Corona Cases and Lockdown News: দেশে আক্রান্ত ২ কোটিরও বেশি, বিহারে লকডাউন

| Edited By: | Updated on: May 04, 2021 | 11:49 PM

দ্বিতীয় ঢেউ 'সুনামির' আকার নিয়েছে। গত ২৪ ঘণ্টাতেই করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৫৭ হাজার ২২৯ জন।

Corona Cases and Lockdown News: দেশে আক্রান্ত ২ কোটিরও বেশি, বিহারে লকডাউন
ছবি- পিটিআই

নয়া দিল্লি: দেশে করোনার (COVID) করাল থাবা। দ্বিতীয় ঢেউ ‘সুনামির’ আকার নিয়েছে। সংক্রমণ রুখতে বিহারে জারি লকডাউন। গত ২৪ ঘণ্টাতেই করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৫৭ হাজার ২২৯ জন। স্রেফ ২৪ ঘণ্টায় করোনাকে পরাজিত করে সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ২০ হাজার ২৮৯ জন। যার ফলে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ৪৯১ বেড়ে এখন ৩৪ লক্ষ ৪৭ হাজার ১৩৩। এ পর্যন্ত দেশে করোনা জয় করেছেন ১ কোটি ৬৬ লক্ষ ১৩ হাজার ২৯২ জন। করোনায় মোট প্রাণ হারিয়েছেন ২ লক্ষ ২২ হাজার ৪০৮ জন। এক নজরে করোনার লাইভ আপডেট…

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 04 May 2021 06:34 PM (IST)

    বিহারে জারি লকডাউন

    করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের ফলে আগামী ১৫ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। টুইট করে এ কথা জানিয়েছেন তিনি।

  • 04 May 2021 01:35 PM (IST)

    করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতে চাকরি ভেসে গেল আরও ৭০ লক্ষের

    পরিযায়ীদের কান্না, বেকারত্বের জ্বালা দেখিয়েছিল করোনা (COVID) সংক্রমণের প্রথম ঢেউ। লকডাউনের ফলে চাকরি হারিয়েছিলেন লাখো লাখো মানুষ। দ্বিতীয় ঢেউও সেই স্মৃতি উসকে দিচ্ছে। সংক্রমণের দ্বিতীয় ঢেউ আসার পর থেকে স্রেফ এপ্রিল মাসে বেকারত্বের হার বেড়েছে প্রায় ৮ শতাংশ। যা ৪ মাসে সবচেয়ে বেশি। মূলত একাধিক রাজ্যে লকডাউন ও ভাইরাসের বাড়বাড়ন্তের জন্যই কর্মহীন হতে হচ্ছে মানুষকে। এমনটাই বলছেন বিশেষজ্ঞরা।

    বিস্তারিত পড়ুন: করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতে চাকরি ভেসে গেল আরও ৭০ লক্ষের

  • 04 May 2021 11:31 AM (IST)

    ‘সম্পূর্ণ লকডাউনই একমাত্র রাস্তা’, করোনা রুখতে দাওয়াই রাহুলের

    গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (COVID) আক্রান্ত হয়েছেন সাড়ে ৩ লক্ষেরও বেশি মানুষ। বেলাগাম এই করোনা পরিস্থিতি রোখার একমাত্র রাস্তা লকডাউন। তাই কেন্দ্রের কাছে সেই আর্জি জানিয়ে টুইট করলেন কংগ্রেস নেতা তথা ওয়ানাদের সাংসদ রাহুল গান্ধী। টুইট করে রাহুল লিখেছেন, “ভারত সরকার এটা বুঝতে পারছে না করোনা সংক্রমণ রোখার একমাত্র রাস্তা সম্পূর্ণ লকডাউন।” ন্যূনতম আয় যোজনার মাধ্যমে লকডাউন কায়েম করার কথা জানান রাহুল।

    বিস্তারিত পড়ুন:  ‘সম্পূর্ণ লকডাউনই একমাত্র রাস্তা’, করোনা রুখতে দাওয়াই রাহুলের

  • 04 May 2021 10:33 AM (IST)

    লকডাউনই রুখতে পারে করোনা, ভারতকে একাধিক পরামর্শ বাইডেনের স্বাস্থ্য উপদেষ্টার

    দেশ করোনা (COVID) সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত। লাগাতার বাড়ছে আক্রান্তের সংখ্যা। ভারতকে এই করোনা বিধ্বস্ত পরিস্থিতি থেকে বেরতে হলে একমাত্র উপায় লকডাউন, এমনটাই মনে করেন হোয়াইট হাউসের স্বাস্থ্য উপদেষ্টা অ্যান্টনি ফৌসি। সংবাদ সংস্থা পিটিআইকে তিনি জানিয়েছেন, ভারতের এই করোনা পরিস্থিতি কাটিয়ে তুলতে হলে লকডাউন, টিকাকরণ ও হাসপাতালে চিকিৎসা পরিষেবায় উন্নতি আনতে হবে।

    বিস্তারিত পড়ুন: লকডাউনই রুখতে পারে করোনা, ভারতকে একাধিক পরামর্শ বাইডেনের স্বাস্থ্য উপদেষ্টার

  • 04 May 2021 10:32 AM (IST)

    দেশে আসতে পারে ফাইজ়ার

    বিশ্বের সবচেয়ে কার্যকরী করোনা (COVID) প্রতিষেধক আসতে পারে ভারতে। সেই নিয়ে কেন্দ্রের সঙ্গে আলোচনা চলছে ফাইজ়ারের। এই অবস্থায় নির্মাতা সংস্থা জানিয়েছে, ফাইজ়ার ভ্যাকসিনে নিরাপত্তা নিয়ে যে কোনও প্রশ্ন নেই, তা কেন্দ্রকে জানিয়েছে তারা। যেখান থেকে ফাইজ়ারের ভারতে ছাড়পত্র পাওয়ার জল্পনা আরও প্রবল হচ্ছে।

    বিস্তারিত পড়ুন: ভ্যাকসিনের নিরাপত্তা নিয়ে কোনও প্রশ্নই নেই, কেন্দ্রকে জানিয়েছে ফাইজ়ার

Published On - May 04,2021 6:34 PM

Follow Us: