Cracks On Atal Setu: টলে গেল অটল সেতু! পাঁচ মাস আগেই উদ্বোধন করেছিলেন মোদী, এর মধ্যেই ফাটল

Cracks On Atal Setu: চলতি বছরের ১২ জানুয়ারি বড় ধূমধামের সঙ্গে এই সেতুটির উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২১.৮ কিলোমিটার দীর্ঘ এই সমুদ্র সেতুটিই ভারতের দীর্ঘতম সমুদ্র সেতু। এর জন্য খরচ পড়েছিল প্রায় ১৭,৮৪০ কোটি টাকা। কিন্তু, ৫ মাস যেতে না যেতেই সেই সেতুতে দেখা গেল ফাটল।

Cracks On Atal Setu: টলে গেল অটল সেতু! পাঁচ মাস আগেই উদ্বোধন করেছিলেন মোদী, এর মধ্যেই ফাটল
পাঁচ মাসেই ফাটল অটল সেতুতে... Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: Jun 21, 2024 | 9:58 PM

মুম্বই: টলে গেল অটল সেতু। চলতি বছরের ১২ জানুয়ারি বড় ধূমধামের সঙ্গে এই সেতুটির উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২১.৮ কিলোমিটার দীর্ঘ এই সমুদ্র সেতুটিই ভারতের দীর্ঘতম সমুদ্র সেতু। এর জন্য খরচ পড়েছিল প্রায় ১৭,৮৪০ কোটি টাকা। কিন্তু, ৫ মাস যেতে না যেতেই সেই সেতুতে দেখা গেল ফাটল। ঘটনাস্থলের ভিডিয়োগুলিতে দেখা গিয়েছে, মুম্বই-ট্রান্স হারবার লিঙ্কে প্রায় ২-৩ ফুট লম্বা ফাটল তৈরি হয়েছে। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিয়ো ছড়িয়ে পড়তেই এই নিয়ে রাজনৈতিক বিতর্ক তৈরি হয়েছে। শুক্রবার (২১ জুন) মহারাষ্ট্রের কংগ্রেস সভাপতি, নানা পাটোলেও নভি মুম্বইয়ে গিয়ে অটল সেতুর ফাটল ধরা অংশটি পরিদর্শন করেছেন।

অটলবিহারী বাজপেয়ীর নামে তৈরি এই সমুদ্র সেতুতে, মাত্র পাঁচ মাসেই ফাটল দেখা দেওয়ায়, মানুষের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন নানা পাটোলে। মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন। তিনি বলেছেন, “পুরো রাজ্য দুর্নীতিতে ছেয়ে গিয়েছে। আমরা বিধানসভায় দুর্নীতির অনেক উদাহরণ উপস্থাপন করব। অটলবিহারী বাজপেয়ীকে ভারতের জনগণ শ্রদ্ধা করে। কিন্তু তাঁর নামে দুর্নীতি করতে দ্বিধা করে না বিজেপি। অমিত শাহ এবং নরেন্দ্র মোদীর জন্য মহারাষ্ট্র এটিএম হয়ে উঠেছে। তাই তারা মহারাষ্ট্রর মিথ্যা প্রশংসা করে।”

নানা পাটোলের এই অভিযোগের পরপরই, মহারাষ্ট্র সরকারের আধিকারিকরা ঘটনাস্থল পরিদর্শন করেন। তাঁদের দাবি, মূল সেতুতে নয়, সেতুটি সঙ্গে শহরের সংযোগকারী সার্ভিস রোডে ফাটল দেখা দিয়েছে। অটল সেতু প্রকল্পের প্রধান, কৈলাশ গণাত্র জানিয়েছেন, ওই জায়গায় কোনও কোস্টাল রোড না থাকায়, শেষ মুহূর্তে অস্থায়ী সংযোগ হিসেবে ওই সার্ভিস রোডটি তৈরি করা হয়েছিল। রাস্তায় ফাটল ধরার বিষয়ে কৈলাশ গণাত্র বলেছেন, “বৃষ্টির কারণে কিছু ছোটখাটো ফাটল দেখা দিয়েছে। আগামীকাল সন্ধ্যার মধ্যেই এগুলি বুজিয়ে দেওয়া হবে।”

প্রসঙ্গত, ২১.৮ কিলোমিটার দীর্ঘ অটল সেতুর ১৬.৫ কিলোমিটারই সমুদ্রের উপরে রয়েছে। এটা মুম্বই ও শহরতলীর বাসিন্দাদের যোগাযোগের এক গুরুত্বপূর্ণ পথ হয়ে উঠেছে। প্রতিদিন গড়ে ৭০ হাজারের বেশি গাড়ি-ঘোড়া চলে এই সেতু দিয়ে।