Corona, Omicron Cases West Bengal Live: সংসদের ৮৭৫ জন কর্মী করোনা আক্রান্ত, বাজেট পেশে কার্যকর নয়া প্রোটোকল

| Edited By: | Updated on: Jan 24, 2022 | 11:55 PM

WB Covid Cases Live Updates:কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, বর্তমানে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও ১০ হাজার পার করেছে। দেশের ২৯ রাজ্যে থাবা বসিয়েছে ওমিক্রন।

Corona, Omicron Cases West Bengal Live: সংসদের ৮৭৫ জন কর্মী করোনা আক্রান্ত, বাজেট পেশে কার্যকর নয়া প্রোটোকল
অলঙ্করণ: অভিজিৎ বিশ্বাস

ধীরে ধীরে স্বস্তি মিলছে করোনা সংক্রমণে। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৬ হাজার ৬৪ জন, যা গতকালের সংক্রমণের তুলনায় ৮ শতাংশ কম। তৃতীয় ঢেউয়ে উদ্বেগ আরও বাড়াচ্ছে করোনার নতুন ওমিক্রন ভ্যারিয়েন্ট। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, বর্তমানে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও ১০ হাজার পার করেছে। দেশের ২৯ রাজ্যে থাবা বসিয়েছে ওমিক্রন। করোনা ও ওমিক্রন সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 24 Jan 2022 09:07 PM (IST)

    সংসদে বাজেট অধিবেশনে কোভিড প্রোটোকল

    সংসদের বাজেট অধিবেশনে কোভিড প্রোটোকল কার্যকর করা হবে। রাজ্যসভার কার্যক্রম শুরু হবে সকাল ৯টা থেকে এবং লোকসভার কার্যক্রম বিকেল ৪টা থেকে। নতুন প্রোটোকল ২ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে। রাষ্ট্রপতির ভাষণ হবে ৩১ জানুয়ারি এবং বাজেট পেশ করা হবে ১ ফেব্রুয়ারি।

  • 24 Jan 2022 08:03 PM (IST)

    ফেব্রয়ারিতেই ফাইজারের কোভিড-১৯ বড়ি নিয়ে সিদ্ধান্ত নিতে পারে ইউরোপীয় ইউনিয়নের ওষুধ নিয়ন্ত্রক সংস্থা

    ইউরোপীয় ইউনিয়নের ওষুধ নিয়ন্ত্রক এই মাসের শেষের দিকে সিদ্ধান্ত নেবে ফাইজারের কোভিড -19 ওষুধ অনুমোদন করবে কিনা। ফেব্রুয়ারিতে মার্কের একই রকম ওষুধের পর্যালোচনা করার কথা। মার্কের ওষুধটি কম কার্যকর। সূত্রের খবর, মার্কের এই ওষুধটির পর্যালোচনার আগেই ফাইজারের ওষুধ নিয়ে সিদ্ধান্ত নিতে পারে ইউরোপীয় ইউনিয়নের ওষুধ নিয়ন্ত্রক সংস্থা।

  • 24 Jan 2022 06:48 PM (IST)

    করোনা আবহে তামিলনাড়ুর রাজভবনে স্থগিত প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান

    ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের মধ্যে প্রজাতন্ত্র দিবসের দিন 'অ্যাট হোম রিসেপশন' ('At Home Reception') স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে তামিলনাড়ু রাজভবন।

  • 24 Jan 2022 04:50 PM (IST)

    ফের খুলে গেল রবীন্দ্র সরোবর লেক

    ফের খুলে গেল কলকাতার ফুসফুস রবীন্দ্র সরোবর লেক। প্রাতঃভ্রমণকারীদের জন্য প্রতিদিন সকাল ৬টা থেকে ৯ টা পর্যন্ত খোলা থাকবে লেক। সোমবার সকালেই লেকে প্রাতঃভ্রমণে এসেছিলেন বহু মানুষ। করোনা আবহে রবীন্দ্র সরোবর লেক দীর্ঘদিন বন্ধ ছিল।

  • 24 Jan 2022 04:22 PM (IST)

    করোনা আক্রান্ত প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত

    করোনা আক্রান্ত প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত। জানা গিয়েছে, কলকাতার একটি বেসরকারি হাসপাতালের আইসিইউ তে ভর্তি হয়েছেন তিনি। অক্সিজেন স্যাচুরেশন স্বাভাবিকের থেকে কমে যাওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  বর্তমানে তিনি অক্সিজেন সাপোর্টে রয়েছেন। এক সময় দেশের  সেরা ইউঙ্গার ছিলেন তিনি।

  • 24 Jan 2022 02:25 PM (IST)

    করোনা আক্রান্ত শরদ পাওয়ার

    করোনা আক্রান্ত হলেন ন্য়াশনালিস্ট কংগ্রেস পার্টির প্রধান শরদ পাওয়ার। এদিন তিনি নিজেই টুইট করে সংক্রমিত হওয়ার কথা জানান। বিগত কয়েকদিনে তাঁর সংস্পর্শে যারা এসেছেন, তাদের করোনা পরীক্ষা করার অনুরোধ করেছেন তিনি।

  • 24 Jan 2022 01:36 PM (IST)

    মাস্ক ছাড়াই লিট্টি-চোখা উৎসবে মত্ত তৃণমূল মেয়র পারিষদ, চোখের সামনে সব দেখেও ‘নীরব’ মেয়র!

    TMC celebration

    চলল উদযাপন, নিজস্ব চিত্র

    কলকাতা: চলছে লিট্টি-চোখা উৎসব। চারিদিকে গিজ গিজ করছে কালো মাথা। তারস্বরে মঞ্চে চলছে ফিল্মি গান। নীচে দাঁড়িয়ে রীতিমতো নাচ-গান করে আমোদ করছেন অনেকে। টাকাও ছড়াচ্ছেন কেউ কেউ। সবই রয়েছে। হুল্লোড়, আলো, দেদার হাসি, আহ্লাদ। নেই কেবল কোভিড বিধি (COVID19 Protocol)। আর অনুষ্ঠানে উপস্থিত খোদ তৃণমূল মেয়র পারিষদ, তৃণমূল কাউন্সিলর এমনকি মেয়র ফিরহাদ হাকিমও! এমনই চাঞ্চল্যকর ছবি বেহালার ১১৯ নম্বর ওয়ার্ডে।

    বিস্তারিত পড়ুন: COVID19 Protocol: মাস্ক ছাড়াই লিট্টি-চোখা উৎসবে মত্ত তৃণমূল মেয়র পারিষদ, চোখের সামনে সব দেখেও ‘নীরব’ মেয়র!

  • 24 Jan 2022 12:38 PM (IST)

    গোষ্ঠী সংক্রমণ রুখতে কড়া আলিপুরদুয়ার প্রশাসন, মাস্ক ছাড়া বেরোলেই চলছে দেদার করোনা পরীক্ষা

    নিম্মমুখী হচ্ছে দেশের করোনা গ্রাফ। ধীরে-ধীরে আশার আলো দেখছে বঙ্গবাসী। রবিবারের বুলেটিন অন্তত সেই কথাই বলছে। তবে এখনও বিপদসীমার নীচে নামেনি সংক্রমণ গ্রাফ। তাই এখন কোনও রকম ঢিলেমি দিতে রাজি নয় আলিপুরদুয়ার প্রশাসন। মাস্ক না পরলেই করতে হবে করোনা টেস্ট। অন্তত এই দৃশ্যই উঠে এল আলিপুরদুয়ার থেকে।

    আলিপুরদুয়ার জেলার হ‍্যামিলণ্টগঞ্জের সাপ্তাহিক হাট। সেখানে মাস্ক ছাড়াই ঘুরতে দেখা গেল অনেককে। এদিকে চা বলয়ে করোনা সংক্রমণ মারাত্মকভাবে ছড়িয়ে পড়তে পারে এই আশঙ্কায় বিভিন্ন জনবহুল এলাকা ও হাট-বাজারে গিয়ে কোভিড টেস্ট শুরু করেছে কালচিনি ব্লক প্রশাসন।

