Delhi Excise Scam: হাজতে কেজরীবাল, এবার তলব আরও এক মন্ত্রীকে, দুর্নীতির ‘চড়া গন্ধ’ পেল ইডি?

Enforcement Directorate: দিল্লির আবগারি নীতি দুর্নীতিতে যে বেআইনি আর্থিক লেনদেন হয়েছে বলে অভিযোগ, সেই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যই নজফগড়ের বিধায়ককে তলব করা হয়েছে। ২০২১-২২ সালে আবগারি নীতি তৈরির প্যানেলের সদস্য ছিলেন তিনি। বর্তমানে দিল্লির স্বরাষ্ট্র, পরিবহন ও আইনমন্ত্রী কৈলাশ গেহলট।

Delhi Excise Scam: হাজতে কেজরীবাল, এবার তলব আরও এক মন্ত্রীকে, দুর্নীতির 'চড়া গন্ধ' পেল ইডি?
আপ মন্ত্রী কৈলাশ গেহলট।Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: Mar 30, 2024 | 12:11 PM

নয়া দিল্লি: কেজরীবালের পর ইডির র‌্যাডারে আরও এক আপ নেতা। এবার আম আদমি পার্টির নেতা কৈলাশ গেহলটকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। দিল্লির আবগারি নীতি দুর্নীতি মামলায় তাঁকে তলব করা হয়েছে। জানা গিয়েছে, এই বিতর্কিত আবগারি নীতি তৈরিতে সামিল ছিলেন বিধায়ক।

জেলে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। গত ২১ মার্চ আবগারি নীতি দুর্নীতি মামলায় তাঁকে গ্রেফতার করে ইডি। এর আগে এই মামলায় দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া এবং সঞ্জয় সিং-ও গ্রেফতার হয়েছেন। একই মামলায় গ্রেফতার হয়েছেন তেলঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের মেয়ে কে কবিতাও। কেজরীবালের গ্রেফতারি নিয়েই যখন উত্তপ্ত রাজধানীর রাজনীতি, সেখানেই এবার আরও এক আপ নেতাকে তলব করল ইডি।

জানা গিয়েছে, দিল্লির আবগারি নীতি দুর্নীতিতে যে বেআইনি আর্থিক লেনদেন হয়েছে বলে অভিযোগ, সেই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যই নজফগড়ের বিধায়ককে তলব করা হয়েছে। ২০২১-২২ সালে আবগারি নীতি তৈরির প্যানেলের সদস্য ছিলেন তিনি। বর্তমানে দিল্লির স্বরাষ্ট্র, পরিবহন ও আইনমন্ত্রী কৈলাশ গেহলট।

ইডির দাবি, বর্তমানে বাতিল হয়ে যাওয়া এই আবগারি নীতির মাধ্যমে একটি নির্দিষ্ট ব্যবসায়ী শ্রেণিকেই লাভবান করেছিল আপ সরকার। ৬০০ কোটি টাকারও বেশি ঘুষ দেওয়া হয়েছিল। দুর্নীতির টাকা গোয়া ও পঞ্জাবের বিধানসভা নির্বাচনে ব্যবহার করা হয়েছিল বলে দাবি।