Case against Son: ‘বিয়েতে অনেক খরচ করেছি… নাতি-নাতনি হল না কেন?’ ছেলের বিরুদ্ধে আদালতে বাবা-মা

Case against Son: 'বিয়েতে অনেক খরচ করেছি... নাতি-নাতনি হল না কেন?' ছেলের বিরুদ্ধে আদালতে বাবা-মা
ছেলের বিরুদ্ধে মামলা

Case against Son: আগামী এক বছরের মধ্যে যদি ছেলের ঘরে নাতি বা নাতনির জন্ম না হয়, তাহলে ক্ষতিপূরণ হিসেবে তাঁরা ৫ কোটি টাকা চান।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

May 13, 2022 | 9:04 PM

হরিদ্বার: ছেলের বিয়ের পর ৬ বছর কেটে গিয়েছে। এখনও কোনও নাতি-নাতনির দেখা নেই। এটা আসলে বঞ্চিত করা হচ্ছে। এমনই অভিযোগ তুলে নিজের ছেলের বিরুদ্ধে মামলা করলেন বাবা ও মা। উত্তরাখণ্ডে এমনই অভিযোগ তুলেছেন এক দম্পতি। সঞ্জীব প্রসাদ (৬১) ও সন্ধ্যা প্রসাদ (৫৭) অভিযোগে জানিয়েছেন, সন্তানকে মানুষ করতে ও তাঁর বিয়ের জন্য বিশাল আয়োজনে তাঁরা নিজেদের সঞ্চয় খরচ করেছেন। আগামী এক বছরের মধ্যে যদি ছেলের ঘরে নাতি বা নাতনির জন্ম না হয়, তাহলে ক্ষতিপূরণ হিসেবে তাঁরা ৫ কোটি টাকা চান তাঁরা। প্রসাদ দম্পতির ছেলে বা ছেলের স্ত্রী এ বিষয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করতে চাননি।

মানসিক হয়রানি বলে দায়ের হয়েছে এই মামলা। সঞ্জীব প্রসাদ এই প্রসঙ্গে বলেছেন, ছেলেকে গড়ে তুলতে তিনি নিজের সব সঞ্চয় খরচ করে ফেলেছেন। ২০০৬ সালে তাঁকে আমেরিকায় পাঠিয়ে পাইলট হওয়ার প্রশিক্ষণ দিতে গিয়ে ৬৫ হাজার ডলার খরচ করেছেন তিনি। তিনি আরও জানান, ২০০৭ সালে ছেলে দেশে ফিরলেও চাকরি হারান এবং দুই বছরের বেশি সময় ধরে ছেলেকে তাঁরা আর্থিক সহায়তা করেন।

প্রসাদ দম্পতির একমাত্র ছেলে শ্রেয়ি সাগর (৩৫) শেষ পর্যন্ত পাইলট হিসেবে চাকরি পেয়েছেন। শ্রেয়ির বাবা-মা জানান, ২০১৬ সালে শুভাঙ্গী সিনহার সঙ্গে তাঁর ছেলের বিয়ে হয়। তাঁদের আশা ছিল, অবসর জীবনে তাঁরা একজন নাতি অথবা নাতনি পাবেন যাঁর সঙ্গে তাঁরা সময় কাটাতে পারবেন।

ওই দম্পতি আরও জানান, ছেলের বিয়ের অনুষ্ঠানের আয়োজনে পাঁচ-তারা হোটেল ও বিলাসবহুল গাড়ি ভাড়া করতেই ৮০ হাজার ডলার খরচ হয় তাঁদের। বিদেশে নবদম্পতির মধুচন্দ্রিমার জন্যও খরচ দিয়েছিলেন তাঁরা।

সঞ্জীব প্রসাদ জানিয়েছেন, ছেলের বিয়ের ছ বছর পার হয়েছে অথচ এখনও তাঁরা সন্তান নেওয়ার পরিকল্পনা করেননি। তাঁদের দাবি, সময় কাটানোর জন্য যদি অন্তত একজন নাতি বা নাতনি থাকতো তাহলে সব কষ্ট সহ্য করেও চলতে পারতেন। হরিদ্বারের আদালতে প্রসাদ দম্পতি আর্জি জানিয়েছেন। ১৭ মে আদালতে শুনানি হতে পারে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA