J&K Encounter: মোদীর সফরের আগেই উত্তপ্ত কাশ্মীর, দফায় দফায় চলছে এনকাউন্টার, নিকেশ ৫ জঙ্গি

Encounter: শুক্রবার রাতে উত্তর কাশ্মীরের পাত্তান এলাকায় জঙ্গিরা লুকিয়ে রয়েছে বলে খবর মেলে। এরপরই যৌথ অভিযান চালায় ভারতীয় সেনা ও জম্মু-কাশ্মীর পুলিশ মিলে অভিযান চালায়। শুক্রবার কাঠুয়ায় সেনার রাইজিং স্টার কর্পস বাহিনী আলাদা একটি অভিযান চালিয়ে দুই জঙ্গিকে নিকেশ করে।

J&K Encounter: মোদীর সফরের আগেই উত্তপ্ত কাশ্মীর, দফায় দফায় চলছে এনকাউন্টার, নিকেশ ৫ জঙ্গি
উপত্যকায় অভিযানে সেনাবাহিনী।Image Credit source: X
Follow Us:
| Updated on: Sep 14, 2024 | 12:11 PM

শ্রীনগর: আজ কাশ্মীর সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগেই উপত্যকাজুড়ে সংঘর্ষ। জায়গায় জায়গায় জঙ্গিদের সঙ্গে চলছে গুলির লড়াই। একদিকে জম্মু-কাশ্মীরের বারামুল্লায় সেনা-জঙ্গি সংঘর্ষে নিকেশ করা হয়েছে তিন জঙ্গিকে, অন্যদিকে শুক্রবার কাঠুয়াতেও দুই জঙ্গিকে নিকেশ করা হয়েছে।

গোপন সূত্রে খবর পেয়েই উপত্যকা জুড়ে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। শুক্রবার রাতে উত্তর কাশ্মীরের পাত্তান এলাকায় জঙ্গিরা লুকিয়ে রয়েছে বলে খবর মেলে। এরপরই যৌথ অভিযান চালায় ভারতীয় সেনা ও জম্মু-কাশ্মীর পুলিশ মিলে অভিযান চালায়। শুক্রবার কাঠুয়ায় সেনার রাইজিং স্টার কর্পস বাহিনী আলাদা একটি অভিযান চালিয়ে দুই জঙ্গিকে নিকেশ করে। সেনার তরফে বিবৃতি জারি করে জানা হয়েছে, যুদ্ধে ব্যবহৃত অস্ত্র সামগ্রী উদ্ধার করা হয়েছে। আজও অভিযান জারি রয়েছে।

এই খবরটিও পড়ুন

অন্যদিকে, শুক্রবার জম্মু-কাশ্মীরের কিস্তেওয়ার জেলায় পার্বত্য অঞ্চলে এনকাউন্টারে দুই সেনা জওয়ান ও একজন জুনিয়র কমিশনড অফিসার শহিদ হন। আহত হন আরও তিনজন।

প্রসঙ্গত, আজ, শনিবারই জম্মু-কাশ্মীরের ডোডায় সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ডোডা ও কিস্তেওয়ার জেলা নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। ৪২ বছরে এই প্রথম কোনও প্রধানমন্ত্রী ডোডা সফরে যাচ্ছেন।

সামনেই জম্মু-কাশ্মীরের বিধানসভা নির্বাচন। ১৮ সেপ্টেম্বর, ২৫ সেপ্টেম্বর ও ১ অক্টোবর-মোট তিন দফায় ভোট গ্রহণ হবে উপত্যকায়। নির্বাচনের ফল প্রকাশ হবে ৪ অক্টোবর। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর এবং বিগত ১০ বছরে এই প্রথম বিধানসভা নির্বাচন হতে চলেছে। তার আগেই জঙ্গিদের এই গতিবিধি উদ্বেগ বাড়িয়েছে।