Mutton Bone Stuck: পাঁঠার মাংস খেতে গিয়ে আটকে গেল ৩.৫ সেন্টিমিটারের হাড়, করতে হল অপারেশন

Mutton Bone Stuck: চিকিৎসকেরা বলছেন, শ্রীরামুলু নামে ওই বৃদ্ধ খাবার ঠিকমতো চিবিয়ে খেতে পারছিলেন না। দীর্ঘদিন ধরে এই সমস্যা চলছিল তাঁর। প্রাথমিকভাবে, কয়েকজন চিকিৎসক গ্যাস্ট্রিকের সমস্যাকে এর জন্য দায়ী করেছেন।

Mutton Bone Stuck: পাঁঠার মাংস খেতে গিয়ে আটকে গেল ৩.৫ সেন্টিমিটারের হাড়, করতে হল অপারেশন
এই সেই মাংসের হাড়Image Credit source: TV9 Network
Follow Us:
| Updated on: May 15, 2024 | 8:00 PM

অন্ধ্রপ্রদেশ: পাঁঠার মাংস খেতে কে না ভালবাসে! কিন্তু সেই মাংসই যে এমন কাল হয়ে দাঁড়াবে, তা ভাবতে পারেননি বৃদ্ধ। এমন জায়গায় আটকে গেল মাংসের হাড় যে খেতেই পারছিলেন না মাসকয়েক ধরে। ছুটতে হল হাসপাতালে। শেষ পর্যন্ত খুঁজে পাওয়া গেল আসল কারণ। চিকিৎসকদের চেষ্টায় ঝুঁকিপূর্ণ অপারেশন করে বের করা হয়েছে সেই হাড়।

অন্ধ্রপ্রদেশের হায়দরাবাদের বাসিন্দা ওই ব্যক্তির বয়স ৬৬ বছর। জানা গিয়েছে, ওই ব্যক্তির গলা থেকে হাড় বের করার জন্য অপারেশন করতে হয়েছে। এই ব্যক্তির নাম শ্রীরামুলু। ওই বৃদ্ধ জানিয়েছেন, কয়েক মাস ধরে শ্রীরামুলুর গলায় একটি পাঁঠার মাংসের হাড় আটকে গিয়েছিল। এলবি নগরের কামিনেনি হাসপাতালের চিকিৎসকরা শ্রীরামুলুর খাদ্যনালী থেকে সফলভাবে সেই হাড়টি বের করেছেন।

চিকিৎসকেরা বলছেন, শ্রীরামুলু নামে ওই বৃদ্ধ খাবার ঠিকমতো চিবিয়ে খেতে পারছিলেন না। দীর্ঘদিন ধরে এই সমস্যা চলছিল তাঁর। প্রাথমিকভাবে, কয়েকজন চিকিৎসক গ্যাস্ট্রিকের সমস্যাকে এর জন্য দায়ী করেছেন। কিন্তু শ্রীরামুলুর সমস্যা দিন দিন বাড়তে থাকলে তিনি চিকিৎসার জন্য কামিনেনি হাসপাতালে যান।

তাঁর অবস্থা দেখে চিকিৎসকরা তাঁকে এন্ডোস্কোপি করাতে বলেন। শ্রীরামুলুর পরীক্ষা করার পর দেখা যায়, তাঁর গলায় একটি হাড় আটকে গিয়েছে। সেই কারণেই চিকিৎসকেরা শ্রীরামুলুকে অপারেশন করাতে বলেছিলেন। যেহেতু অস্ত্রোপচারটি বেশ ঝুঁকিপূর্ণ ছিল, তাই শ্রীরামুলুর জন্য তৈরি হয় একটি বিশেষ মেডিক্যাল টিম। পরে সফলভাবে অপসারণ করা হয়েছে। ডাক্তাররা শ্রীরামুলুকে সুস্থ হওয়ার জন্য কয়েকদিন তরল খাওয়ার পরামর্শ দিয়েছেন। শ্রীরামুলু সব চিকিৎসকদের ধন্যবাদ জানিয়েছেন।