসেনট্রেটর। এ দিন বিদেশ মন্ত্রকের তরফে এ কথা জানানো হয়।

  • 31 May 2021 08:26 AM (IST)

    মহারাষ্ট্রে বাড়ল বিধিনিষেধের মেয়াদ

    'তৃতীয় ঢেউয়ের জন্য প্রস্তুত থাকুন', সংক্রমণের ভয়ে ১৫ জুন অবধি বিধিনিষেধের মেয়াদ বাড়ালেন উদ্ধব ঠাকরে

    সংক্রমণের দুটি ঢেউয়েই সবথেকে বেশি প্রভাবিত হয়েছিল মহারাষ্ট্র (Maharashtra)। তাই তৃতীয় ঢেউ নিয়ে অতিরিক্ত সতর্ক থাকতে চান মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। রাজ্যে বিধিনিষেধের মেয়াদ ১৫ জুন অবধি বাড়িয়ে তিনি সকলকে অনুরোধ করেন এ বার যেন তাঁরা অসতর্ক না হয়ে পড়েন।

    বিস্তারিত পড়ুন: ‘তৃতীয় ঢেউয়ের জন্য প্রস্তুত থাকুন’, সংক্রমণের ভয়ে ১৫ জুন অবধি বিধিনিষেধের মেয়াদ বাড়ালেন উদ্ধব ঠাকরে

  • 31 May 2021 08:25 AM (IST)

    গুয়াহাটিতে শুরু হল অটো অ্যাম্বুলেন্স পরিষেবা

    করোনা রোগীদের সাহায্য করতে গুয়াহাটির লায়ন্স ক্লাব অটো অ্যাম্বুলেন্স পরিষেবার সূচনা করল। ক্লাবের এক সদস্য জানান, গত ১২ মে থেকেই এই পরিষেবা চালু করা হয়েছে এবং এখনও অবধি ৭০-রও বেশি করোনা রোগীকে হাসপাতাল বা বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে। অটোতে অক্সিজেনের ব্যবস্থাও রয়েছে বলে তিনি জানান।

Published On - May 31,2021 4:02 PM

Follow Us: