Lok Sabha Election 2024: প্রচার ছেড়ে হাসপাতালে ছুট প্রার্থীর, পৃথিবীর আলো দেখালেন সদ্যোজাতকে

Lok Sabha Election 2024: বৃহস্পতিবার নির্বাচনী প্রচারে বের হচ্ছিলেন লক্ষ্মী, এমন সময়ই হাসপাতাল থেকে খবর আসে যে এক প্রসূতির অ্যামনিওটিক ফ্লুইড বেরিয়ে যাচ্ছে, অবিলম্বে অস্ত্রোপচার করে শিশুটিকে বের না করলে, তাঁর মৃত্য়ু হবে। মায়েরও প্রাণহানির আশঙ্কা তৈরি হবে।

Lok Sabha Election 2024: প্রচার ছেড়ে হাসপাতালে ছুট প্রার্থীর, পৃথিবীর আলো দেখালেন সদ্যোজাতকে
সদ্যোজাতকে নিয়ে টিডিপি প্রার্থী।Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: Apr 20, 2024 | 7:12 AM

হায়দরাবাদ: রাজনীতি নয়, মানবতার কর্তব্যই আগে। তা প্রমাণ করে দেখালেন লোকসভা নির্বাচনের এক প্রার্থী। নির্বাচনী প্রচারে যাওয়ার জন্য় বাইরে দাড়িয়ে কর্মী-সমর্থকরা, প্রার্থী ছুটলেন হাসপাতালে। জরুরি অস্ত্রোপচার করে প্রাণ বাঁচালেন এক প্রসূতির, তার হাতেই জন্ম নিল শিশু।

অন্ধ্র প্রদেশের দারসি আসন থেকে টিডিপি প্রার্থী করেছে গোট্টিপতি লক্ষ্মীকে। রাজনীতির বাইরেও তাঁর একটি আলাদা পরিচয় রয়েছে। তিনি চিকিৎসকও। যখন সবাই প্রচারে ব্যস্ত, তখনও নিজেদের পেশাদারি কর্তব্যকেই প্রাধান্য দিলেন লক্ষ্মী। প্রচার ছেড়ে ছুটলেন হাসপাতালে। সি সেকশন করে এক শিশুকে পৃথিবীর আলো দেখালেন।

বৃহস্পতিবার নির্বাচনী প্রচারে বের হচ্ছিলেন লক্ষ্মী, এমন সময়ই হাসপাতাল থেকে খবর আসে যে এক প্রসূতির অ্যামনিওটিক ফ্লুইড বেরিয়ে যাচ্ছে, অবিলম্বে অস্ত্রোপচার করে শিশুটিকে বের না করলে, তাঁর মৃত্য়ু হবে। মায়েরও প্রাণহানির আশঙ্কা তৈরি হবে। হাসপাতালে সেই সময়ে কোনও গাইনোকলজিস্ট না থাকায় গুন্টুরের একটি হাসপাতালে রেফার করা হয় ওই প্রসূতিকে।

খবর পেয়েই প্রচার ছেড়ে গুন্টুরের ওই হাসপাতালে ছোটেন লক্ষ্মী। সেখানে গিয়ে জরুরি সি-সেকশন করে সদ্যোজাত ও তাঁর মায়ের প্রাণ বাঁচান।

সবাই যখন তাঁর কাজে বাহবা দিচ্ছেন, তখন টিডিপি প্রার্থী বলেন, “চিকিৎসা আমার পেশা। প্রচারের থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ এই দায়িত্ব পালন করা।টিডিপি জিতলে আমি এখানে হাসপাতাল তৈরি করে দেব।”

প্রসঙ্গত, অন্ধ্র প্রদেশের ২৫টি লোকসভা আসন ও ১৭৫টি বিধানসভা আসনে ভোট রয়েছে আগামী ১৩ মে।