    বিস্তারিত পড়ুন: Corona Test: গোষ্ঠী সংক্রমণ রুখতে কড়া আলিপুরদুয়ার প্রশাসন, মাস্ক ছাড়া বেরোলেই চলছে দেদার করোনা পরীক্ষা

  • 24 Jan 2022 12:32 PM (IST)

    ৬২ শতাংশ অভিভাবকরাই সন্তানদের স্কুলে পাঠাতে চান না, দাবি সমীক্ষায়

    সংবাদ সংস্থা পিটিআই-র তথ্য অনুযায়ী, সম্প্রতি মহারাষ্ট্রের অভিভাবকদের উপর একটি সমীক্ষা চালানো হয়েছিল। তাতে দেখা গিয়েছে, ৬২ শতাংশ অভিভাবকই তাদের সন্তানদের স্কুলে পাঠাতে ইচ্ছুক নন। শিশুদের সংক্রমিত হয়ে যাওয়ার ভয়ই রয়েছে তাদের মনে।

  • 24 Jan 2022 12:32 PM (IST)

    মুম্বইয়ে স্কুল খোলার জন্য জারি একাধিক নিয়ম

    ১. পড়ুয়াদের স্কুলে আসা বাধ্যতামূলক নয়। তারা যদি চায়, তবে অনলাইনেই পঠনপাঠন জারি রাখতে পারে।

    ২. যারা স্কুলে যাবে, তাদের মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখার মতো করোনাবিধি অনুসরণ করতে হবে।

    ৩. যে সমস্ত পড়ুয়ারা স্কুলে আসবে, তাদের অবশ্যই অভিভাবকদের অনুমতিপত্র জমা দিতে হবে।

    ৪.  খোলার আগে সমস্ত স্কুলেই স্যানিটাইজেশন করতে হবে। স্কুল চালু করার জন্য কী কী প্রস্তুতি নিতে হবে, তার জন্য আলাদাভাবে শিক্ষক ও অন্যান্য কর্মীদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

    ৫, ১৫ থেকে ১৮ বছর বয়সীদের স্কুলেই টিকা দেওয়ার ব্যবস্থা করতে হবে।

  • 24 Jan 2022 12:30 PM (IST)

    করোনা আক্রান্ত উপরাষ্ট্রপতি

    সংসদের সেক্রেটারিয়েটের তরফে গতকালই টুইট করে জানানো হয় যে, উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু করোনা আক্রান্ত হয়েছেন। তিনি বর্তমানে হায়দরাবাদে রয়েছেন। আপাতত এক সপ্তাহ তিনি একান্তবাসে থাকবেন। বিগত কয়েকদিনে তাঁর সংস্পর্শে যারা এসেছেন, তারা যেন করোনা পরীক্ষা করান।

    বিস্তারিত পড়ুন: COVID-19 Spread in Parliament: একসঙ্গে করোনা আক্রান্ত প্রায় ৯০০ সংসদ কর্মী, প্রশ্নের মুখে বাজেট অধিবেশন

  • 24 Jan 2022 12:29 PM (IST)

    বাজেটের আগেই করোনা কাঁটা সংসদে, আক্রান্ত ৮৭৫ কর্মী

    সোমবার সকালেই জানানো হয়, সংসদের ৮৭৫ জন কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। আগামী ৩১ জানুয়ারি থেকে বাজেট অধিবেশন শুরু হচ্ছে। সুরক্ষাবিধি মানতেই সংসদ চত্বরে মোট ২৮৪৭ জন কর্মীর করোনা পরীক্ষা করানো হয়। তাতেই ৮৭৫ জনের রিপোর্ট পজেটিভ আসে। সূত্রের খবর, সংসদে একসঙ্গে এতজন কর্মী করোনা আক্রান্ত হওয়ায় বাজেট অধিবেশন নিয়ে বড় কোনও সিদ্ধান্ত নেওয়া হতে পারে। আজই লোকসভা ও রাজ্যসভার অধিবেশন নিয়ে আলোচনা হবে। দুই কক্ষের অধিবেশন আলাদা সময়ে করা হবে কিনা, তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

