BJP Candidate: মনোনয়ন বাতিলের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে প্রাক্তন আইপিএস দেবাশিস ধর

Loksabha Election 2024: বীরভূম লোকসভা কেন্দ্রে শতাব্দী রায়ের প্রতিদ্বন্দ্বী হিসাবে দেবাশিস ধরের নাম ঘোষণা করে চমকে দিয়েছিল বিজেপি। লাগাতার ভোট প্রচারও করতে থাকেন তিনি। তবে এরইমধ্যে গত ২৫ এপ্রিল দেখা যায় বীরভূম জেলাশাসকের দফতরে মনোনয়ন জমা দিচ্ছেন দেবতনু ভট্টাচার্য নামে আরেক বিজেপি নেতা।

BJP Candidate:  মনোনয়ন বাতিলের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে প্রাক্তন আইপিএস দেবাশিস ধর
প্রাক্তন আইপিএস দেবাশিস ধরImage Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2024 | 11:18 AM

নয়া দিল্লি: সুপ্রিম কোর্টের দ্বারস্থ বিজেপির বীরভূম লোকসভা কেন্দ্রের প্রার্থী দেবাশিস ধর। মনোনয়ন বাতিলের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন এই প্রাক্তন আইপিএস। মামলা শুনতে সম্মত হয়েছে সুপ্রিম কোর্ট।

বীরভূম লোকসভা কেন্দ্রে শতাব্দী রায়ের প্রতিদ্বন্দ্বী হিসাবে দেবাশিস ধরের নাম ঘোষণা করে চমকে দিয়েছিল বিজেপি। লাগাতার ভোট প্রচারও করতে থাকেন তিনি। তবে এরইমধ্যে গত ২৫ এপ্রিল দেখা যায় বীরভূম জেলাশাসকের দফতরে মনোনয়ন জমা দিচ্ছেন দেবতনু ভট্টাচার্য নামে আরেক বিজেপি নেতা।

তখনই জল্পনা শুরু হয়, তবে কি দেবাশিসের মনোনয়ন বাতিল হতে চলেছে। ঠিক তার পরদিনই প্রাক্তন আইপিএসের মনোনয়ন বাতিলের কথা সামনে আসে। কমিশনের তরফে জানানো হয়, ‘নো ডিউ সার্টিফিকেট’ না দেওয়ায় দেবাশিসের প্রার্থী পদ বাতিল করা হয়েছে।

বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক জগন্নাথ চট্টোপাধ্যায় বলেছিলেন, “আমাদের সব পদেই প্রার্থী নরেন্দ্র মোদী। তবে আমরা কোর্টে যাব, রিটার্নিং অফিসারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করব।” সেই মামলা শুনবে সুপ্রিম কোর্ট।

সোমবার দেবাশিস ধরের আইনজীবী জানিয়েছেন, ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তাঁরা। তবে হাইকোর্ট আবেদন খারিজ করে দিয়েছে। ভোট যেহেতু সামনেই, ফলে দ্রুত শুনানির আবেদন নিয়ে এবার সুপ্রিম কোর্টে তাঁরা।