Tripura CM: ১০ মাসের দায়িত্বে নতুন সরকার, ত্রিপুরার ১১তম মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ মানিক সাহার

Tripura CM: ১০ মাসের দায়িত্বে নতুন সরকার, ত্রিপুরার ১১তম মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ মানিক সাহার
ছবি - ত্রিপুরার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ মানিকের

Tripura CM: ২০১৮ সালের ৯ মার্চ ত্রিপুরার মুখ্যমন্ত্রীর (Tripura CM) চেয়ারে বসেছিলেন বিপ্লব দেব। মেয়াদ শেষের জন্য এখনও বাকি ছিল প্রায় ১০ মাসের বেশি সময়। কিন্তু তার আগেই করে দিয়েছেন পদত্যাগ।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 15, 2022 | 12:56 PM

আগরতলা: শনিবার বিপ্লব দেবের (Biplab Deb) পদত্যাগের পর থেকেই তীব্র চাপানউতর তৈরি হয় ত্রিপুরার(Tripura) রাজনৈতিক মহলে। যদিও বিকালের মধ্যেই নাম ঠিক হয়ে যায় নতুন মুখ্যমন্ত্রীর। পোড় খাওয়া বিজেপি নেতা মানিক সাহার (BJP Leader Manik Saha) নামই মুখ্যমন্ত্রীর পদে প্রস্তাব রাখেন বিপ্লব। অবশেষে রবিরারেই সকালেই ত্রিপুরার ১১তম মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন মানিক। বাম জামনার পর ফের একবার ত্রিপুরায় নতুন যাত্রা শুরু করল ‘মানিক সরকার’। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী হিসাবে মেয়াদ শেষের জন্য আর মাত্র ১০ মাসের সময় বাকি ছিল বিপ্লবের হাতে। কিন্তু, তার আগেই পদত্যাগ করেছেন তিনি। এদিকে আগামী বছরই বিধানসভা নির্বাচন ত্রিপুরায়। তার আগে ১০ মাসের মুখ্যমন্ত্রী হিসাবে কতটা শক্ত হাতে দায়িত্ব সামলান মানিক এখন সেটাই দেখার। 

প্রসঙ্গত, নেতৃত্বের টানাপোড়েন নিয়ে বিগত কয়েক মাস ধরেই চাপানউতর চলছিল ত্রিপুরার রাজনৈতিক ময়দানে। এমনকী বিপ্লবের নেতৃত্ব নিয়েও উঠতে থাকে প্রশ্ন। এমতাবস্থায় আচমকাই শনিবার ত্রিপুরার রাজ্যপালের কাছে নিজের পদত্যাগ পত্র জমা দেন বিপ্লব। তাঁর দাবি, ভোট আসছে, তাই আপাতত সংগঠনের দেখভালের জন্যই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। দলীয় নেতৃত্বের সঙ্গেই কথা বলে দিয়েছেন ইস্তফাপত্র। প্রসঙ্গত, শেষ পুর নির্বাচনের সময় থেকে ত্রিপুরায় মাটি শক্ত করতে ঝাঁপিয়েছে তৃণমূল কংগ্রেস। এদিকে বিপ্লবের পদত্যাগ নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি ঘাসফুল শিবির। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের দাবি, রাজ্যের উন্নয়নের কিছুই করতে পারেননি বিপ্লব দেব। আগামীতে তৃণমূল সরকারই আসছে ত্রিপুরায়। 

এই খবরটিও পড়ুন

এদিকে বাংলার পাশাপাশি দীর্ঘদিন ত্রিপুরায় ক্ষমতায় ছিল বামেরা। আচমকা মুখ্যমন্ত্রী বদল নিয়ে কটাক্ষবান শানিয়েছে তারা। বামেদের দাবি, শেষ বিধানসভা ভোটের পর থেকে রাজ্যে গণতান্ত্রিক অধিকার বলে আর কিছুই নেই। লাগাতার কন্ঠরোধ করা হচ্ছে বিরোধীদের। তাই আসল সমস্যা থেকে দৃষ্টি ঘোরাতেই মুখ্যমন্ত্রী বদলের কৌশল নিয়েছে বিজেপি। এমতাবস্থায়, মানিকের নেতৃত্বে আসন্ন বিধানসভায় পদ্ম শিবির ত্রিপুরারয় মাটিতে কেমন ফল করে এখন সেটাই দেখার।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA