PM Modi: মোদীর পরা সেনা উর্দি নিয়ে প্রশ্ন তুললেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং

Narendra Modi, Digvijay Singh,সেনার পোশাক পড়ার জন্য মোদীকে কংগ্রেসের আক্রমণ এই প্রথম নয়। গত বছর এই বিশেষ দিনে রাজস্থানের জয়সলমিরের বিএসএফ ক্যাম্পে গিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী। সেখানে বিএসএফ এর উর্দিতে তাঁকে দেখা গিয়েছিল সেই সময় কংগ্রেস প্রশ্ন তুলেছিল।

PM Modi: মোদীর পরা সেনা উর্দি নিয়ে প্রশ্ন তুললেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং
ছবি: নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 05, 2021 | 6:46 PM

নয়া দিল্লি: প্রত্যেক বছরের মত এবারও সেনা জওয়ানদের সঙ্গে দিওয়ালি (Diwali) পালন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। এবার কাশ্মীরের (Kashmir) নৌসেরা জেলায় সেনা বাহিনীর সঙ্গে সময় কাটিয়েছেন প্রধানমন্ত্রী। দিওয়ালির দিন প্রধানমন্ত্রীকে সেনা পোশাকেই দেখা গিয়েছিল। দিয়ালির ঠিক একদিন পর এই নিয়ে প্রশ্ন তুললেন বরিষ্ঠ কংগ্রেস নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং (Digvijay Singh)। তাঁর প্রশ্ন, একজন সাধারণ মানুষ বা সেনাবাহিনীতে কর্মরত নন এমন কোনও ব্যক্তির কি সেনার পোশাক (Army Uniform) পড়ার অধিকার আছে? এই বিষয়ে দিগ্বিজয় তিন বাহিনীর প্রধান সিডিএস বিপিন রাওয়াত (CDS Rajnath Singh) এবং কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের (Defence Minister Rajnath Singh) কাছে জবাব চেয়েছেন।

প্রধানমন্ত্রীর পড়া সেনা বাহিনীর পোশাক নিয়ে টুইট করে প্রশ্ন তোলেন দিগ্বিজয়। ট্যুইটে তিনি লেখেন, ” নাগরিক বা সেনার সঙ্গে যুক্ত নন এমন ব্যক্তিরা কি সেনার উর্দি পড়তে পারেন? জেনারেল রাওয়াত ও মাননীয় প্রতিরক্ষা মন্ত্রী এই বিষয়টি বিশ্লেষণ করুন।”

২০১৬ সাল থেকেই দিওয়ালির দিনটা সেনা বাহিনী সঙ্গে সময় কাটান মোদী। আগে তিনি সাধারণ পোশাকেই যেতেন। ২০১৭ সাল থেকে এই বিশেষ দিনটিতে কোন মেডেল ছাড়াই সেনা বাহিনীর পোশাকে প্রধানমন্ত্রী মোদীকে দেখতেই অভ্যস্ত দেশবাসী। তবে সেনার পোশাক পড়ার জন্য মোদীকে কংগ্রেসের আক্রমণ এই প্রথম নয়। গত বছর এই বিশেষ দিনে রাজস্থানের জয়সলমিরের বিএসএফ ক্যাম্পে গিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী। সেখানে বিএসএফ এর উর্দিতে তাঁকে দেখা গিয়েছিল সেই সময় কংগ্রেস প্রশ্ন তুলেছিল। কংগ্রেস নেতা তারিক আনোয়ার (Tariq Anwar) বলেছিলেন, উৎসব বুঝে পোশাক বদলাতে ভালোবাসেন আমাদের প্রধানমন্ত্রী। টুইট করে তিনি লেখেন, ” কখনও তিনি চা বিক্রেতার মত পোশাক পড়েন, কখনও এবার ১০ লাখ টাকা দামের স্যুট পড়েন, কখনও সাধু, কখনও চৌকিদার কখনও আবার প্রধান সেবকের পোশাকে প্রধানমন্ত্রীকে দেখা যায়।”

কংগ্রেসের যুব সংগঠন সেনার পোশাক পরিহিত মোদীর ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে লিখেছে, একজন রাজনীতিবিদের কী সেনার সম্মানজনক পোশাক পড়া মানায়? তিনি সেনা প্রধানও নন সেনা আধিকারিকও নন। এই ধরেনের কাজ অনুচিত।

আরও পড়ুন Rakesh Tikait: সরকার ৫ বছর চলতে পারলে কৃষকরাও ৫ বছর আন্দোলন করতে পারবে, জানালেন রাকেশ টিকায়েত

আরও পড়ুন Rakesh Tikait: সরকার ৫ বছর চলতে পারলে কৃষকরাও ৫ বছর আন্দোলন করতে পারবে, জানালেন রাকেশ টিকায়েত