Assam Flood: রাতারাতি খরস্রোতা নদীতে পরিণত হল সরু খাল, ধুয়ে মুছে সাফ আস্ত রাস্তা! দেখুন ভিডিয়ো

Assam Flood: রাতারাতি খরস্রোতা নদীতে পরিণত হল সরু খাল, ধুয়ে মুছে সাফ আস্ত রাস্তা! দেখুন ভিডিয়ো
এক নিমেষে ভেসে গেল রাস্তা।

Assam Flood: অসম রাজ্য বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ সূত্রে জানানো হয়েছে, ১৪ মে অবধি রাজ্যের ছয়টি জেলা- কাচার, ধেমাজি, হোজাই, কারবি আংলং নাগাঁও ও কামরূপ জেলার ৯৪টি গ্রামের প্রায় ২৪ হাজার ৬৮১ জন মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। 

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

May 15, 2022 | 12:47 PM

গুয়াহাটি: বর্ষার প্রবেশের আগেই বন্যায় ভাসছে প্রতিবেশী রাজ্য। বিগত কয়েকদিন ধরে লাগাতার বৃষ্টির জেরে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে অসমে(Assam)। রাজ্যের একাধিক জায়গায় ভূমিধসের খবরও পাওয়া গিয়েছে। শনিবার অসমের দিমা হাসাও জেলায় একটি সড়ক জলের তোড়ে মাঝখান থেকে ভেঙে যায়। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বন্যায় এখনও অবধি তিনজনের মৃত্যুর খবর মিলেছে। ছয়টি জেলায় প্রায় ২৫ হাজারেরও বেশি মানুষ বন্যায় ঘরছাড়া হয়েছেন। ইতিমধ্যেই উদ্ধারকাজে নেমেছে এনডিআরএফ ও সেনাবাহিনী।

বিগত কয়েকদিন ধরে অসম ও প্রতিবেশী রাজ্য মেঘালয়, অরুণাচল প্রদেশে লাগাতার বৃষ্টির জেরে কোপিলি সহ একাধিক নদীর জলস্তর বেড়ে গিয়েছে। সংবাদসংস্থা এনএনআই-র তরফে একটি ভিডিয়ো টুইট করা হয়েছে, যেখানে দেখা গিয়েছে যে দিমা হাসাও জেলার একটি রাস্তার বেশ কিছুটা অংশ জলের তোড়ে ভেসে চলে যাচ্ছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ওই জেলার ১২টি গ্রামে ধস নেমেছে।  ৮০ টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। হাফলং অঞ্চলে বাড়ি ভেঙে কমপক্ষে ৩ জনের মৃত্যু হয়েছে।

অসম রাজ্য বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ সূত্রে জানানো হয়েছে, ১৪ মে অবধি রাজ্যের ছয়টি জেলা- কাচার, ধেমাজি, হোজাই, কারবি আংলং নাগাঁও ও কামরূপ জেলার ৯৪টি গ্রামের প্রায় ২৪ হাজার ৬৮১ জন মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন।  চাষের জমি গুলিও বন্যার জেরে জলে ডুবে গিয়েছে। প্রায় ১৭৩২ হেক্টর জমি ক্ষতিগ্রস্ত হয়েছে।  শুধুমাত্র কাচার জেলাতেই ২১ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে।

জেলা প্রশাসনের পাশাপাশি উদ্ধারকাজে হাত লাগিয়েছে সেনাবাহিনী, প্যারা-মিলিটারি বাহিনী, এসডিআরএফ। শনিবার কাচার জেলা থেকে ২১৫০ জনকে উদ্ধার করা হয়েছে। বন্যার জেরে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে হোজাই, লখিমপুর, নাগাঁও জেলাও।

এই খবরটিও পড়ুন

উল্লেখ্য, এর আগে গত বছরও ভয়াবহ বন্যার সম্মুখীন হয়েছিল অসম।  ব্রহ্মপুত্র নদীর জলস্তর বেড়ে একাধিক জেলা প্লাবিত হয়েছিল। সেই সময় কমপক্ষে লক্ষাধিক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছিল। কয়েক হাজার মানুষ ও গবাদি পশুও মারা গিয়েছিল।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA