রাত থেকে চলছে ঝড়-বৃষ্টির তাণ্ডব, বাড়ি চাপা পড়ে মৃত কমপক্ষে ১১, নিখোঁজ আরও অনেকে

Mumbai Heavy Rainfall: আবহাওয়া দফতর জারি করেছে রেড অ্যালার্ট। বিনা প্রয়োজনে বাড়ি থেকে বের হতেও নিষেধ করা হয়েছে সাধারণ মানুষদের।

রাত থেকে চলছে ঝড়-বৃষ্টির তাণ্ডব, বাড়ি চাপা পড়ে মৃত কমপক্ষে ১১, নিখোঁজ আরও অনেকে
ধসে গিয়েছে গোটা বাড়ি। কাদার ভিতরে আটকে পড়া বাসিন্দাদের উদ্ধারের চেষ্টা চলছে। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2021 | 10:21 AM

মুম্বই: বর্ষার প্রবেশেই ফের একবার জলমগ্ন বাণিজ্যনগরী। একটানা বৃষ্টিতে ভাঙতে শুরু করেছে বাড়িঘরও। চেম্বুর ও ভিকরোলি এলাকা মিলিয়ে কমপক্ষে ১১ জনের মৃত্যু হয়েছে ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে। নিখোঁজ এখনও অনেকে। গোটা শহরজুড়েই জারি করা হয়েছে রেড অ্যালার্ট (Red Alert)।

শনিবার রাত থেকে এ দিন ভোর অবধি কার্যত একটানা বৃষ্টিপাত হয়েছে মুম্বই ও সংলগ্ন এলাকাগুলিতে। জলমগ্ন হয়ে পড়েছে গোটা এলাকা। আবহাওয়া দফতর জারি করেছে রেড অ্যালার্ট। বিনা প্রয়োজনে বাড়ি থেকে বের হতেও নিষেধ করা হয়েছে সাধারণ মানুষদের।

চেম্বুরের ভরত নগর এলাকা থেকে ১৫ জন ও ভিকরোলির সূর্যনগর থেকে ৯ জনকে উদ্ধার করা হয়েছে ভাঙা বাড়ির নীচ থেকে। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মাটিতে ধস নামায় এখনও বহু মানুষ আটকে রয়েছেন বলে সন্দেহ, চলছে উদ্ধারকার্য। ধ্বংসস্তূপের নীচ থেকে এখনও অবধি উদ্ধার হয়েছে ১১টি মৃতদেহ।

ভারী বৃষ্টিপাতে জলমগ্ন হয়ে পড়েছে চুনাভাট্টি, সিয়ন, দাদার, গান্ধী মার্কেট, চেম্বুর, কুর্লা এলবিএস রোডের মতো একাধিক জায়গা। আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, গতকাল রাত আটটা থেকে রাত ২টো অবধি ১৫৬.৯৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে মুম্বইয়ে। পূর্ব শহরতলিতে ১৪৩.১৪ মিলিমিটার ও পশ্চিম শহরতলিতে ১২৫.৩৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আরও পড়ুন: সীমান্ত ছেড়ে সংসদের সামনে বিক্ষোভ দেখানোর পরিকল্পনা কৃষকদের, আজই কথা বলবে দিল্লি পুলিশ 

COVID third Wave