Narendra Modi: অচেনা-অজানা মোদী-জীবনের গল্প নিয়ে শুরু ‘মোদী স্টোরি’, উদ্বোধনে মহাত্মা-পৌত্রী

Modi Story: লক্ষাধিক মানুষের জীবন স্পর্শ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই অভিজ্ঞতাকেই ভাগ করে নেওয়া হবে সাধারণ মানুষের সঙ্গে।

Narendra Modi: অচেনা-অজানা মোদী-জীবনের গল্প নিয়ে শুরু 'মোদী স্টোরি', উদ্বোধনে মহাত্মা-পৌত্রী
না বলা কাহিনীই তুলে ধরবে 'মোদী স্টোরি'।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2022 | 1:01 PM

নয়া দিল্লি: সমসাময়িককালে অন্যতম জনপ্রিয় রাষ্ট্রনায়ক হিসাবে নরেন্দ্র মোদীকে স্বীকৃতি দেন একটি মহল। তাদের মতে, একটা সময় অন্ধকার সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিল আমাদের দেশ। ডুবতে বসেছিল দেশের অর্থনীতি। কর্মসংস্থানের বেহাল দশা হয়েছিল। সেই সময়ই নতুন আশার আলো দেখিয়েছিল নতুন ভারত। এই নতুন ভারত গড়ে তোলার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছেন প্রত্যেক ভারতীয়। বিশ্বমঞ্চে ভারতকে শ্রেষ্ঠ হিসাবে প্রতিষ্ঠিত করার স্বপ্ন দেখেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)। তাঁর নেতৃত্বাধীনেই একের পর এক ক্ষেত্রে এসেছে উন্নয়নের জোয়ার, সাফল্যের শিখরে উঠে এসেছে ভারত। সেই কারণেই এই সাফল্যের কৃতিত্ব দেওয়া হয় প্রধানমন্ত্রীকে। এবার প্রধানমন্ত্রীর জীবনের বিভিন্ন সময়েরই নানা কাহিনীকে তুলে ধরার জন্যই শুরু করা হল “মোদী স্টোরি” (Modi Story)। প্রধানমন্ত্রীর জীবনের বিভিন্ন অংশের সঙ্গে জড়িত ব্যক্তিরাই তাঁদের অভিজ্ঞতা ভাগ করে নিলেন। “মোদী স্টোরি” নামক এই উদ্যোগের উদ্বোধন করেন মহাত্মা গান্ধীর নাতনি সুমিত্রা গান্ধী কুলকার্নি। এই মঞ্চে সাধারণ মানুষও প্রধানমন্ত্রীর সঙ্গে জড়িত কোনও অভিজ্ঞতা ভাগ করে নিতে পারবেন।

লক্ষাধিক মানুষের জীবন স্পর্শ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই অভিজ্ঞতাকেই ভাগ করে নেওয়া হবে সাধারণ মানুষের সঙ্গে। “মোদী স্টোরি”তে প্রধানমন্ত্রীর সঙ্গে অভিজ্ঞতার কথা ভাগ করে নেন স্বামী অভদেশ্বনন্দ গিরি থেকে শুরু করে অলিম্পিক পদকজয়ী নীরজ চোপড়া। স্বামী অভদেশ্বনন্দ গিরি বলেন, “ছত্রপতি শিবাজি, মহারাণা প্রতাপ ও গুরু গোবিন্দ সিংয়ের পরে প্রধানমন্ত্রী মোদীই এমন এক প্রশাসক, যার গ্রহণযোগ্যতা বিশ্বের তাবড় তাবড় নেতা থেকে শুরু করে সাধারণ মানুষের কাছে রয়েছে।”

শাস্ত্রীয় নৃত্যশিল্পী সোনাল মান সিং-ও নিজের অভিজ্ঞতা ভাগ করে নিয়ে বলেন, “আমার মায়ের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল ছিলেন তিনি। উনিই বলেছিলেন অন্যের সীমারেখা স্থির না করে, নিজের গণ্ডি বাড়ানো উচিত”। অলিম্পিকে স্বর্ণপদকজয়ী নীরজ চোপড়াও জানান যে, টোকিয়ো থেকে ফেরার পর তিনি যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছিলেন, তখন মনেই হয়নি যে তিনি কোনও প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করছেন।

এইরকমই একাধিক অভিজ্ঞতা সাধারণ মানুষের সঙ্গে ভাগ করে নিতেই মোদী স্টোরির উদ্যোগ নেওয়া হয়েছে। যদি আপনার কাছেও এমন কোনও অভিজ্ঞতা থাকে বা না বলা কাহিনী থাকে, তবে আপনারাও www.modistory.in -এ ক্লিক করে নিজেদের সেই কাহিনী ভাগ করে নিতে পারেন।

আরও পড়ুন: Medicine Price Hike: আরও জ্বালা বাড়ছে মধ্যবিত্তের, এপ্রিল থেকেই দাম বাড়ছে প্যারাসিটামল সহ ৮০০টি ওষুধের

আরও পড়ুন: Viral Video: আসেনি শববাহী গাড়ি, মেয়ের মৃতদেহ কোলে নিয়েই ১০ কিমি হাঁটলেন বাবা! ভাইরাল ভিডিয়ো