  • 24 Jan 2022 11:27 AM (IST)

    চিন্তা বাড়াচ্ছে দক্ষিণের রাজ্যে সংক্রমণ

    দক্ষিণের রাজ্যগুলির মধ্যে কর্নাটকে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ২১০। এই নিয়ে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্য়া ৩ লক্ষ ৫৭ হাজারে বেড়ে দাঁড়িয়েছে। তামিলনাড়ুতে একদিনেই করোনা আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৫৮০ জন।

  • 24 Jan 2022 11:26 AM (IST)

    সংক্রমণে স্বস্তি পাচ্ছে দিল্লিতেও

    রাজধানী দিল্লিতেও অনেকটাই কমেছে দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৯১৯৭ জন, যা গতকালের তুলনায় ১৯ শতাংশ কম। বর্তমানে দিল্লিতে সংক্রমণের হার ১৩.৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে দিল্লিতে মৃত্যু হয়েছে ৩৫ জনের।

  • 24 Jan 2022 11:25 AM (IST)

    ৪০ হাজারে নামল মহারাষ্ট্রের দৈনিক সংক্রমণ

    মহারাষ্ট্রে কিছুটা হলেও কমেছে দৈনিক সংক্রমণ। একদিনেই সে রাজ্য়ে করোনা আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৮০৫ জন। এই নিয়ে রাজ্য়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৫ লক্ষ ৭ হাজার ২২৫-এ। মহারাষ্ট্রে একদিনেই করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৪৪ জনের। বাণিজ্যনগরী মুম্বইয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৫৫০ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। এদিকে, আজ থেকেই রাজ্যের সমস্ত স্কুল খুলে যাচ্ছে।

  • 24 Jan 2022 11:24 AM (IST)

    দেশে উর্ধ্বমুখী সংক্রমণের হার

    কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ২২ লক্ষ ৪৯ হাজার ৩৩৫। দেশের মোট আক্রান্তের মধ্য়ে ৫.৬৯ শতাংশই সক্রিয় রোগী। অন্যদিকে দেশে এক ধাক্কায় বেশ কিছুটা বেড়েছে সংক্রমণের হার। গতকাল যেখানে সংক্রমণের হার ১৭.৭৮ শতাংশ ছিল, তা আজ বেড়ে দাঁড়িয়েছে ২০.৭৫ শতাংশে। অন্যদিকে, সাপ্তাহিক সংক্রমণের হার এখনও ১৭ .০৩ শতাংশেই রয়েছে। দেশের সুস্থতার আরও কিছুটা কমে ৯৩.০৭ শতাংশে দাঁড়িয়েছে।

  • 24 Jan 2022 10:24 AM (IST)

    মুম্বইতে ৩১ জানুয়ারি অবধি বন্ধ স্কুল

    রাজ্যের বাকি জেলায় স্কুল খুললেও মুম্বই পুরসভার তরফে জানানো হয়েছে, রাজ্যে স্কুল খোলার নির্দেশ দেওয়া হলেও, আপাতত মুম্বইয়ে ৩১ জানুয়ারি অবধি প্রথম থেকে নবম শ্রেণির পড়ুয়াদের স্কুলে আসার উপর নিষেধাজ্ঞাই জারি থাকবে।

  • 24 Jan 2022 10:23 AM (IST)

