Eknath Shinde: ‘গদ্দারে’র তকমার জবাব দিলেন মুখ্যমন্ত্রী, তুলে ধরলেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিশ্বাসঘাতকতার কাজ…

Eknath Shinde: হিন্দুত্ব প্রসঙ্গেও আক্রমণ করতে ছাড়েননি একনাথ শিন্ডে। তিনি বলেন, "আপনি তো হিন্দুত্ব নিয়ে কথা বলবেনই না...যখন সাভারকরের বিরোধিতা করছিলেন সবাি, তখন আপনি কিছু করেননি। সাভারকর আমাদের কাছে ভগবান সম, আমরা ওনার নাম গর্বের সঙ্গে বলি।"

Eknath Shinde: 'গদ্দারে'র তকমার জবাব দিলেন মুখ্যমন্ত্রী, তুলে ধরলেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিশ্বাসঘাতকতার কাজ...
একনাথ শিন্ডে।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2022 | 7:14 AM

মুম্বই: ফের শুরু প্রাক্তন বনাম বর্তমানের লড়াই। দশেরা মঞ্চ থেকেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে বিশ্বাসঘাতকের তকমা দিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। পাল্টা জবাব দিলেন মুখ্যমন্ত্রীও। তাঁর কথায়, তিনি নন, বরং উদ্ধব ঠাকরেই বিশ্বাসঘাতকতা করেছেন। কংগ্রেস ও এনসিপির সঙ্গে শিবসেনার জোট বাঁধাকে কটাক্ষ করেই শিবসেনার বিদ্রোহী নেতা তথা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে বলেন, “কংগ্রেস-এনসিপির সঙ্গে জোট বেঁধে আপনিই (উদ্ধব ঠাকরে) বালা সাহেব ঠাকরে ও শিবসেনার সমর্থকদের প্রতি বিশ্বাসঘাতকতা করেছেন।”

গতকাল একদিকে যেমন শিবাজি পার্কে দশেরা পালিত করে উদ্ধব ঠাকরের শিবির, তেমনই আবার এমএমজিএ পার্কে দশেরার আয়োজন করেছিল একনাথ শিন্ডের শিবিরও। শিবাজি পার্ক থেকে উদ্ধব ঠাকরে বর্তমান মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে বিশ্বাসঘাতক বলার পরই, পাল্টা জবাব দেন শিন্ডে। তিনি বলেন, “বালাসাহেব বলেছিলেন তিনি প্রয়োজন পড়লে দল বন্ধ করে দেবেন, তবুও কংগ্রসের সঙ্গে মিলিত হবেন না। আর আপনি (উদ্ধব ঠাকরে) সেই কাজটাই করলেন বালা সাহেবের বিরুদ্ধে গিয়ে। এটা শুধু বালা সাহেবকে অপমান নয়, একইসঙ্গে সাধারণ শিব সৈনিকদেরও অপমান, যারা এত বছর ধরে দলের জন্য পরিশ্রম করেছেন।”

হিন্দুত্ব প্রসঙ্গেও আক্রমণ করতে ছাড়েননি একনাথ শিন্ডে। তিনি বলেন, “আপনি তো হিন্দুত্ব নিয়ে কথা বলবেনই না…যখন সাভারকরের বিরোধিতা করছিলেন সবাি, তখন আপনি কিছু করেননি। সাভারকর আমাদের কাছে ভগবান সম, আমরা ওনার নাম গর্বের সঙ্গে বলি। কিন্তু কংগ্রেসের কারণে আমাদের চুপ থাকতে বলা হত।”

উদ্ধব ঠাকরে একান্তে প্রধানমন্ত্রী মোদীকে নিয়ে মশকরা করেন এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আফজল খান বলে কটাক্ষ করেন বলেও অভিযোগ করেন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। কিন্তু প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার করে বালা সাহেব ঠাকরের স্বপ্ন পূরণ করেছেন। এ প্রসঙ্গে একনাথ শিন্ডে বলেন, “৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার করে, অযোধ্যায় রাম মন্দির গঠন করে বালা সাহেব ঠাকরের স্বপ্নই পূরণ করছেন মোদী ও শাহ।”

দল ভেঙে বেরিয়ে আসা  সম্পর্কেও মুখ খোলেন একদা উদ্ধব ঠাকরের ঘনিষ্ঠ সঙ্গী। তিনি বলেন, “আমরা কী এই সিদ্ধান্ত খুশি মনে নিয়েছি? আমরাও এই সিদ্ধান্তে দুঃখিত। কিন্তু বিগত আড়াই বছর ধরে আমরা সহ্য করছিলাম। কিছু একটা করতেই হত আমাদের। সেই কারণেই আমরা জুন মাসে ঠাকরে শিবিরের থেকে আলাদা হওয়ার সিদ্ধান্ত নিই। ৩৩টি দেশ গুগল করে দেখছিল যে আমরা কী করছি।”