Goa TMC: বিধানসভায় মেলেনি সাফল্য, মহুয়ার জায়গায় দায়িত্ব পেলেন কীর্তি আজাদ

Goa TMC: গোয়ায় বিধানসভা নির্বাচনে লড়েছিল তৃণমূল। সংগঠনের দায়িত্বে ছিলেন মহুয়া মৈত্র। কিন্তু সাফল্য মেলেনি।

Goa TMC: বিধানসভায় মেলেনি সাফল্য, মহুয়ার জায়গায় দায়িত্ব পেলেন কীর্তি আজাদ
গোয়ায় তৃণমূলের পর্যবেক্ষক কীর্তি আজাদ
Follow Us:
| Edited By: | Updated on: May 04, 2022 | 6:11 PM

গোয়া : গোয়ার বিধানসভা নির্বাচনে সাফল্য পায়নি তৃণমূল। আর এবার সেই গোয়া ইউনিটে রদবদল আনল তৃণমূল। সংগঠনের খোলনলচে বদলে ফেলা হচ্ছে বলে ঘাসফুল শিবির সূত্রে খবর। বিধানসভা নির্বাচনের আগে দায়িত্ব দেওয়া হয়েছিল তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে। এবার সেই পদে বদল আনল দল। দলে পর্যবেক্ষক হিসেবে গোয়ায় নিযুক্ত হলেন প্রাক্তন সাংসদ কীর্তি আজাদ। বুধবার তৃণমূলের তরফে কীর্তি আজাদের নাম ঘোষণা করা হয়েছে। তাঁর তত্ত্বাবধানেই গোয়ায় ঘাসফুল শিবিরের শক্তি বাড়বে বলে আশা করছে দল।

গোয়ায় তৃণমূলের পর্যবেক্ষক করা হয়েছিল মহুয়া মৈত্রকে। সেই সঙ্গে সহকারী হিসেবে দায়িত্ব পেয়েছিলেন সুস্মিতা দেব ও সৌরভ চক্রবর্তী। ভোটের আগে গোয়ায় সংগঠনের কাজ করেছেন মহুয়া। সংসদেও গোয়ার ইস্যু তুলে ধরতে দেখা গিয়েছিল তাঁকে। তবে সব চেষ্টা সত্ত্বেও সাফল্য পায়নি দল। তৃণমূলের সঙ্গে জোটে থাকা এমজিপিও ফল প্রকাশের পর বিজেপির হাত ধরে। ভোটের পরই মহুয়াকে সেই দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। আর এবার দায়িত্ব পেলেন কীর্তি আজাদ।

একসময় বিজেপির সঙ্গী ছিলেন ‘মহারাষ্ট্র গোমন্তক পার্টি’। ২০১৯-এ গেরুয়া শিবিরের সঙ্গে সম্পর্ক ভাঙে ওই দলের। ভোটের আগে তৃণমূলের হাত ধরেন তিনি। কিন্তু বিজেপির ফল প্রকাশ্যে আসতেই তারা হাত ধরে বিজেপির। ভোটের পর বেশ কিছু নেতা দলও ছেড়েছেন। যার ফলে নতুন করে সংগঠন গড়ে তুলতে উদ্যোগী হতে হবে কীর্তি আজাদকে। আর সেটাই কীর্তির জন্য চ্যালেঞ্জ হতে চলেছে।

২০১৫-তে কীর্তি আজাদকে বিজেপি থেকে বহিষ্কার করা হয়। সরাসরি অরুণ জেটলির বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ তুলেছিলেন তিনি। পরে ২০১৮ সালে কীর্তি আজাদ কংগ্রেসে যোগ দেন। তিনবার সাংসদ হয়েছেন তিনি। ২০১৪ সালে তিনি বিজেপির টিকিটে লড়াই করেছিলেন। ১৯৮৩ সালের ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেট দলের সদস্য কীর্তি আজাদ গত বছরের শেষে তৃণমূলে যোগ দেন। এবার তাঁর কাঁধেই নতুন দায়িত্ব।