    বিধিনিষেধের ঘেরাটোপেই স্কুল খুলছে মহারাষ্ট্রে

    নতুন বছরের শুরু থেকেই রাজ্য় তথা গোটা দেশজুড়েই বেড়েছিল করোনা সংক্রমণ। সতর্কতাবশে সঙ্গে সঙ্গেই বন্ধ করা হয়েছিল স্কুলও। তবে মাসের মাঝামাঝি সময়ে সংক্রমণ কিছুটা কমতেই, স্কুুল খোলার সিদ্ধান্ত নিয়েছে মহারাষ্ট্র সরকার। আজ, সোমবার থেকেই প্রথম থেকে নবম শ্রেণির অফলাইন পঠনপাঠন শুরু হচ্ছে।

    গত ২০ জানুয়ারিই মহারাষ্ট্রের মন্ত্রী বর্ষা গাইকোয়াড স্কুল খোলার সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। সেই সময়ই তিনি জানিয়ে দেন, যেহেতু করোনার বিপদ এখনও কাটেনি, তাই সমস্ত স্কুলকেই বিধিনিষেধ মেনে চলতে হবে। নিয়মিত স্য়ানিটাইজেশন ও পড়ুয়াদের টিকাকরণের ব্যবস্থা করতে হবে।

  • 24 Jan 2022 10:21 AM (IST)

    এখনও সতর্কতা অবলম্বন করুন, বার্তা WHO-র

    ওমিক্রন ভ্যারিয়েন্ট ডেল্টার থেকে অধিক সংক্রামক হলেও, তা গুরুতর আকার ধারণ করছে না টিকাপ্রাপ্তদের মধ্যে। ফলে দীর্ঘ সময় ধরে করোনা থেকে মুক্তির যে আশা করা হচ্ছিল, তা অবশেষে পূরণ হতে পারে এবং করোনা সাধারণ ফ্লুতে পরিণত হতে পারে বলেই জানান বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিজ্ঞানী-গবেষকরা। তবে ইউরোপের ডিরেক্টর ক্লুগ এখনই এই পর্যায়কে করোনার শেষের শুরু মানতে রাজি নন। তিনি বলেন, “এটি এন্ডেমিক বা সংক্রমণের শেষের শুরু কিনা, তা নিয়ে এখনও অনেক আলোচনা বাকি। তবে আগামিদিনে এটি হতেই পারে। এই ভাইরাস যতটা আশা করা হয়েছিল, তার থেকেও বেশি আশ্চর্য করেছে আমাদের, তাই অতিরিক্ত সতর্ক থাকতেই হবে।”

  • 24 Jan 2022 10:20 AM (IST)

    মার্চ মাসের মধ্যেই করোনা আক্রান্ত হবেন ৬০ শতাংশ ইউরোপবাসী, দাবি WHO-র

    করোনা সংক্রমণ ও তা ঘিরে তৈরি বিধিনিষেধ মানতে গিয়ে ক্লান্ত হয়ে পড়েছে সাধারণ মানুষ। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ইউরোপের ডিরেক্টর রবিবার ওমিক্রন ভ্যারিয়েন্টের খোঁজ মেলাকে ভাল ইঙ্গিত বলেই দাবি করলেন। সংবাদসংস্থা এএফপি-কে দেওয়া একটি সাক্ষাৎকারে হ্যান্স ক্লুগ বলেন, “এটা সত্যিই সম্ভব যে ইউরোপ হয়তো মহামারির শেষের শুরুর একটি পর্যায়ে পৌঁছে গিয়েছে।”

    ক্লুগের দাবি, আগামী মার্চ মাসের মধ্যে ওমিক্রন ইউরোপের ৬০ শতাংশ জনগণকেই সংক্রমিত করবে। বর্তমান ওমিক্রন পরিস্থিতি নিয়ে তিনি বলেন, “আগামী কয়েক সপ্তাহ বা মাস বিশ্বজুড়ে সমস্ত মানুষেরই রোগ প্রতিরোধ ক্ষমতা থাকবে। সে টিকাকরণের কারণেই হোক বা করোনা সংক্রমিত হওয়ার কারণে। এছাড়াও সংক্রমণের গতি কিছুটা ধীর হওয়ায় স্বস্তি মিলতে পারে। হয়তো বছরের শেষভাগে ফের করোনা সংক্রমণ ফিরে আসতে পারে, তবে এর অর্থ এই নয় যে মহামারিও ফিরে আসবে।”

    বিস্তারিত পড়ুন: WHO on Omicron Endemic: 'শেষের শুরুর দিকেই এগোচ্ছে ইউরোপ' মত WHO-র, ভারতে কবে মিলবে করোনা থেকে মুক্তি? 

  • 24 Jan 2022 10:18 AM (IST)

    ইউরোপে 'শেষের শুরু' করেনার?

    দীর্ঘ এক বছরেরও বেশি সময় ধরে লড়াই করার পর ২০২১ সালের শেষভাগেই আশা করা হয়েছিল করোনা (COVID-19) থেকে মুক্তির। কিন্তু নভেম্বর মাসেই নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রনের (Omicron) দাপটে, সেই আশা ভেস্তে যায়। তবে নিরাশা নয়, উর্ধ্বমুখী সংক্রমণেও আশার আলোই দেখছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (World Health Organization)। হু-র মতে, ওমিক্রন ভ্য়ারিয়েন্ট এসে করোনা মহামারিকে এক নতুন পর্যায়ে নিয়ে গিয়েছে এবং ইউরোপে এর উর্ধ্বমুখী সংক্রমণ “শেষের শুরু”র ইঙ্গিতই দিচ্ছে।

  • 24 Jan 2022 10:11 AM (IST)

    আরটি-পিসিআর পরীক্ষাকেও ফাঁকি দিচ্ছে বিএ.২ স্ট্রেইন

    ওমিক্রনের এই নতুন সাব স্ট্রেইনে স্পাইক না থাকায়, তা পিসিআর পরীক্ষাকেও ফাঁকি দিচ্ছে।  বিএ.১ সাব স্ট্রেইনও অনেক সময় আরটি-পিসিআর পরীক্ষাকে ফাঁকি দিলেও, বিশেষজ্ঞদের মতে, করোনা সংক্রমণ চিহ্নিত করতে এই পরীক্ষাই সবথেকে শ্রেয়। ওমিক্রন ভ্য়ারিয়েন্টে কমপক্ষে ৩০ বার অভিযোজন হয়েছে, তারপরও এটির স্পাইক প্রোটিন আরটি-পিসিআর পরীক্ষায় চিহ্নিত হয়। তাই এই পরীক্ষা যে সম্পূর্ণ রূপে ব্যর্থ বা নতুন ভ্যারিয়েন্ট চিহ্নিত করতে সক্ষম নয়, তা বলা চলে না বলেই জানিয়েছেন বিশেষজ্ঞরা।

  • 24 Jan 2022 10:08 AM (IST)

    চিন্তা বাড়াচ্ছে ওমিক্রনের চোরা স্ট্রেইন

    চুপিসাড়েই গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে ওমিক্রন(Omicron)। এবার চুপিচুপি ঢুকে পড়ছে ওমিক্রনের সাব স্ট্রেইনও। বিএ.২ (BA.2) নামক ওমিক্রন ভ্যারিয়েন্টের এই নয়া রূপ ইতিমধ্যেই ৪০টি দেশে ছড়িয়ে পড়েছে। “চোরা ওমিক্রন” (Stealth Omicron)-র সংক্রামক ক্ষমতা  কতটা, তা এখনও জানা যায়নি।

  • 24 Jan 2022 10:07 AM (IST)

    দেশে নিম্নমুখী দৈনিক সংক্রমণ

    টানা পাঁচদিন ধরে দেশে দৈনিক সংক্রমণ তিন লাখের গণ্ডি পার করছে। তবে বিগত তিনদিন ধরেই আগেরদিনের তুলনায় সংক্রমণ ধীরে ধীরে কমতে থাকায় কিছুটা স্বস্তি মিলছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৬ হাজার ৬৪ জন।

Published On - Jan 24,2022 9:56 AM

Follow Us: